scorecardresearch
 

News Wrap: টিটাগড়-বিস্ফোরণ থেকে ভারতে চিতা, এক ক্লিকে দিনের সেরা ১০ খবর

শহর, রাজ্য, দেশ তথা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন, থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই খবরের ছড়াছড়ি। তারমধ্যে থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন আজকের সেরা খবরগুলি।

Advertisement
News Wrap- দিনের সব খবর একনজরে। News Wrap- দিনের সব খবর একনজরে।
হাইলাইটস
  • দিনভর ঘটনার ঘনঘটা।
  • যা আপনাকে জানতেই হবে।
  • রইল ১০ খবর একনজরে।

News Wrap 16th September 2022 : শহর, রাজ্য, দেশ তথা গোটা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন, থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই খবরের ছড়াছড়ি। তারমধ্যে থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন আজকের সেরা ১০ খবর।

১। আফ্রিকা থেকে গোয়ালিয়রে ল্যান্ড করার পর মধ্যপ্রদেশের কুনো ন্যাশনাল পার্কে পৌঁছল আট চিতা। ক্যামেরা হাতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 

২। ক্লাস চলাকালীন বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল স্কুল শনিবার, বেলা ১১টা নাগাদ ঘটনটি ঘটে টিটাগড়ের ফ্রি ইন্ডিয়া হাই স্কুলে। আতঙ্কিত হয়ে পড়েন শিক্ষক-শিক্ষিকা ও পড়ুয়ারা। 

৩। গতবছর থেকে স্কুলশিক্ষকদের বদলির জন্য উৎসশ্রী পোর্টাল চালু করেছে রাজ্য সরকার। সেই উৎসশ্রী পোর্টালের মাধ্যমে শিক্ষকদের বদলি আপাতত স্থগিতের সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

৪।  কেদারনাথ মন্দিরের গর্ভগৃহে সোনার আস্তরণ দেওয়া নিয়ে বিরোধিতা তীব্র হচ্ছে। কেদারনাথ ধামের পুরোহিতরা ভয় পাচ্ছেন মন্দির কমিটি রাতে সোনার প্রলেপ দেওয়ার.কাজ না শুরু করে দেয়। তাই তীর্থ পুরোহিতরা রাতেরও মন্দিরের বাইরে পাহারা দিচ্ছেন

৫।  আগের মতো সারারাত ট্রেন চালানোর কথা ঘোষণা করেছে মেট্রো কর্তৃপক্ষ। এবার রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন,পুজোয় রাতে বাসের চাহিদা থাকে। তাই অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৬।  ৪ শতাংশ পর্যন্ত মহার্ঘ ভাতা বাড়াতে পারে কেন্দ্র। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন মন্ত্রিসভার বৈঠকেই এ ব্যাপারে অনুমোদন দেওয়া হতে পারে বলে খবর। সেই সঙ্গে মিটিয়ে দেওয়া হতে পারে বকেয়া। 

৭। গুজরাত টাইটান্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন করছেন শুভমন গিল? শনিবার জিটি-র পক্ষ থেকে করা টুইটে এমন জল্পনাই জোরাল হয়েছে। প্রথমবার আইপিএল খেলতে এসেই চ্যাম্পিয়ন হয়েছে গুজরাত টাইটান্স। চ্যাম্পিয়ন দল ছেড়ে কোন দলে যেতে চাইছেন কেকেআর-এর প্রাক্তন তারকা?

Advertisement

৮।  শুরুর প্রায় এক মাস কাটার পর মিলল 'কেবিসি'-র এই সিজনের প্রথম কোটিপতি। মহারাষ্ট্রের কোলহাপুরের কবিতা চাওলা জিতলেন এক কোটি টাকা। 

৯। পুজোর আগেই বাবাইয়ের থেকে দারুণ উপহার পেয়েছেন পর্দার 'মিঠাই'। নিজের বাবাকে আদর করে 'বাবাই' বলে ডাকেন অভিনেত্রী। ভাবছেন কী উপহার পেলেন তিনি? 

১০। এবার সস্তায় ডায়াবেটিস রোগীদের জন্য ওষুধ আনল কেন্দ্রীয় সরকার। ওষুধের নাম- সিটাগ্লিপটিন (Sitagliptin)।  মাত্র ৬০ টাকায় পাওয়া যাচ্ছে ১০টি ট্যাবলেট। সিটাগ্লিপটিনের ৫০ মিলিগ্রামের ১০টি ট্যাবলেটের সর্বোচ্চ খুচরো মূল্য হল ৬০ টাকা৷ 

আরও পড়ুন- ডিএ বাড়ানো-সহ ৩ উপহার সরকারি কর্মীদের! তৃতীয়াতে বড় ঘোষণা কেন্দ্রের?

Advertisement