scorecardresearch
 

দেশে বাড়ছে Omicron-এর সংক্রমণ! এবার গুজরাতের ১ ব্যক্তি আক্রান্ত

দেশে ফের মিলল ওমিক্রন (Omicron) আক্রান্তের হদিশ। কর্ণাটকের (Karnataka) পর এবার গুজরাত (Gujarat)। এক এক করে দেশে ছড়িয়ে পড়ছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। দক্ষিণ আফ্রিকা (South Africa) ফেরত গুজরাত জামনগরে ভ্রমণকারী একজন ব্যক্তি করোনভাইরাসের ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত।

Advertisement
দেশে ফের Omicron হানা দেশে ফের Omicron হানা
হাইলাইটস
  • দেশে ফের মিলল ওমিক্রন আক্রান্তের হদিশ
  • কর্ণাটকের পর এবার গুজরাত
  • দক্ষিণ আফ্রিকা থেকে গুজরাত ফেরত জামনগরে ভ্রমণকারী একজন ব্যক্তি করোনভাইরাসের ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত

দেশে ফের মিলল ওমিক্রন (Omicron) আক্রান্তের হদিশ। কর্ণাটকের (Karnataka) পর এবার গুজরাত (Gujarat)। এক এক করে দেশে ছড়িয়ে পড়ছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। দক্ষিণ আফ্রিকা (South Africa) ফেরত গুজরাত জামনগরে ভ্রমণকারী একজন ব্যক্তি করোনভাইরাসের ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত। ওমিক্রনের পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে, রাজ্য স্বাস্থ্য বিভাগ এই খবরটি নিশ্চিত করেছে। 

ওই ব্যক্তি দিন দুয়েক আগে দক্ষিণ আফ্রিকা থেকে জামনগরে আসেন। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের সময় করোনা পজিটিভ বলে জানা যায়। বিমানবন্দর কর্তৃপক্ষ তাঁর জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নমুনা পুনেতে একটি ল্যাবে পাঠিয়েছিল।

জিনোম সিকোয়েন্সিং থেকে জানা যায়,ওই ব্যক্তি করোনাভাইরাসের নতুন প্রজাতি ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। এই নিয়ে ভারতে Omicron ভ্যারিয়েন্টের তৃতীয় কেসও মিলল। এর আগে কর্ণাটকে ওমিক্রনের ২ জন আক্রান্ত হয়েছিলেন। প্রথম রোগী, ৬৬ বছর বয়সী, ২০ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে কর্নাটকে এসেছিলেন এবং সাত দিন পর ভারত ছেড়েছিলেন। দ্বিতীয় রোগী, একজন স্বাস্থ্যসেবা কর্মী এবং কোনও ভ্রমণ ইতিহাস নেই, বলেই সরকারি সূত্র জানিয়েছে।
 

Advertisement