scorecardresearch
 

মিডিয়ায় অসামান্য অবদান, কলি পুরী পেলেন AIMA-র বিশেষ অ্যাওয়ার্ড

India Today গ্রুপের ভাইস চেয়ারপার্সন শ্রীমতী কলি পুরীকে অল ইন্ডিয়া ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের (AIMA)-র তরফে দেওয়া হল 'আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন টু মিডিয়া অ্যাওয়ার্ড'। AIMA-র ১১তম সংস্করণে এই সম্মানে ভূষিত করা হয় শ্রীমতী কলি পুরীকে।

Advertisement
শ্রীমতী কলি পুরী শ্রীমতী কলি পুরী
হাইলাইটস
  • India Today গ্রুপের ভাইস চেয়ারপার্সন শ্রীমতী কলি পুরীকে অল  ইন্ডিয়া ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের (AIMA)-র তরফে দেওয়া হল 'আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন টু মিডিয়া অ্যাওয়ার্ড
  • AIMA-র ১১তম সংস্করণে এই সম্মানে ভূষিত করা হয় শ্রীমতী কলি পুরীকে
  • সাহিত্য, সিনেমা, রাজনীতি, ময়দান থেকে অর্থনীতি, বিনোদন থেকে সংস্কৃতি- এই সব ক্ষেত্রে কর্ম দক্ষতার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দেওয়া হয়ে থাকে

India Today গ্রুপের ভাইস চেয়ারপার্সন শ্রীমতী কলি পুরীকে অল  ইন্ডিয়া ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের (AIMA)-র তরফে দেওয়া হল 'আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন টু মিডিয়া অ্যাওয়ার্ড'। AIMA-র ১১তম সংস্করণে এই সম্মানে ভূষিত করা হয় শ্রীমতী কলি পুরীকে। সাহিত্য, সিনেমা, রাজনীতি, ময়দান থেকে অর্থনীতি, বিনোদন থেকে সংস্কৃতি- এই সব ক্ষেত্রে কর্ম দক্ষতার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। 

India Today-গ্রুপকে নতুন উচ্চতায় পৌঁছে দেওয়ার ক্ষেত্রে শ্রীমতী কলি পুরীর অবদান অনস্বীকার্য। অক্সফোর্ড ইউনিভার্সিটি, UK-থেকে পলিটিক্স, ফিলোজফি ও অর্থনীতিতে স্নাতক কলি পুরী। ২০১৭ সাল থেকে India Today গ্রুপের ভাইস চেয়ারপার্সন  পদে রয়েছেন। গণমাধ্যমের পরিবর্তিত চরিত্রের সঙ্গে তাল মিলিয়ে গ্রুপের সব চ্যানেল ও ডিজিটাল প্ল্যাটফর্মকে উন্নত করে তুলেছেন তিনি। তাঁর নেতৃত্বেই দেশের অন্যতম বড় নিউজ মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে গড়ে উঠেছে India Today। 

একজন উদ্যোগপতি হিসেবে এই বয়সেই মিডিয়া ইন্ডাস্ট্রিতে নিজের ছাপ রেছেছেন শ্রীমতী কলি পুরী। টেলিভিশন চ্যানেল, অ্যাপ, সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম- সব ক্ষেত্রে নিজের পারদর্শীতার পরিচয় দিয়েছেন। তবে এই প্রথমবার নয়, মিডিয়া নিয়ে স্পষ্ট বিচারধারা ও তাঁর দক্ষতার জন্য আগেও একাধিক পুরস্কার পেয়েছেন তিনি। সেই তালিকায় নতুন সংযোজন 'আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন টু মিডিয়া অ্যাওয়ার্ড'। 

সোশাল মিডিয়ার যুগে সাধারণ মানুষকে সচেতন করতে 'ফ্যাক্ট চেক'-পথ চলাও  শ্রীমতী কলি পুরীর হাত ধরেই। তাঁর নেতৃত্বেই 'আজতক' নিউজ চ্যানেলের ইউটিউব পেজ দেশজুড়ে ব্যপক জনপ্রিয়তা পেয়েছে। সেই জন্য ডায়মন্ড প্লে বটনের মতো বিরল পুরস্কারও পেয়েছেন তিনি।

'আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন টু মিডিয়া অ্যাওয়ার্ড' অর্জনের পর শ্রীমতী কলি পুরী বলেন, 'এই পুরস্কার আমার কাছে খুব গুরুত্বপূর্ণ ও মূল্যবান। করোনার জেরে লকডাউন ও আনলকডাউনের সময় আমার লিডারশিপকে অনেক পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে।। তাই এই পুরস্কার আমার কাছে স্পেশাল। এই পুরস্কার আমি আমাদের নতুন চ্যানেল GNT-কে উৎসর্গ করতে চাইব। এই চ্যানেলের উদ্দেশ্য মানুষের কাছে ভালো খবর পৌঁছে দেওয়া। আমি AIMA-র কাছেও কৃতজ্ঞ। কারণ, তারা আমাকে এই পুরস্কার দিয়ে উৎসাহিত করেছেন। আমি তাদের পুরস্কারের সম্মান রাখব।' 

Advertisement

Advertisement