scorecardresearch
 

News Wrap : দিনভর নানান ঘটনা, সেরা খবরগুলি জেনে নিন এক ক্লিকে

দিনভর খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল, সব ক্ষেত্রেই ঘটে চলেছে অনেক কিছু। সেই সমস্ত খবর থেকেই বাছাই করা খবর আমরা জানাবো আপনাকে। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি। 

Advertisement
News Wrap News Wrap
হাইলাইটস
  • সারাদিন ঘটছে বহু ঘটনা
  • যা জানতে হবে আপনাকে
  • এক ক্লিকে জেনে নিন সেরা খবরগুলি

News Wrap 17th August 2022 : দিনভর খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল, সব ক্ষেত্রেই ঘটে চলেছে অনেক কিছু। সেই সমস্ত খবর থেকেই বাছাই করা খবর আমরা জানাবো আপনাকে। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি। 

১. বোলপুরের কালিকাপুর বিদ্যালয়ে চাকরি পেয়েছেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। কিন্তু অভিযোগ, কোনওদিনই বিদ্যালয়ে যাননি তিনি। ক্লাস নেননি, বরং স্কুল থেকে কোনও একজন আধিকারিক শিক্ষকদের হাজিরার খাতা নিয়ে অনুব্রত মণ্ডলের বাড়িতে হাজির হতেন। আর সেই খাতায় সই করে দিতেন সুকন্যা। স্কুলে না গিয়েই বেতন তিনি।

২. অনুব্রত মণ্ডল ও তাঁর পরিবারে সদস্যদের থেকে ১৬.৯৭ কোটি টাকা বাজেয়াপ্ত করলো সিবিআই। ইতিমধ্যেই সিবিআই গ্রেফতার করেছে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)। তারপর থেকেই লাগাতার জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁকে। পাশাপাশি সিবিআই-এর আতশকাঁচের তলায় আসেন অনুব্রত মণ্ডলের পরিবারের সদস্যরাও।  

৩. এসএসসি ও টেট দুর্নীতি নিয়ে ইতিমধ্যে রাজ্যে ব্যাপক তোলপাড় চলছে। তার মধ্যেই আন্দোলনরত টেট প্রার্থীরা কবে চাকরি পাবেন, তাই নিয়ে উঠেছে প্রশ্ন। এর আগে এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার আন্দোলনরত টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে বসলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। 

৪. পূর্ব বর্ধমানের মেমারিতে নিজের বাড়িতেই উদ্ধার হয়েছে প্রাক্তন প্রধান শিক্ষক সুনীলকুমার দাসের দেহ। অবসরের পর ৩ বছর ধরে পেনশন পাচ্ছিলেন না। যার জেরে অবসাদে ভুগছিলেন বলে দাবি তাঁর পরিবারের। এই নিয়ে বারংবার দরকার করেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ।  

৫. দক্ষিণ মায়ানমার (South Myanmar) ও সংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড়। ফলে আগামী ৪৮ ঘণ্টায় উত্তর বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি নিম্নচাপ (Low Pressure)। যার প্রভাবে ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গে (South Bengal) ব্যাপক বৃষ্টিপাত হতে পারে। 

Advertisement

৬. বিজেপি-র সংসদীয় বোর্ডে আনা হল বিএস ইয়েদুরাপ্পা, সুধা যাদব, একবাল সিং লালপুরা, সর্বানন্দ সোনওয়াল, কে লক্ষ্মণকে। এঁরা সংসদীয় বোর্ডে নতুন।  কেন্দ্রীয় নির্বাচন সমিতিতেও বদল ঘটিয়েছে বিজেপি।  দেখে নেওয়া যাক বিজেপি-র কেন্দ্রীয় নির্বাচন সমিতিতে কারা রয়েছেন। 

৭. বুধবার উদ্বোধন হল ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিষ্ঠাতার স্মৃতিতে নির্মিত "রাজা সুরেশ চন্দ্র চৌধুরী মেমোরিয়াল আর্কাইভ"। উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে লাল-হলুদ পাড় দেওয়া শাড়ি পরে এসেছিলেন তিনি। মঞ্চ থেকে মমতা আশ্বাস দেন,'আগামী কয়েক বছর ইনভেস্টরের কোনও সমস্যা হবে না আপনাদের।' মঞ্চে ছিলেন ইমামি কর্তারাও। ছিলেন মনীশ গোয়েঙ্কা, রাধেশ্যাম গোয়েঙ্কা ও আদিত্য আগারোয়াল।

৮. এই নির্বাসন উঠতে দুটি শর্ত দিয়েছে ফিফা। এক, কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সকে অর্থাৎ সিওএ-কে পুরোপুরি নিষিদ্ধ করতে হবে। এবং দুই, সর্বভারতীয় ফুটবল সংস্থার হাতে পুরো দায়িত্ব তুলে দিতে হবে। 

৯. ভারতে প্রথম গুজরাতের সোলগামিতে নিজেকে নিজে বিয়ে করে খবরে শিরোণামে এসেছিল ক্ষমা বিন্দু। ফের টেলিভিশন অভিনেত্রী কনিষ্কা সোনি স্বকাম বিয়ে করলেন। সম্প্রতি কনিষ্কা সোনি ইনস্টাগ্রামে কয়েকটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়, মাথায় সিঁদুর, গলায় মঙ্গলসূত্র। সেই ছবির টেক্সটে লেখা আমি নিজেকে বিয়ে করেছি। আমার কোনও পুরুষের প্রয়োজন নেই। 

১০. সোশ্যাল মিডিয়ায় ফের ভাইরাল হাসিন জাহান। এবার একটি হিন্দি গানে তাল মিলিয়ে রিলস করেন তিনি। ইনস্টাগ্রামে বেশ সক্রিয় হাসিন। মাঝে মধ্যে তাঁর বিভিন্ন হিন্দি গানের তালে রিলসগুলি ভাইরাল হয়।

আরও পড়ুনঅফিসে বসে ঘুম পায়? এই ৪ উপায়ে নিমেষে কাটবে ঝিমুনি


 

Advertisement