scorecardresearch
 

COVID নিয়ে কড়া বার্তা, ৩১ অগাস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়াল কেন্দ্র

দেশজুড়ে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও সতর্ক কেন্দ্র। কোনওভাবেই রাশ আলগা করতে চায় না মোদী সরকার। আজ এই নিয়ে ফের নির্দেশিকা জারি করল কেন্দ্র স্বরাষ্ট্রমন্ত্রক। তাদের নির্দেশ, ৩১ অগাস্ট পর্যন্ত বাড়ানো হল Covid-এর বিধিনিষেধ।

Advertisement
করোনা করোনা
হাইলাইটস
  • দেশজুড়ে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও সতর্ক কেন্দ্র
  • কোনওভাবেই রাশ আলগা করতে চায় না কেন্দ্র
  • আজ এই নিয়ে ফের নির্দেশিকা জারি করল কেন্দ্র স্বরাষ্ট্রমন্ত্রক

দেশজুড়ে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও সতর্ক কেন্দ্র। কোনওভাবেই রাশ আলগা করতে চায় না মোদী সরকার। আজ এই নিয়ে ফের নির্দেশিকা জারি করল কেন্দ্র স্বরাষ্ট্রমন্ত্রক। তাদের নির্দেশ, ৩১  অগাস্ট পর্যন্ত বাড়ানো হল Covid-এর বিধিনিষেধ। 

আজ প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে করোনা নিয়ে নতুন নির্দেশিকা পাঠিয়েছে কেন্দ্র সরকার। সেখানে সাফ জানিয়েছে, করোনার বিধিনিষেধ আলগা করার কোনও প্রশ্নই নেই। বরং, সাধারণ মানুষ যাতে নিয়ম মেনে চলে সেদিকে নজরদারি বাড়াতে হবে। প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে। 

আরও পড়ুন : সংসদে অজ্ঞান হয়ে গেলেন TMC সাংসদ শান্তা ছেত্রী, ভর্তি হাসপাতালে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা চিঠিতে লিখেছেন, 'করোনায় সংক্রমিতের সংখ্যা কমার ফলে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি বিধিনিষেধ শিথিল করছে। হতে পারে করোনায় আক্রান্তের সংখ্য়া কম দেখে আত্মতুষ্টিতে ভুগতে শুরু করেছেন অনেকেই। তবে মনে রাখা দরকার, মূল সংখ্যা কিন্তু যা সামনে আসছে তার থেকে অনেক বেশি হতে পারে। সেই কারণে বিধিনিষেধ শিথিল করার কোনও প্রশ্নই উঠছে না।' 

কেন্দ্রের নির্দেশিকা
কেন্দ্রের নির্দেশিকা

অজয় ভাল্লার আরও সংযোজন, 'সামনেই উৎসবের মরশুম। তাই ভিড় বাড়তে পারে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে করোনার সংক্রমণও। আর তা রুখতে রাজ্যগুলিকে সবরকম পদক্ষেপ করতে হবে। প্রয়োজনে নির্দিষ্ট আধিকারিকদের দায়িত্ব দিতে হবে।' 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবের হুঁশিয়ারি করোনা নিয়ে যথার্থ নিয়ম না মানা হলে যে সব ওআধিকারিকরা দায়িত্বে থাকবেন, তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। 

দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তর সংখ্যা ৪৩,৬৫৪। মৃতের সংখ্যা ৬৪০। অর্থাৎ একলাফে প্রায় ৪৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে সংক্রমণ। মঙ্গলবারের থেকে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, পাঁচ দিন পর দেশের দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা ৪০ হাজার ছাড়াল। এখনও পর্যন্ত দেশে অতিমারিতে করোনা আক্রান্তর মোট সংখ্যা তিন কোটি ১৪ লক্ষ ৮৪ হাজার। করোনা কোপে প্রাণ হারিয়েছেন  ৪ লক্ষ ২২ হাজার ২২ জন।

Advertisement

Advertisement