scorecardresearch
 

দিল্লিতে অক্সিজেনের হাহাকার! একটি হাসপাতালেই ২৫টি মৃত্যু

ভয়াবহ অবস্থা দিল্লির। রাজধানীর গঙ্গারাম হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ২৫ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। যা নিয়ে রীতিমতো আতঙ্কিত সেই হাসপাতালের অন্য রোগীরা।

Advertisement
oxygen oxygen
হাইলাইটস
  • করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে দিল্লিতে
  • প্রকট হচ্ছে অক্সিজেনের অভাবও
  • গঙ্গারাম হাসপাতালে ২৪ ঘণ্টায় মারা গিয়েছেনন ২৫ জন

ভয়াবহ অবস্থা দিল্লির। রাজধানীর গঙ্গারাম হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ২৫ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। যা নিয়ে রীতিমতো আতঙ্কিত সেই হাসপাতালের অন্য রোগীরা। আজ হাসপাতালের তরফে জানানো হয়, গতকাল ২৫ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন। হাসপাতালে অক্সিজেনের অভাব প্রকট। যা অক্সিজেন আছে তাতে মাত্র কয়েক ঘণ্টা চলবে। 

হাসপাতালের এক আধিকারিক বলেন, 'হাসপাতালে যাতে তাড়াতাড়ি অক্সিজেনের ব্যবস্থা করা যায়, সেটা আমরা দেখছি। এনিয়ে আবেদনও করা হয়েছে। হাসপাতালে এখনও ৬০ জন রোগী রয়েছে। যাঁদের অবস্থা আশঙ্কাজনক। তাঁদেরও অক্সিজেনের প্রয়োজন। না হলে বিপদ বাড়বে।' 

ম্যাক্স হাসপাতালের অভিযোগ 

দিল্লির ম্যাক্স হাসপাতালের দাবি, তাদেল কাছে অক্সিজেনের স্টক ফুরিয়ে এসেছে। কয়েক ঘণ্টার মধ্য়ে অক্সিজেন না পেলে রোগীরা সংকটে পড়বে। টুইটবার্তায় হাসপাতাল কর্তৃপক্ষ আরও জানায়, এভাবে চলতে থাকলে তারা আর নতুন করে কোনও রোগীকে হাসপাতালে ভর্তি করাতে পারবে না। যদিও কয়েক মিনিটের মধ্য়েই সেই টুইট ডিলিট করে দেওয়া হয়। 

DELHI
পরিজনদের হারিয়ে হাহাকার

ডিসিডি সাউথের তরফে জানানো হয়, ম্যাক্স হাসপাতালকে ইতিমধ্যেই অক্সিজেন দেওয়া হয়েছে। অক্সিজেন ভর্তি আরও একটি গাড়ি রওনা দিয়েছে। আশা করা যায় সংকট মিটে যাবে।

আরও পড়ুন: করোনো ইস্যুতে CM-দের নিয়ে বৈঠকে মোদী, ভার্চুয়াল সভা বঙ্গেও

জানা গিয়েছে গঙ্গারা ও ম্যাক্স হাসপাতালে এখন ৭০০ রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ৫৫০ জন রোগী করোনা আক্রান্ত। এই পরিস্থিতিতে এই দুটি হাসপাতালের অক্সিজেনের অভাবের অভিযোগকে গুরুত্ব সহকারে দেখছে প্রশাসন। 

প্রসঙ্গত, গত ৩ দিন ধরে দিল্লির বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের সংকটের ছবি সামনে এসেছে। সেরাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ইতিমধ্য়েই কেন্দ্রের কাছে অক্সিজেন চেয়েছেন। চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। গতকাল এই নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন মোদী। অক্সিজেন উৎপাদনে জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। আজও এই নিয়ে বৈঠক রয়েছে তাঁর। 

Advertisement

 

Advertisement