scorecardresearch
 

মেট্রোরেলে চেকারের চাকরি! বিজ্ঞাপনের ফাঁদে পা দিয়ে প্রতারিত তরুণী

গত সেপ্টেম্বর মাসে একটি বাংলা দৈনিকে মেট্রোরেলের চেকারের পদে চাকরির বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল। সেই বিজ্ঞাপন দেখে সংশ্লিষ্ট সংস্থার দফতরে যোগাযোগ করেন এক তরুণী। এরপর তাঁর থেকে ওই সংস্থার ব্যক্তিরা ১৩ হাজার টাকা নেয় বলে দাবি ওই তরুণীর। কিন্তু তারপরেও চাকরি দেওয়া হয়নি বলে অভিযোগ। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • চাকরি দেওয়ার নামে প্রতারণা
  • জয়েনিং লেটার পেয়েও চাকরি হয়নি
  • তদন্তে কালীঘাট থানার পুলিশ

কলকাতা মেট্রো রেলে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ। তরুণীর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে কালীঘাট থানার পুলিশ। যদিও অভিযুক্তদের এখনও কোনও সন্ধান পাওয়া যায়নি বলেই খবর। 

জানা গিয়েছে, গত সেপ্টেম্বর মাসে একটি বাংলা দৈনিকে মেট্রোরেলের চেকারের পদে চাকরির বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল। সেই বিজ্ঞাপন দেখে সংশ্লিষ্ট সংস্থার দফতরে যোগাযোগ করেন এক তরুণী। এরপর তাঁর থেকে ওই সংস্থার ব্যক্তিরা ১৩ হাজার টাকা নেয় বলে দাবি ওই তরুণীর। কিন্তু তারপরেও চাকরি দেওয়া হয়নি বলে অভিযোগ। 

এই বিষয়ে ওই তরুণী জানাচ্ছেন, বাংলা দৈনিকে চাকিরর বিজ্ঞাপন দেখে তাদের সঙ্গে যোগাযোগ করেন তিনি। এরপর তাদের কথা মতো নিউটাউনে সংস্থার দফতরে গিয়ে নথিপত্রসহ ১৩ হাজার টাকা জমা দেন তিনি। তাঁকে একটি জয়েনিং লেটারও দেওযা হয়। কিন্তু চাকরিতে জয়েন করতে না পারায় এই বিষয়ে সংস্থার ব্যক্তিদের জিজ্ঞাসা করেন ওই তরুণী। অভিযোগ, তখন তাঁর কাছ থেকে আরও ১৬ হাজার টাকা চাওয়া হয়। কিন্তু তিনি ওই টাকা না দেওয়ায় তাঁকে আর চাকরি দেওয়া হয়নি বলে অভিযোগ তরুণীর।

এরপর প্রতারিত হয়েছেন বলে বুঝতে পারেন ওই তরুণী। যার জেরে নিউটাউন থানায় যান তিনি। কিন্তু নিউটাউন থানা তাঁর অভিযোগ নিতে অস্বীকার করে বলে দাবি তরুণীর। এরপর কালীঘাট থানার দ্বারস্থ হন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ। অন্যদিকে ওই সংস্থার অফিসে এখন তালা মারা রয়েছে বলে খবর। অফিসের কর্মীরাও বেপাত্তা। এই বিষয়ে বিল্ডিং-এর মালিক জানাচ্ছেন, তাঁর ভাড়া না দিয়েই বেপাত্তা হয়ে গিয়েছে ওই অফিসের কর্মীরা। 
 

 

Advertisement