scorecardresearch
 

Nirmala Mishra Passes Away : প্রয়াত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র, আজ শেষকৃত্য সম্পন্ন হবে

Nirmala Mishra Passes Away: বিশিষ্ট সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র প্রয়াত। শনিবার রাতে চেতলার নিজের বাড়িতে জীবনাবসান হয় তাঁর। হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়।

Advertisement
প্রয়াত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র প্রয়াত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র
হাইলাইটস
  • বিশিষ্ট সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র প্রয়াত
  • শনিবার রাতে চেতলার নিজের বাড়িতে জীবনাবসান হয়
  • হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়

Nirmala Mishra Passes Away: বিশিষ্ট সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র প্রয়াত। তাংর বয়স হয়েছিল ৮১ বছর। শনিবার রাতে চেতলার নিজের বাড়িতে জীবনাবসান হয় তাঁর। হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। এমনই জানিয়েছেন তাঁর পারিবারিক চিকিৎসক।

বাংলা গানের এক অধ্যায়ের অবসান হল শিল্পীর জীবনাবসানে। রাতে নার্সিং হোমে রাখা থাকবে তাঁর মরদেহ। আজ, রবিবার  (৩১ জুলাই) রবীন্দ্র সদনে শায়িত থাকতে শিল্পীর মরদেহ। সেখানে শ্রদ্ধা জানাতে পারবেন তাঁর গুণমুগ্ধরা। তারপর ক্যাওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

বাড়িতেই চিকিৎসায় জোর
পরিবার সূত্রে জানানো হয়েছে, তিনি বাড়িতেই ছিলেন। বেশ কিছুদিন ধরে অসুস্থতা ছিল। এর আগে বেশ কয়েক বার তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে তিনি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করাতে রাজি ছিলেন না। তাই বাড়িতে রেখেই তাঁর চিকিৎসা করানোর ব্যবস্থা করা হয়। 

এদিন আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। শ্বাসকষ্টের সমস্য়া দেখা দেয়। এবং তারপর তাঁর মৃত্যু হয়। চিকিৎসকদের বক্তব্য, হৃদযন্ত্র বিকল হয়ে তাঁর মৃত্যু হয়েছে। তাঁর চিকিৎসক কৌশিক চক্রবর্তী মৃ্ত্য়ুর সময় রাতে ১২টা ০৫ মিনিট লিখেছেন। এর আগে তাঁর তিনবার স্ট্রোক এবং দুবার হার্ট অ্যাটাক হয়েছিল। 

আরও পড়ুন: গাছের 'রক্ত' দেখতে সেগুলোকে খুঁচিয়ে মেরেই ফেলছেন পর্যটকরা

আরও পড়ুন: আদানি উইলমার আইপিও করতে পারে মালামাল! অ্যালটমেন্ট চেক করুন এভাবে

আরও পড়ুন: পুরুষ-শরীরে এই ১০ লক্ষণ চিন্তার, ক্যান্সার নয় তো?

তাঁর দেহ সাদার্ন অ্যাভিনিউয়ের এক বেসরকারি হাসপাতালে রাখা হবে। আজ, রবিবার ১০টা নাগাদ রবীন্দ্র সদনে শায়িত থাকবে। সেখানে শ্রদ্ধা জানানো যাবে বলে প্রাথমিক ভাবে ঠিক হয়েছে। 

চিকিৎসক জানান
তাঁর চিকিৎসক কৌশিক চক্রবর্তী জানান, রাত ১২টা ০৫ মিনিটে তিনি প্রয়াত হয়েছেন। গত কয়েদিন ধরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। তিনি এর আগে কয়েকবার হাসপাতালে ভর্তি হন। এবার বাড়িতেই চিকিৎসার চেষ্টা চলছিল। কারণ তিনি হাসপাতালে চিকিৎসাক করাতে চাইছিলেন না। শ্বাসকষ্ট হওয়ার পর মারা যায়। তাই মনে হচ্ছে ব্য়াপারটা হার্ট অ্য়াটাক। 

Advertisement

তিনি আরও জানান, পরিবারের সঙ্গে কথা বলে রাতে মরদেহ বেসরকারি হাসপাতালে রাখা থাকবে। কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে রবীন্দ্র সদনে দেহ শায়িত রাখার ব্য়বস্থা করা হবে। পরে ক্যাওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে। 

একের পর এক বিখ্যাত গান
তিনি একের পর এক বিখ্যাত গান গেয়ছেন। তাঁর বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে, 'এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না' 'ও তোতোপাখি', 'আমি তো তোমার চিরদিনের হাসি কান্নার সাথী'। এই তালিকা শেষ হওয়ার নয়। 

 

Advertisement