scorecardresearch
 

'যতই কালো জাদু করুন, মানুষ বিশ্বাস করবে না', কংগ্রেসকে নিশানা মোদীর

নরেন্দ্র মোদী বলেন, রাজনীতিতে যদি স্বার্থ থাকে, যে কেউ এসে পেট্রোল-জিজেলও বিনামূল্যে দেওয়ারও ঘোষণা করতে পারেন। কিন্তু এমন পদক্ষেপ শিশুদের থেকে তাদের অধিকার ছিনিয়ে নেবে, দেশকে আত্মনির্ভর হতে বাধা দেবে। এমন স্বার্থপর নীতির ফলে দেশের সৎ করদাতাদের বোঝাও বাড়বে।

Advertisement
নরেন্দ্র মোদী (ফাইল ছবি) নরেন্দ্র মোদী (ফাইল ছবি)
হাইলাইটস
  • ইথানল প্ল্যান্ট উদ্বোধন মোদীর
  • নিশানা করলেন কংগ্রেসকে

'দেশে কিছু মানুষ আছেন, যাঁরা নেতিবাচকতার মধ্যে আটকে রয়েছেন, হতাশায় নিমজ্জিত। সরকারের বিরুদ্ধে মিথ্যাচারের পরেও জনগণ এমন লোকদের বিশ্বাস করেন না। এই হতাশার জেরে তাঁরা এখন কালো জাদুর দিকে ঝুঁকছেন।' কালো পোশাক পরে সরকারের বিরোধিতা করার প্রেক্ষিতে এভাবেই বিরোধীদের আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বুধবার ৯০৯ কোটি টাকা ব্যয়ে পানিপথে ৩৫ একর জমির ওপর তৈরি দ্বিতীয় প্রজন্মের (2G) ইথানল প্ল্যান্টের ভার্চুয়াল উদ্বোধনের পর একথা বলেন তিনি।   

এদিনও কংগ্রেসকে (Congress) আক্রমণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন- 'আমরা ৫ অগাস্ট দেখেছি কীভাবে কালো জাদু ছড়ানোর চেষ্টা হয়েছে। তাঁরা মনে করেন যে কালো পোশাক পরলে তাঁদের হতাশার সময়কাল শেষ হবে, কিন্তু তাঁরা জানেন না যতই কালো জাদু করুন, মানুষের আস্থা আর কোনওদিনই তাঁদের ওপর ফিরবে না।'

নরেন্দ্র মোদী আরও বলেন, রাজনীতিতে যদি স্বার্থ থাকে, যে কেউ এসে পেট্রোল-জিজেলও বিনামূল্যে দেওয়ারও ঘোষণা করতে পারেন। কিন্তু এমন পদক্ষেপ শিশুদের থেকে তাদের অধিকার ছিনিয়ে নেবে, দেশকে আত্মনির্ভর হতে বাধা দেবে। এমন স্বার্থপর নীতির ফলে দেশের সৎ করদাতাদের বোঝাও বাড়বে। তাঁর কটাক্ষ, যাঁরা রাজনৈতিক স্বার্থে এমন ঘোষণা করেন, তাঁরা কখনওই নতুন প্রযুক্তিতে বিনিয়োগ করবেন না। তাঁরা কৃষককে মিথ্য প্রতিশ্রুতি দেবেন, কিন্তু কৃষকের আয় বাড়াতে ইথানলের প্ল্যান্ট তৈরি করবেন না। 

আরও পড়ুন'জনগণমন' নাকি 'বন্দে মাতরম', কোনটি ভারতের জাতীয় সঙ্গীত?


 

Advertisement