scorecardresearch
 

৫০ শতাংশ দর্শক নিয়ে খুলতে পারবে সিনেমাহল, অনুমতি নবান্নের

৫০ শতাংশ দর্শক নিয়ে খুলতে পারবে রাজ্যের সিনেমা হলগুলি। বৃহস্পতিবার সন্ধ্যায় এই মর্মে নির্দেশিকা জারি করল নবান্ন। জানানো হয়েছে, উপযুক্ত কোভিড বিধি মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে তবেই খুলতে পারবে সিনেমা হলগুলি।  করোনা দ্বিতীয় ঢেউয়ের পরেই রাজ্যে সমস্ত সিনেমাহল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছিল।

Advertisement
সিনেমা হল খোলার অনুমতি। প্রতীকী ছবি সিনেমা হল খোলার অনুমতি। প্রতীকী ছবি
হাইলাইটস
  • ৫০ শতাংশ দর্শক নিয়ে খুলতে পারবে সিনেমাহল
  • অনুমতি দিল নবান্ন
  • মানতে হবে কোভিড নিয়ম

৫০ শতাংশ দর্শক নিয়ে খুলতে পারবে রাজ্যের সিনেমা হলগুলি। বৃহস্পতিবার সন্ধ্যায় এই মর্মে নির্দেশিকা জারি করল নবান্ন। জানানো হয়েছে, উপযুক্ত কোভিড বিধি মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে তবেই খুলতে পারবে সিনেমা হলগুলি।  করোনা দ্বিতীয় ঢেউয়ের পরেই রাজ্যে সমস্ত সিনেমাহল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু এখন রাজ্যে দ্বিতীয় ঢেউয়ের প্রভাব কমেছে বাংলায়। ফলে কিছুটা নিয়ম লাঘব করেছে নবান্ন। সেই সঙ্গে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমাহল খোলার অনুমতি দিল নবান্ন। 

করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। তাই রাজ্যে আরোপিক বিধিনিষেধ ১৫ অগাস্ট পর্যন্ত বাড়িয়ে দিল নবান্ন। তবে  সিনেমা হলের পাশাপাশি বদ্ধ জায়গায় সরকারি অনুষ্ঠান আয়োজনের পারমিট দেওয়া হয়েছে। ৫০ শতাংশ বসার ব্যবস্থা করে এই অনুষ্ঠান আয়োজন করা যাবে। রাজ্যে রাতের দিকে  বিধিনিষেধে কড়াকড়ি বজায় থাকবে।

নবান্ন থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে  স্কুল, কলেজ বন্ধই থাকছে। বাজার-হাট খোলার ক্ষেত্রে আগের নিয়মই বজায় থাকবে। তবে রাত ৯টা থেকে সকাল ৫ টা পর্যন্ত  বিধিনিষেধে কড়াকড়ির নির্দেশ দেওয়া হয়েছে নাবান্নর তরফে। রাজ্যের ক্ষেত্রে করোনা  বিধিনিষেধের সময়সীমা বাড়লো হয়েছে ১৫ ই অগাস্ট পর্যন্ত। এতদিন পর্যন্ত যে বিধি নিষেধ ছিল সেই বিধি-নিষেধ বহাল রইল নতুন নির্দেশিকা। শুধুমাত্র পরিবর্তন হয়েছে সরকারি ইনডোর অনুষ্ঠান ও সিনেমা হল নিয়ে। নির্দেশিকায় বলা হয়েছে সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে ৫০ শতাংশ বসার জায়গা নিয়ে অনুষ্ঠান করা যাবে। ওই নির্দেশিকায় বিশেষভাবে বলা রয়েছে রাত ন'টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোনভাবেই জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোনো যাবেনা।  তবে লোকাল ট্রেন সম্পূর্ণ রূপে চালু নিয়ে নিয়ে এখনও কিছু ঘোষণা করা হয়নি। তবে মেট্রো সংখ্যা চলতি সপ্তাহেই বাড়ানো হয়েছে।

Advertisement

Advertisement