scorecardresearch
 

INS Ranvir: নৌসেনার যুদ্ধজাহাজে বিস্ফোরণ, মৃত্যু অন্তত ৩ জওয়ানের

Indian navy INS Ranvir explosion Mumbai: ভারতীয় সেনা সূত্রের খবর, মুম্বইয়ের অদূরে মোতায়েছিল আইএনএস রণবীর। মঙ্গলবার সন্ধেয় বিস্ফোরণ হয়েছে যুদ্ধজাহাজে।

Advertisement
আইএনএস রণবীরে বিস্ফোরণ। প্রতীকী ছবি। আইএনএস রণবীরে বিস্ফোরণ। প্রতীকী ছবি।
হাইলাইটস
  • নৌসেনার যুদ্ধজাহাজে বিস্ফোরণ।
  • মৃত কমপক্ষে ৩ জওয়ান।
  • মুম্বইয়ের অদূরে মোতায়েন ছিল সেটি।

ভারতীয় নৌসেনার যুদ্ধজাহাজ আইএনএস রণবীরে (INS Ranvir) বিস্ফোরণ। মঙ্গলবার সন্ধেয় এই বিস্ফোরণে তিন সেনার মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অনেকে। নৌসেনা আধিকারিককে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, পূর্ব নৌসেনার কম্যান্ডের অধীনে ক্রস উপকূলে মোতায়েন ছিল আইএনএস রণবীর। সেটি বন্দরে ফিরে আসার কথা ছিল। কী কারণে বিস্ফোরণ, তা জানতে 'বোর্ড অব ইনকোয়ারি'র নির্দেশ দিয়েছে নৌসেনা। 

নৌসেনার আধিকারিক জানান, জাহাজে নৌসেনার কর্মীরা দ্রুততার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। জাহাজে বড় কোনও ক্ষয়ক্ষতির খবর এখনও পর্যন্ত নেই। বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। 

 

প্রাথমিকভাবে জানা গিয়েছে, যুদ্ধজাহাজের ভিতরে কোনও একটি নির্দিষ্ট জায়গায় বিস্ফোরণ হয়েছে। সঙ্গে সঙ্গে জাহাজে থাকা নৌসেনার জওয়ানরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহতদের পাঠানো হয় হাসপাতালে। বিস্ফোরণে জাহাজের বড় কোনও ক্ষতি হয়নি বলেই আপাতত খবর। এই জাহাজটি শীঘ্রই ফিরে আসত উপকূলে। তার আগেই বিস্ফোরণ। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে নৌসেনা। 

আইএনএস রণবীর

আইএনএস রণবীর নৌসেনার রাজপুত শ্রেণির পাঁচ বিধ্বংসী জাহাজের মধ্যে চতুর্থতম। ১৯৮৬ সালের অক্টোবরে নৌসেনার অংশ হয়েছে এটি। আইএনএস রণবীরে থাকেন ৩০ আধিকারিক ও ৩১০ জন নাবিকের দল। 

আরও পড়ুন- "মমতাই সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপি বিরোধী মুখ", সাফ কথা অখিলেশের দূতের

Advertisement
Advertisement