scorecardresearch
 

India COVID-19 Cases: দেশে COVID অ্যাক্টিভ রোগী ৫৮ হাজার পার, ভাবাচ্ছে বাংলাও

India COVID-19 Cases: আবারও দেশে করোনার কেস দ্রুত গতিতে বাড়ছে। আগের দিনের তুলনায় প্রায় ৪ হাজার বেশি করোনা কেস রিপোর্ট করা হয়েছে।

Advertisement
 দেশে একদিনে ৩৮ শতাংশ বাড়ল করোনা কেস দেশে একদিনে ৩৮ শতাংশ বাড়ল করোনা কেস
হাইলাইটস
  • ভারতে করোনার ক্ষেত্রে বড় লাফ
  • গতকালের তুলনায় ৩৮.৪% বেশি মামলা,
  • সক্রিয় মামলা ৫৮ হাজার ছাড়িয়েছে

India COVID-19 Cases: ভারতে করোনার কেস ফের দ্রুত গতিতে বাড়ছে । গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজারের বেশি মামলা নথিভুক্ত হয়েছে। যা একদিন আগের চেয়ে প্রায় চার হাজার বেশি। মোট ১২,২১৩  টি নতুন করোনভাইরাস কেস রিপোর্ট করা হয়েছে। এরপর সক্রিয় মামলার সংখ্যা ৫৮ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জন রোগীর মৃত্যুও রেকর্ড করা হয়েছে। 

দেশে করোনার নতুন পরিসংখ্যান,
গত একদিনে মোট  ৭৬২৪  জন করোনা থেকে সুস্থ ও ডিসচার্জ হয়েছেন। নতুন মামলার পর, মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪,৩২,৫৭,৭৩০  এ পৌঁছেছে। একই সময়ে, এখন পর্যন্ত ৪,২৬,৭৪,৭১২  জন সুস্থ হয়েছেন। করোনার কারণে মোট মৃত্যুর সংখ্যা ৫,২৪,৮০৩ এ পৌঁছেছে। ভারতেও দ্রুত ভ্যাকসিনেশন চলছে। এ পর্যন্ত মোট  ১,৯৫,৬৭,৩৭,০১৪ টি টিকা দেওয়া হয়েছে। 

আগের দিনের পরিসংখ্যান দেখলে দেখা যায়, ১৫ জুন দেশে প্রায় ৮ হাজার করোনা মামলা নথিভুক্ত হয়। গত কয়েকদিন ধরে একটানা এই সংখ্যা ৮ হাজারের কাছাকাছি হলেও এখন হঠাৎ করেই বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। ক্রমবর্ধমান করোনা আক্রান্তের কারণে এখন চতুর্থ তরঙ্গের আশঙ্কা রয়েছে। সে কারণে সারাদেশে টিকাদানের ওপর জোর দেওয়া হচ্ছে। 

রাজ্যেও বেড়ে  চলেছে করোনা
দেশের মত বাংলাতেও সংক্রমণ বৃদ্ধির ভ্রুকুটি। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৩০ জন। যা আগের দিন ছিল ১৩৫। অর্থাৎ ২৪ ঘন্টার ব্যবধানে বাংলার আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছে। এই বৃদ্ধি শতাংশের নিরিখে প্রায় ৭০ শতাংশ। রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের নিরিখে শীর্ষে  রয়েছে কলকাতা। তিলোত্তমায় গত ২৪ ঘন্টায় নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ১০৫ জন। এরপরই স্থান উত্তর ২৪ পরগনার। এই জেলায় একদিনে আক্রান্তের সংখ্যা ৬৮ জন।

Advertisement

 

Advertisement