scorecardresearch
 

Congress To Launch Nationwide Protests At Adani Issue: আদানি ইস্যু: দেশজুড়ে LIC, SBI অফিসের সামনে কংগ্রেসের বিক্ষোভ

Congress To Launch Nationwide Protests At Adani Issue: আদানি ইস্যুতে দেশজুড়ে LIC, SBI এর সামনে বিক্ষোভের ডাক কংগ্রেসের। এবার সংসদের বাইরেও আদানির শেয়ার;পতন ও তার জেরে সাধারণ মধ্যবিত্ত শ্রেণির উপরে যে প্রভাব পড়ছে, তা নিয়েই বিক্ষোভে দেখাবে তারা।

Advertisement
আদানি ইস্যুতে দেশজুড়ে LIC, SBI এর সামনে বিক্ষোভের ডাক কংগ্রেসের আদানি ইস্যুতে দেশজুড়ে LIC, SBI এর সামনে বিক্ষোভের ডাক কংগ্রেসের
হাইলাইটস
  • আদানি ইস্যুতে দেশজুড়ে
  • LIC, SBI এর সামনে বিক্ষোভের ডাক কংগ্রেসের

Congress To Launch Nationwide Protests At Adani Issue: আদানি ইস্য়ুতে এবার পথে নামছে কংগ্রেস, আজ দেশজুড়ে এলআইসি (LIC) ও স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI) অফিসের বাইরে বিক্ষোভ দেখাবে সমর্থকরা। আদানি ইস্যু নিয়ে ইতিমধ্যেই সংসদে সরব হয়েছে কংগ্রেস। এবার সংসদের বাইরেও আদানির শেয়ার;পতন ও তার জেরে সাধারণ মধ্যবিত্ত শ্রেণির উপরে যে প্রভাব পড়ছে, তা নিয়েই বিক্ষোভে দেখাবে তারা। হিন্ডেনবার্গের রিপোর্ট সামনে আসতেই আদানির শেয়ারে বড় পতন দেখা দিয়েছে। আদানি গ্রুপে লগ্নি করা থাকায়;শেয়ার পড়েছে এলআইসি, এসবিআই-র মতো রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাগুলিরও। বাজেট অধিবেশন (Budget Session) শুরু হতেই আদানি ইস্যুতে সরব হয়েছে কংগ্রেস সহ একাধিক বিরোধী দল। এ নিয়ে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ দাবি করেছিল কংগ্রেস। এবার আদানি ইস্যুতে সংসদের বাইরেও কর্মসূচি গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। আজ, সোমবার দেশজুড়ে এলআইসি (LIC) ও স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার (SBI) অফিসের বাইরে বিক্ষোভ দেখাবে কংগ্রেস কর্মীরা। সংসদ ভবন থেকে শুরু হবে এই বিক্ষোভ কর্মসূচি।

আরও পড়ুনঃ;৬ মাসে ৫৮ শতাংশ পড়েছে LIC-র শেয়ার, লগ্নি রয়েছে আদানি গ্রুপ সহ ৩৬ কোম্পানির

সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী কংগ্রেস সাংসদরা সংসদের ভিতরে গান্ধী মূর্তির কাছে বিক্ষোভ করবেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালের ঘোষণার একদিন পর এই ঘোষণা সামনে আসে যে, দলটি ৬ ফেব্রুয়ারি সারা দেশে এলআইসি এবং এসবিআই অফিসের সামনে দেশব্যাপী বিক্ষোভ করবে। সংসদে, বিরোধীরা অভিযোগ করেছে যে আদানি গ্রুপের শেয়ারের সাম্প্রতিক ওঠানামা একটি কেলেঙ্কারি। এতে সাধারণ মানুষের অর্থ জড়িত। কারণ পাবলিক সেক্টর এলআইসি এবং এসবিআই তাদের কোম্পানিতে বিনিয়োগ করেছে। কংগ্রেস বলেছে যে, সংসদে আদানি ইস্যু উত্থাপন করার জন্য বিরোধীদের "এক মিনিটও" সময় দেওয়া হয়নি বলে প্রতিবাদ করা হবে।

Advertisement

কংগ্রেসের তরফে জানানো হয়েছে, আদানি-হিন্ডেনবার্গ ইস্যু নিয়েই দেশজুড়ে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন ও স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার বিভিন্ন শাখার বাইরে বিক্ষোভ দেখাবে কংগ্রেস। একদিকে যেখানে কংগ্রেস সাংসদরা সংসদের গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাবেন, তেমনই দিল্লিতে যুব কংগ্রেস পার্লামেন্ট পুলিশ স্টেশনের কাছে এসবিআই ও এলআইসি অফিসের বাইরে বিক্ষোভ দেখাবে বলে জানা গিয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে এসবিআই ও এলআইসি অফিসের বাইরেও বিক্ষোভ দেখানো হবে। বিভিন্ন রাজ্যের কংগ্রেস নেতারা এই বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেবেন।

আরও পড়ুনঃ শিলিগুড়ি থেকে মাত্র ১০০ টাকায় ঘুরে আসুন এই ৭ জায়গা, দেখে মন ভরে যাবে

সংসদে কংগ্রেস সহ বিরোধী দলগুলি জানিয়েছে, এলআইসি-এসবিআইয়ের মতো রাষ্ট্রায়ত্ব সংস্থাগুলিতে আদানির বিনিয়োগ এবং হিন্ডেনবার্গ রিপোর্টের পর সেই শেয়ারের পতনের কারণে সাধারণ মানুষ, বিশেষ করে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষদের আর্থিক সঞ্চয়ও অনিশ্চয়তার মুখে পড়েছে। অধিবেশন শুরু হওয়ার পর থেকেই সংসদে বারংবার আদানি ইস্যু নিয়ে আলোচনার দাবি জানিয়েছে বিরোধী দলগুলি। সাংসদদের বিক্ষোভ, হই-হট্টগোলের জেরে ৬ ফেব্রুয়ারি অবধি সংসদের দুই কক্ষই মুলতুবি করে দেওয়া হয়। গত শুক্রবারও কংগ্রেস সহ মোট ১৬টি বিরোধী দল আদানি গ্রুপ নিয়ে হিন্ডেনবার্গের রিপোর্টের সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্তের দাবি জানায়।

 

Advertisement