scorecardresearch
 

Explosives Outside Mukesh Ambani's house: ' নীতু ভাবি-মুকেশ ভাইয়া ইয়ে তো ট্রেলার হ্যায়'

মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির সামনে বিস্ফোরক (Explosives) ভর্তি গাড়ি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল আগেই। এবার আম্বানিদের চিন্তা বাড়াল হুমকি চিঠি । জিলেটিন ভর্তি SUV গাড়ি থেকে উদ্ধার হয়েছে সেই চিঠি। কী বলা হয়েছে সেই 'থ্রেট লেটারে'?

Advertisement
মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক ভর্তি গাড়ি মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক ভর্তি গাড়ি
হাইলাইটস
  • মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির সামনে বিস্ফোরক (Explosives) ভর্তি গাড়ি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল আগেই
  • এবার আম্বানিদের চিন্তা বাড়াল হুমকি চিঠি ।
  • কী বলা হয়েছে সেই 'থ্রেট লেটারে'?

মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির সামনে বিস্ফোরক (Explosives) ভর্তি গাড়ি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল আগেই। এবার আম্বানিদের চিন্তা বাড়াল হুমকি চিঠি । জিলেটিন ভর্তি SUV গাড়ি থেকে উদ্ধার হয়েছে সেই চিঠি। কী বলা হয়েছে সেই 'থ্রেট লেটারে'? 

জিলেটিন স্টিক ভর্তি গাড়ির মধ্য়েই পাওয়া গেল হুমকি চিঠি। গতকালই পরিত্য়ক্ত গাড়ির থেকে পুলিশের হাতে আসে ওই চিঠি। চালকের আসনের আগেই রাখা ছিল সেই চিঠি। শুক্রবার বিষয়টি সবার সামনে এনেছে মুম্বই পুলিশ । মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাগে পাওয়া গিয়েছে সেই হুমকি চিঠি। আম্বানিদের উদ্দেশ্য় করে সেখানে বলা হয়েছে, সব সাজ সরঞ্জাম তৈরি। আগামী দিনে জিলেটিন স্টিকগুলি অন্য় অবস্থায় পাবে আম্বানি পরিবার। 

চিঠিতে লেখা হয়েছে, ''ইয়ে তো সির্ফ এক ট্রেলার হ্যায়। আগামী দিনে নীতু ভাবি, মুকেশ ভাইয়া এটা তো একটা ঝলক মাত্র। আগামী দিনে এই সরঞ্জাম তৈরি হয়ে আপনার বাড়ির ভিতরে ঢুকবে। এর পুরো প্রস্তুতি হয়ে গেছে।'' মুম্বই পুলিশের ধারণা,ষড়যন্ত্রী নিজেই পুলিশকে ফোন করে বিস্ফোরক ভর্তি গাড়ির বিষয়ে খবর দিয়েছে। একমাস আগেই মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক রাখার ছক তৈরি করেছিল সে। বাড়ির এরদম সামনে এই বিস্ফোরক নিয়ে যেতে চেয়েছিল ষড়যন্ত্রী। কিন্তু অ্যান্টিলার সামনে নিরাপত্তা বলয় থাকায় কিছুটা দূরেই গাড়ি রেখে যেতে হয় তাকে।  

বৃহস্পতিবার শিল্পপতি মুকেশ আম্বানির বাড়ির বাইরে একটি সন্দেহজনক গাড়ি ও ২০টি জিলেটিন স্টিক  উদ্ধার।  ঘটনাস্থলে পৌঁছে যায় মুম্বই পুলিশ (Mumbai Police)। তড়িঘড়ি ঘটনাস্থলে পাঠানো হয় ডগ স্কোয়াড, বম্ব স্কোয়াড ও এটিএস-কে। পরিত্যক্ত গাড়ি  নিয়ে শুরু হয় তদন্ত। প্রথমে সন্দেহজনক ওই গাড়িটিকে দেখে পুলিশে খবর দেন মুকেশ আম্বানির বাড়ির নিরাপত্তারক্ষীরা। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।  গাড়িটিতে তল্লাশি চালানোর সময় তার মধ্যে থেকে কয়েকটি জিলেটিন স্টিক পান বম্ব স্কোয়াডের আধিকারিকরা। 

Advertisement

এই ঘটনায় ইতিমধ্যেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা মুম্বই জুড়ে। ঘটনার সত্যতা স্বীকার করে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানান, মুকেশ আম্বানির বাড়ির কাছে একটি গাড়ি ও জিলেটিন স্টিক পাওয়া গেছে। মুম্বই পুলিশের ক্রাইম ব্র্যাঞ্চ ঘটনার তদন্ত করছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই মোতায়েন করা হয়েছে পুলিশের কম্যান্ডো বাহিনীকে। মহারাষ্ট্র পুলিশের অ্যান্টি টেররিজম স্কোয়াডের কর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আশেপাশের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন ক্রাইম ব্র্যাঞ্চের আধিকারিকরা। তবে ক্রাইম ব্র্যাঞ্চের পাশাপাশি ঘটনার নেপথ্য়ে কোনও সন্ত্রাসবাদী শক্তি আছে কি না তা খতিয়ে দেখছে এটিএস। 

Advertisement