Advertisement

Weather Update: আজ ও কাল একনাগাড়ে বৃষ্টি রাজ্যজুড়ে, কোন জেলায়-কেমন প্রভাব ?

Weather Update: আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২-৩ দিন আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন হবে না। ফলে ভারী বৃষ্টি হওয়ার এখনই কোনও সম্ভাবনা নেই। কিন্তু এর কার্যত উল্টো ছবি উত্তরবঙ্গে। একদিন আগে পর্যন্ত উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় জারি করা হয়েছিল রেড অ্যালার্ট।

আবহাওয়া। প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 03 Sep 2022,
  • अपडेटेड 2:25 PM IST
  • আজ ও কাল একনাগাড়ে বৃষ্টি রাজ্যজুড়ে
  • কোন জেলায়-কেমন প্রভাব ?
  • জানুন বিস্তারিত তথ্য

Weather Update: সকাল থেকে প্রখর রোদ। রাস্তায় বেরিয়ে হাঁসফাস অবস্থা পথচারীদের। প্রবল গরমে অস্বস্তিকর অবস্থা দক্ষিণবঙ্গে। সকাল থেকেই রোদের দাপট। শেষ ভারী বৃষ্টি হয়েছে প্রায় দেড় সপ্তাহ আগে। মাঝে একপশলা বৃষ্টি হলেও তাতে গরম কমেইনি। কলকাতা লাগোয়া জেলাগুলিতে বেড়েই চলেছে আর্দ্রতা জনিত অস্বস্তি। এই অবস্থায় সকলের প্রশ্ন আদৌ কি গরম এখন কমবে?

কী পূর্বাভাস হাওয়া অফিসের

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২-৩ দিন আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন হবে না। ফলে ভারী বৃষ্টি হওয়ার এখনই কোনও সম্ভাবনা নেই। কিন্তু এর কার্যত উল্টো ছবি উত্তরবঙ্গে। একদিন আগে পর্যন্ত উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় জারি করা হয়েছিল রেড অ্যালার্ট। শনিবার নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাসও বেশ কিছু জেলায় জারি করা হয়েছে। আগামী ২-৩ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে চলবে ভারী বৃষ্টি। কিন্তু দক্ষিণবঙ্গে গরমে কার্যত দিশেহারা শহরের বাসিন্দারা। কিন্তু হাওয়া দফতর স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছে, আপাতত আবহাওয়া পরিবর্তনের কোনও লক্ষণ নেই।

জানুন আবহাওয়ার আপডেট

হাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখা ক্রমশই উত্তরবঙ্গের দিকে এগোচ্ছে। যার বর্তমান অবস্থান জলপাইগুড়ি, নাগাল্যান্ড ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত। এর ফলে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। অন্যদিকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে স্থানীয়ভাবে মেঘ সঞ্চার হয়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে শনি ও রবিবার। বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের তাপমাত্রাও কিছুটা কমবে। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। মেদিনীপুরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস। দিঘার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। ডায়মন্ড হারবারের কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। দমদমের কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সকাল থেকেই রয়েছে প্রবল রোদের দাপট। ফলে রাস্তায় বেরিয়ে কার্যত নাকাল হচ্ছেন সাধারণ মানুষ। সেই সঙ্গে বাতাসে রয়েছে আর্দ্রতা জনিত অস্বস্তি। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement