scorecardresearch
 

বৃহস্পতিতে জাভেদ-শাবানার সঙ্গে সাক্ষাৎ, আরও কী কী কর্মসূচি মমতার?

দিল্লি এসে একাধিক হাইভোল্টেজ বৈঠক করেছেন মমতা। আগামী ২৯ তারিখ অর্থাৎ বৃহস্পতিবারও একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। নিতিন গডকড়ীর সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ২টোয় সড়ক ও পরিবহণ নিয়ে এই বৈঠক হবে। তারপরে বিকাল ৫টায় জাভেদ আখতার ও শাবানা আজমির সঙ্গে দেখা করবেন মমতা।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
হাইলাইটস
  • বৃহস্পতিতে জাভেদ-শাবানার সঙ্গে সাক্ষাৎ
  • আরও কী কী কর্মসূচি মমতার ?
  • জানুন বিস্তারিত তথ্য

দিল্লি এসে একাধিক হাইভোল্টেজ বৈঠক করেছেন মমতা। আগামী ২৯ তারিখ অর্থাৎ বৃহস্পতিবারও একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। নিতিন গডকড়ীর সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ২টোয় সড়ক ও পরিবহণ নিয়ে এই বৈঠক হবে। তারপরে বিকাল ৫টায় জাভেদ আখতার ও শাবানা আজমির সঙ্গে দেখা করবেন মমতা। এদিন সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন মমতা।

মমতা জানালেন, সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক হয়েছে। রাহুল গান্ধীও সেখানে ছিলেন। রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। বৈঠকে পেগাসাস এবং দেশের করোনা পরিস্থিতিও উঠে এসেছে। বিরোধী দলগুলির ঐক্য নিয়েও কথা হয়েছে এই বৈঠকে। খুব ভালো সদর্থক বৈঠক হয়েছে। বিজেপিকে হারাতে গেলে সবাইকে এক হতে হবে। আমি লিডার নই, ক্যাডার। 

এদিনই বৈঠকের আগে জোটের বিষয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি রাজনৈতিক জ্যোতিষী নই। এটা পরিস্থিতি আর সিস্টেমের উপর নির্ভর করে। রাজনৈতিক দলগুলির উপরেই নির্ভর করছে তারা একসঙ্গে কাজ করবে কিনা।  যদি কেউ নেতৃত্ব দেন, তাহলে আমার কোনও সমস্যা নেই। আমি আমার কোনও মতবাদ অন্যে উপর চাপিয়ে দেবো না। কিছু রাজ্যে এখন ভোট আছে। সময় মতো আমরা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে দেখা করব। একটা প্ল্যাটফর্ম চাই যেখানে সবাই একসঙ্গে কাজ করতে পারবে। পার্লামেন্ট অধিবেশনের শেষে আমরা সবাই একসঙ্গে বসে আলোচনা করব। আমি একজন সাধারণ কর্মী আর এভাবেই চালিয়ে যেতে চাই।"

পেগাসাস ইস্যুতে মমতা বলেন, "আমার ফোন হ্যাক করা হয়েছিল। অভিষেক এবং পিকের ফোনও হ্যাক করা হয়েছিল। ওঁরা যদি একটি ফোন হ্যাক করতে পারে, এর মানে আরও অনেক ফোনই হ্যাক করতে পারেন। সংবাদমাধ্যমের স্বাধীনতাও কেড়ে নেওয়া হয়েছে। আমি কিছু লোককে ত্রিপুরায় পাঠিয়েছিলাম। কিন্তু তাদের গৃহবন্দি করা হয়েছে। তাদের থানায় এসে প্রমাণ দেওয়ার কথা বলা হয়েছে। নাহলে অপরাধমূলক তদন্ত শুরু হবে। আমি আমার কিছু মন্ত্রীদের পাঠিয়েছি। তারা ফিরে আমার কাছে রিপোর্ট দেবে। তারপরে অভিষেক, ডেরেকদের পাঠাব। পেগাসাস কী? এটা একটা হাই লোডেড ভাইরাস। আমাদের সুরক্ষা ও নিরাপত্তা এখন ঝুঁকি মধ্যে।"

Advertisement

Advertisement