scorecardresearch
 

Omicron ত্রাসের মধ্যেই স্কুলে Corona-র হানা, কর্নাটকে আক্রান্ত অনেক শিশু

Students Tested Corona Positive: শিবমোগা জেলা প্রশাসক কেবি শিবকুমার জানিয়েছেন, একটি বেসরকারি নার্সিং স্কুলে ২৯ জন শিশু করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। নমুনা পরীক্ষায় ২৯ শিশুর শরীরে সংক্রমণ পাওয়া গেলেও বেশিরভাগের মধ্যেই করোনার উপসর্গ দেখা যাচ্ছে না।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • Omicron-এর জেরে বেড়েছে আতঙ্ক
  •  Omicron ভাইরাসের সন্ধান সবথেকে প্রথমে পাওয়া গিয়েছে কর্নাটকে
  • আর সেই রাজ্যেডজর স্কুল কলেজে নতুন করে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা

Students Tested Corona Positive: Omicron-এর জেরে বেড়েছে আতঙ্ক। Omicron ভাইরাসের সন্ধান সবথেকে প্রথমে পাওয়া গিয়েছে কর্নাটকে। আর সেই রাজ্যেডজর স্কুল কলেজে নতুন করে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। যা নিয়ে বেশ উদ্বিগ্ন প্রশাসন। Chikkamagaluru জেলার নবোদয় বিদ্যালয়ে ৪০ জন ছাত্র ও শিক্ষক আক্রান্ত হয়েছেন। আবার শিবমোগার একটা স্কুলেও করোনায় সংক্রমিত হয়েছে ২৯ জন বাচ্চা। 

আরও পড়ুন : Omicron ত্রাস, এবার দিল্লিতে আক্রান্তের হদিশ মিলল; আতঙ্ক

শিবমোগা জেলা প্রশাসক কেবি শিবকুমার জানিয়েছেন, একটি বেসরকারি নার্সিং স্কুলে ২৯ জন শিশু করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। নমুনা পরীক্ষায় ২৯ শিশুর শরীরে সংক্রমণ পাওয়া গেলেও বেশিরভাগের মধ্যেই করোনার উপসর্গ দেখাচ্ছে না।

শিবকুমার আরও জানিয়েছেন, 'এই শিশুরা বিভিন্ন রাজ্য থেকে এসে এই বেসরকারি নার্সিং স্কুলে পড়াশোনা তরে । আমরা হোস্টেল সিল করে দিয়েছি। ইনস্টিটিউটের প্রায় ২৯ জন শিক্ষার্থী সংক্রামিত হয়েছে।' 

জেলা প্রশাসক আরও বলেন, 'এই ঘটনার পর ওই এলাকায় বসবাসকারী লোকজনের নমুনাও নেওয়া হয়েছে। তদন্ত করা হচ্ছে। এর আগে করোনার পরিপ্রেক্ষিতে রাজ্য সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠান না করার নির্দেশ দিয়েছিল। সরকার আগামীর জন্য স্কুল-কলেজে কোনও ধরনের সামাজিক বা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন নিষিদ্ধ করেছে। দুই মাস তা বলবৎ থাকবে।   

আরও পড়ুন : জাওয়াদের প্রভাবে গঙ্গাসাগরে ডুবল আস্ত নৌকা, চাঞ্চল্য

প্রসঙ্গত, এই সপ্তাহের শুরুতে, কর্ণাটকেও ২ ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত দেশে ৫ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। তারই মধ্যে শিশুদের করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বিগ্ন সাধারণ মানুষ। 


 

Advertisement