scorecardresearch
 

Yash Daasguptaa- Cheene Baadaam: পরিচালক, প্রযোজকের সঙ্গে দ্বন্দ্ব! শেষ মুহূর্তে 'চিনে বাদাম' থেকে সরে দাঁড়ালেন যশ

Yash Daasguptaa- Cheene Baadaam: শিলাদিত্য মৌলিকের পরিচালনায় ও জেরেক এন্টারটেইনমেন্টসের ব্যানারে আসছে 'চিনে বাদাম'। কিন্তু মুক্তির ঠিক এক সপ্তাহ আগে ছবি থেকে নিজেকে সরিয়ে নিলেন যশ দাশগুপ্ত।

Advertisement
'চিনে বাদাম' ছবির দৃশ্যে যশ দাশগুপ্ত ও এনা সাহা 'চিনে বাদাম' ছবির দৃশ্যে যশ দাশগুপ্ত ও এনা সাহা

আর ঠিক হাতে গোনা দিন পরেই, অর্থাৎ ১০ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা যশ দাশগুপ্ত (Yash Daasguptaa) ও এনা সাহা (Ena Saha) অভিনীত ছবি 'চিনে বাদাম' (Cheene Baadaam)। শিলাদিত্য মৌলিকের (Shieladitya Moulik) পরিচালনায় ও জারেক এন্টারটেইনমেন্টসের (Jarek Entertainments) ব্যানারে আসছে  'রম-কম' (Romantic Comedy) জঁনরের এই নতুন ছবি। কিন্তু মুক্তির ঠিক এক সপ্তাহ আগে ছবি থেকে নিজেকে সরিয়ে নিলেন যশ। কী এমন হল, যার জেরে এমন সিদ্ধান্ত নিলেন অভিনেতা? 

একটি বিবৃতি নিয়ে যশ দাশগুপ্ত রবিবার জানান, "প্রযোজনা সংস্থা, জারেক এন্টারটেইনমেন্ট এবং আমার পরিচালক শিলাদিত্য মৌলিকের সঙ্গে সৃজনশীল পার্থক্যের কারণে, আমি 'চিনে বাদাম' প্রোজেক্ট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি আর কোনও ভাবেই এই ছবির সঙ্গে যুক্ত থাকতে চাই না। তবে শ্যুটিং এবং পোস্ট প্রোডাকশনের সময় আমি আমার মনপ্রাণ দিয়ে কাজ করেছি এই ছবিতে এবং সেটি নষ্ট হোক, তা চাই না। নির্মাতাদের জন্য আমার তরফ থেকে শুভ কামনা রইল। নির্মাতাদের সঙ্গে ঠিক কী কারণে এই সমস্যা, তা এখনই না প্রকাশ করলেও, যশ লেখেন, "পরিস্থিতি যদি দাবি করে, তবে কারণগুলি প্রকাশ করতে আমি বাধ্য হব...।"  

এই বিষয়, অভিনেত্রী- প্রযোজক এনা সাহাকে যোগাযোগ করা হলে, তাঁকে ফোনে পাওয়া যায়নি। পরিচালক শিলাদিত্য মৌলিক আজতক বাংলাকে বলেন, "জারেক এন্টারটেইনমেন্টের সঙ্গে যশের তিনটি ছবির চুক্তি ছিল। আমার এই ছবিতে অভিনয় করার আগেও আর একটি ছবি যশ, এই প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করেছে। এবার ওঁদের মধ্যে ঠিক কী সমস্যা হয়েছে, তা আমি জানি না। তবে কাল যে, শীর্ষ সঙ্গীতটি বেরিয়েছে সেটা নিয়ে ওঁর বক্তব্য ছিল, কেন আরও একটি গান প্রকাশ্যে আনা হল। এটা সম্পূর্ণ প্রযোজকের সিদ্ধান্ত এবং এটা নিয়ে ওঁর কী অস্বস্তি আছে আমি ঠিক বলতে পারব না। আমার সঙ্গেও ওঁর এই নিয়ে এটুকু কথাই হয়েছে। আমায় প্রযোজনা সংস্থার তরফ থেকে যা ব্রিফ দেওয়া হয়েছে এবং মনে হয়েছে দর্শকদের ভাল লাগবে, আমি সেটুকুই করেছি। আমাদের ছবি একেবারে তৈরি, তাই আলাদা করে ভাবার কিছু নেই।" 

Advertisement

 

 

শিলাদিত্য মৌলিকের পরবর্তী ছবি 'মাস্টারমশাই আপনি কিছু দেখেননি' (Mastermoshai Apni Kichu Dekhenni) -তে জুটিতে কাজ করছেন যশ দাশগুপ্ত ও নুসরত জাহান। 'চিনে বাদাম'-র প্রভাব কি সেই ছবিতেও পড়বে? এই প্রশ্নের উত্তরে পরিচালক বলেন, "যশ শুধুমাত্র 'চিনে বাদাম'-র কথাই লিখেছে। 'মাস্টারমশাই আপনি কিছু দেখেননি'- নিয়ে তো কিছু বলেনি। তাই এবিষয়ে ওঁর সঙ্গে কথা বলতে হবে। কী হয়, তারপরই বলতে পারব...।" 

আরও পড়ুন: পল্লবী নেই! 'গৌরীকে' ছাড়াই রবিবার শেষ হচ্ছে 'মন মানে না'

'চিনে বাদাম' পরিচালনার পাশাপাশি ছবির চিত্রনাট্য লিখেছেন শিলাদিত্য নিজেই। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন শৌভিক বসু। একটি সোশ্যাল অ্যাপ বানানোকে কেন্দ্র করেই তৈরি হয়েছে এই ছবি। যেখানে, ঋষভ চরিত্রে অভিনয় করছেন যশ। অন্যদিকে এনাকে দেখা যাবে তার গার্লফ্রেন্ড তৃষার ভূমিকায়। 

আরও পড়ুন: সৃজিতের ছবিতে ডেবিউ অনিন্দ্য- শ্রুতির! পরিচালকের বকা খেয়েছেন? শেয়ার করলেন জুটি...

ছবিতে ঋষভ একজন প্রযুক্তিবিদ, যিনি 'চিনে বাদাম' নামে একটি মোবাইল অ্যাপ তৈরি করেন। অ্যাপটির সাহায্যে নিঃসঙ্গ মানুষেরা বন্ধু খুঁজে পায়। তৃষা তাকে অ্যাপটি তৈরি করতে সাহায্য করে।  কিন্তু এই প্রোজেক্টের মাঝখানে, তাদের ব্যক্তিগত সম্পর্কে ছেদ আসে। শেষমেশ নিজেদের তৈরি করা অ্যাপ থেকেই বন্ধু খুঁজে পেতে লগ ইন করে ঋষভ -তৃষা। এভাবেই এগোবে ছবির গল্প। 

Advertisement