scorecardresearch
 
 

Cyclone Gulab Updates : অন্ধ্র ও ওড়িশার উপকূলে 'গুলাব' তাণ্ডব, সমুদ্রে তলিয়ে গেলেন ৫

Aajtak Bangla | কলকাতা | 26 Sep 2021, 10:30 PM IST

Cyclone Gulab Update LIVE: ফের একটা ঘূর্ণিঝড় আছড়ে পড়তে চলেছে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, সেটি ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশে আঘাত হানতে পারে। প্রস্তুত রয়েছে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ। তৈরি হয়েছে বাংলাও।

গুলাব সাইক্লোন গুলাব সাইক্লোন

হাইলাইটস্

  • ফের একটা ঘূর্ণিঝড় আছড়ে পড়তে চলেছে
  • এর নাম 'গুলাব'
  • দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রয়েছে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ
  • তৈরি হয়েছে বাংলাও

Cyclone Gulab Update LIVE: ফের একটা ঘূর্ণিঝড় আছড়ে পড়তে চলেছে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, সেটি ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশে আঘাত হানতে পারে। 

10:30 PM (3 সপ্তাহ আগে)

১০০ কিলোমিটারের কাছাকাছি গতিবেগে গুলাব আছড়ে পড়ে অন্ধ্র ও ওড়িশা উপকূলে

Posted by :- Soumen Karmakar

এদিন রাত ৮টা নাগাদ ১০০ কিলোমিটারের কাছাকাছি গতিবেগে গুলাব আছড়ে পড়ে অন্ধ্র ও ওড়িশা উপকূলে। ল্যন্ডফল শেষ হবে মধ্যরাত্রি। 

 

9:37 PM (3 সপ্তাহ আগে)

অন্ধ্র ও ওড়িশার উপকূলে 'গুলাব' তাণ্ডব, সমুদ্রে তলিয়ে গেলেন ৫

Posted by :- Soumen Karmakar

ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের উপকূলে শুরু গুলাবের তাণ্ডব। প্রায় ১৬ হাজার মানুষকে উপকূল এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সতর্ক অন্ধ্রপ্রদেশ প্রশাসনও। 

8:52 PM (3 সপ্তাহ আগে)

অন্ধ্রপ্রদেশে সমুদ্রে তলিয়ে গেলেন ৫ মৎস্যজীবী

Posted by :- Soumen Karmakar

গুলাব মাটি স্পর্শ করার সঙ্গে সঙ্গেই তাণ্ডব শুরু করেছে। অন্ধ্রপ্রদেশের সংবাদসংস্থা ANI সূত্রে খবর, শ্রীকাকুলামে সমুদ্রের প্রবল ঢেউয়ে তলিয়ে গিয়েছেন ৫ মৎস্যজীবী। 

 

 

1:54 PM (3 সপ্তাহ আগে)

জারি রেড অ্যালার্ট

Posted by :- Abhijit

আবহাওয়া দফতর জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের উত্তর ভাগ এবং ওড়িশা উপকূলের দক্ষিণ অংশে আছড়ে পড়তে পারে গুলাব। প্রতি ঘণ্টায় ৭৫-৮৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সর্বোচ্চ গতিবেগ পৌঁছতে পারে ৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।

12:32 PM (3 সপ্তাহ আগে)

কলকাতা পুলিশ সতর্ক

Posted by :- Abhijit

মোকাবিলায় তৈরি কলকাতা পুলিশ। শনিবার থেকে আগামী সোমবার পর্যন্ত সতর্ক থাকবে লালবাজার।  'Unified Command Center' নামে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে লালবাজারে। শুধু তাই নয়, পুরসভা, সিইএসসি, পিডব্লুডি, দমকল তৈরি থাকবে।  পুলিশি বন্দোবস্তের দায়িত্বে থাকবেন এডিশনাল সিপি (৪) তন্ময় রায় চৌধুরী। তিনি নোডাল অফিসার। মোট ২২টি বিপর্যয় মোকাবিলা দলকে প্রস্তুত রাখা হচ্ছে। প্রতিটি দলে তিনজন করে থাকবে। 

gulab
12:26 PM (3 সপ্তাহ আগে)

প্রবল আশঙ্কা

Posted by :- Abhijit

গত কয়েকদিনে রাজ্যের বিভিন্ন জায়গায় বেশ বৃষ্টি হয়েছে। আর এর জেরে সমস্যাও কম হয়নি। অনেক জায়গায় জল জমে গিয়েছে। অনেক জায়গায় এখনও জল নামেনি। বাইরের বাইরে বেরোতে পারছেন না অনেকে। কাজের জন্য বা অন্য কোনও দরকারে বাড়ির বাইরে বাড়ির বাইরে যেতে প্রবল সমস্যা হচ্ছে তাদের। জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজ্যে বেশ কয়েকজনের মৃত্যুও হয়েছে। এর মাঝে ফের বৃষ্টি সমস্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে প্রস্তুত রয়েছে রাজ্য় সরকার।

12:25 PM (3 সপ্তাহ আগে)

কলকাতা, বিধাননগরে শুরু বৃষ্টি

Posted by :- Abhijit

বিধাননগর, কলকাতা বিমানবন্দরে আকাশে কালো মেঘ। শুরু হয়েছে বৃষ্টি। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু। বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত বিধাননগর পুরসভা (তথ্য- অরিন্দম ভট্টাচার্য)

11:57 AM (3 সপ্তাহ আগে)

বিকেলে আছড়ে পড়ার সম্ভাবনা

Posted by :- Abhijit

বিকেলে আছড়ে পড়ে পারে গুলাব। বিশাখাপত্তনমে ডপলার ওয়েদার রাডার দিয়ে তার গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে। ওড়িশার দক্ষিণ সমুদ্র সৈকতে শুরু হয়েছে বৃষ্টি।

11:09 AM (3 সপ্তাহ আগে)

বাতিল ট্রেন

Posted by :- Abhijit

ঘূর্ণিঝড়ের কারণে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। অনেক ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে। কোনও ট্রেনের পথ পাল্টে দেওয়া হয়েছে। 

11:03 AM (3 সপ্তাহ আগে)

প্রস্তুত বাংলা

Posted by :- Abhijit

দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলার। প্রস্তুতি নিয়ে রেখেছে ওড়িশা-অন্ধ্রপ্রদেশও। ওই দুই রাজ্যে আছড়ে পড়তে পারে গুলাব। কলকাতা পুলিশ তৈরি করেছে বিশেষ দল।