scorecardresearch
 

Cyber Crime : মোবাইলে নগ্ন ভিডিও পাঠিয়ে টাকা দাবি, থানায় কংগ্রেস নেতা

Cyber Crime : বুধবার সন্ধ্যায় তিনি একটি অজানা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে একটি ভিডিও কল পান। তিনি যখন কল রিসিভ করেন, তখন কলে একটি মেয়ে ছিলেন এবং কথা বলার সময় নগ্ন হয়ে যান। কয়েক সেকেন্ডের মধ্যে কল কেটে যায়। কংগ্রেস নেতার অভিযোগ, কিছুক্ষণ পরে তার হোয়াটসঅ্যাপে একটি এডিট করা নগ্ন ভিডিও পাঠানো হয়েছিল, যা ৩৫ সেকেন্ডের ছিল।

Advertisement
বিপাকে ওই কংগ্রেস নেতা। প্রতীকী ছবি বিপাকে ওই কংগ্রেস নেতা। প্রতীকী ছবি
হাইলাইটস
  • মোবাইলে নগ্ন ভিডিও পাঠিয়ে টাকা দাবি
  • থানায় কংগ্রেস নেতা
  • জানুন বিস্তারিত তথ্য

Cyber Crime : রাজস্থানে ক্রমাগত বাড়ছে সাইবার ক্রাইমের ঘটনা। এবার সাইবার ক্রাইমে শিকার হলেন রাজস্থানের এক কংগ্রেস নেতা। রাজস্থানের বারমের কংগ্রেস নেতাকে অনলাইনে হেনস্থার অভিযোগ ওঠে। প্রচুর টাকা দাবি করা হয় ওই নেতার কাছে। না দেওয়ায় এডিট করা অশালীন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকিও করা হয়। শেষে পুলিশের দ্বারস্থ হয়েছেন ওই কংগ্রেস নেতা।

ঠিক কী অভিযোগ?

ওই কংগ্রেস নেতা কোতোয়ালি থানায় জমা দেওয়া রিপোর্টে বলেছেন যে বুধবার সন্ধ্যায় তিনি একটি অজানা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে একটি ভিডিও কল পান। তিনি যখন কল রিসিভ করেন, তখন কলে একটি মেয়ে ছিলেন এবং কথা বলার সময় নগ্ন হয়ে যান। কয়েক সেকেন্ডের মধ্যে কল কেটে যায়। কংগ্রেস নেতার অভিযোগ, কিছুক্ষণ পরে তার হোয়াটসঅ্যাপে একটি এডিট করা নগ্ন ভিডিও পাঠানো হয়েছিল, যা ৩৫ সেকেন্ডের ছিল। ভিডিওটি সোশ্যাল সাইটে আপলোড করার হুমকি দিয়ে টাকা দাবি করা হয়। কিন্তু কিছুতেই টাকা দিতে রাজি হননি ওই নেতা।

কংগ্রেস নেতার এডিট নগ্ন ভিডিওর ইউটিউব আপলোডিং লিঙ্কও শেয়ার করা হয়। দুষ্কৃতীরা ওই নেতার কাছে ২০ হাজার টাকা দাবি করলেও, কংগ্রেস নেতা টাকা দিতে অস্বীকার করেন। ঘটনার বিষয়ে তিনি কোতোয়ালি থানায় গিয়ে অভিযোগে মামলা দায়ের করেন। মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এই ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও একাধিকবার এমন ঘটনা সামনে এসেছে। 

একাধিকবার এমনটা হয়েছে

রাজস্থানে এমন ঘটনা বারবার ঘটে চলেছে। জানা গিয়েছে, সেখানে ব্য়বসায়ী থেকে রাজনৈতিক নেতাদের নিশানা করা হচ্ছে। প্রথমে হোয়াটসঅ্যাপে অপরিচিত নম্বর থেকে ভিডিও কল আসে। সেই ফোন রিসিভ করার পরেই অপর প্রান্তে থাকা এক মহিলা নগ্ন হয়ে যান। এর পরেই সেই ফোন কেটে দেওয়া হয়। কিছুক্ষণের মধ্যে যাঁকে ভিডিও কল করা হয়েছিল, তার কাছে একটি ভিডিও চলে আসে। সেখানে এডিট করা একটি ভিডিও থাকে। এই ভিডিও ছড়িয়ে দেওয়ার নাম করে টাকা চাওয়া হয়। রাজস্থানে এমন ঘটনা দিনের পর দিন বাড়ছে। ইতিমধ্যে বেশ কয়েকজন গ্রেফতার হয়েছে। কিন্তু তার পরেও যে এমন অপরাধের চক্রে রাশ টানা যাচ্ছে না, এই ঘটনাই তার প্রমাণ।

Advertisement

Advertisement