scorecardresearch
 

Tripura Assembly Elections 2023 Amit Shah Mamta Banerjee: একই দিনে প্রচারে শাহ-মমতা, ভোট উত্তাপের আঁচ ত্রিপুরায়

Tripura Assembly Elections 2023: রবিবার রাতেই দু-দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার একাধিক জায়গায় কর্মসূচি রয়েছে তাঁরা। ওইদিনই আবার ত্রিপুরা পৌঁছচ্ছেন ত়ৃণমূল সুপ্রিমো। তিনি আগরতলায় ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেবেন। তাঁর সঙ্গে যাবেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement
একই দিনে প্রচারে শাহ-মমতা, ভোট উত্তাপের আঁচ ত্রিপুরায় একই দিনে প্রচারে শাহ-মমতা, ভোট উত্তাপের আঁচ ত্রিপুরায়
হাইলাইটস
  • একই দিনে প্রচারে শাহ-মমতা
  • ভোট উত্তাপের আঁচ ত্রিপুরায়
  • মিছিল, পুজো সহ একগুচ্ছ কর্মসূচি দুজনের

Tripura Assembly Elections 2023 Amit Shah Mamta Banerjee: এবার বিজেপি-তৃণমূল লড়াই পৌঁছে গেল ত্রিপুরায়। রবিবার রাতেই দু-দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার একাধিক জায়গায় কর্মসূচি রয়েছে তাঁরা। ওইদিনই আবার ত্রিপুরা পৌঁছচ্ছেন ত়ৃণমূল সুপ্রিমো। তিনি আগরতলায় ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেবেন। তাঁর সঙ্গে যাবেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। ফলে একই সময় রাজনৈতিক উত্তাপ বৃদ্ধি পাবে ত্রিপুরায় তা বলাই বাহুল্য। 

আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যে পা রাখছেন মমতা। পাঁচ বছর পর ত্রিপুরায় পা রাখছেন তিনি। এর পর মঙ্গলবার আগরতলায় পথসভা করার কথাও আছে তাঁর। পথসভাতেও তাঁর পাশে থাকবেন অভিষেক। তাঁদের এই সভা ঘিরে প্রস্তুতি শুরু হয়েছে রাজ্য তৃণমূলের অন্দরে। উল্লেখ্য, সোমবার ত্রিপুরায় থাকছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহও। বিজেপি-র হয়ে খোয়াই এবং শান্তিরবাজারে দু'টি জনসভা করবেন তিনি। আগরতলায় পথসভাও রয়েছে। 

আরও পড়ুনঃ 'দেশের আগে ধোনির জন্য খেলেছি', এই ক্রিকেটারের মন্তব্যে তোলপাড়

অমিত শাহের সম্ভাব্য সূচি

বিজেপি সূত্রে জানা গিয়েছে, দু-দিনের সফরে রবিবার রাতেই আগরতলায় পা রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ। সোমবার দিনভর নির্বাচনী প্রচারে থাকবেন তিনি। ত্রিপুরার শান্তিরবাজার, খোয়াই এবং বনমালিপুরে ২টি জনসভা এবং একটি পদযাত্রা করার কথা রয়েছে তাঁর। দলের তরফে এই নির্বাচনী কর্মসূচিকে বলা হয়েছে সংকল্প ব়্যালি। সোমবার শান্তিরবাজার ব়্যালি মাঠে বেলা সাড়ে ১২টা নাগাদ প্রথম বিজয় সংকল্প ব়্যালি তথা জনসভা করবেন শাহ। তারপর দুপুর আড়াইটে নগাদ খোয়াইয়ের ওল্ড এয়ারপোর্ট ব়্যালি মাঠে দ্বিতীয় বিজয় সংকল্প ব়্যালি তথা দ্বিতীয় জনসভা করবেন তিনি। এরপর বিকাল সাড়ে ৪টে নাগাদ বনমালীপুরে রোড শো করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। আগরতলার আশ্রম চৌমুহানি থেকে চৌমুহানি মোড় পর্যন্ত রোড শো করবেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যলিপি

Advertisement

অন্যদিকে, সোমবারই আগরতলা ঢুকছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার ত্রিপুরা পৌঁছে প্রথমেই ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেওয়ার কথা রয়েছে বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিকাল ৫টা নাগাদ তাঁর ত্রিপুরাসুন্দরী মন্দিরে যাওয়ার কথা রয়েছে। অর্থাৎ ভোটারদের মন জয় করতে আগরতলায় যখন রোড শো করবেন অমিত শাহ, ঠিক তখনই ভোটে জিততে মরিয়া তৃণমূল নেত্রী শহর থেকে ৫০ কিলোমিটার দূরে ত্রিপুরাসুন্দরী মন্দিরে প্রার্থনা করবেন। সবমিলিয়ে, সোমবার এক হাইভোল্টেজ দিনের সাক্ষ্য হতে চলেছে আগরতলা। যদিও শেষ হাসি কে আসবে, তা জানা যাবে ২ মার্চ।

 

Advertisement