scorecardresearch
 

Maharashtra : TMC-কে 'সন্দেহ' উদ্ধবের, আক্রমণ মমতাকেও; কেন ?

৮ অগাস্ট 'সামনা'-র সম্পাদকীয়তে উদ্ধব ঠাকরে তাঁর লেখনীতে প্রশংসা করেছেন কংগ্রেসের। অন্যদিকে, তৃণমূল কংগ্রেস, এনসিপি-সহ একাধিক দলকে আক্রমণ করেছেন তিনি। তুলেছেন একাধিক প্রশ্ন।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ৮ অগাস্ট 'সামনা'-র সম্পাদকীয়তে উদ্ধব ঠাকরে তাঁর লেখনীতে প্রশংসা করেছেন কংগ্রেসের
  • অন্যদিকে, তৃণমূল কংগ্রেস, এনসিপি-সহ একাধিক দলকে আক্রমণ করেছেন তিনি

পাত্রা চওল দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। এই পরিস্থিতি দলের মুখপত্র 'সামনা'-র দায়িত্বভার নিজের কাঁধে তুলে নিয়েছেন উদ্ধব ঠাকরে। তিনিই এখন ওই পত্রিকার সম্পাদক। আর এই দায়িত্ব নিয়েই তৃণমূল কংগ্রেস-সহ একাধিক দলের দিকে আঙুল তুলেছেন তিনি। 

৮ অগাস্ট  'সামনা'-র সম্পাদকীয়তে উদ্ধব ঠাকরে তাঁর লেখনীতে প্রশংসা করেছেন কংগ্রেসের। অন্যদিকে, তৃণমূল কংগ্রেস, এনসিপি-সহ একাধিক দলকে আক্রমণ করেছেন তিনি। তুলেছেন একাধিক প্রশ্ন। 

রাহুল গান্ধি ও সোনিয়া  গান্ধিকে ED-র জিজ্ঞাসাবাদ নিয়ে  প্রশ্ন তোলেন উদ্ধব ঠাকরে। সঞ্জয় রাউতের গ্রেফতারির প্রসঙ্গ তুলেও বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের নিন্দা করেন। তাঁর অভিযোগ, বিভিন্ন রাজ্যে সরকার ফেলে দেওয়ার জন্য বিজেপি ED বা CBI-কে ব্যবহার করছে। 

আরও পড়ুন : আপনার ফ্যাটি লিভার! কোন কোন লক্ষণ দেখে বুঝবেন?

উদ্ধব ঠাকরে লিখেছেন, একের পর এক অ-বিজেপি পরিচালিত রাজ্য সরকারকে বিপদে ফেলে মূল সমস্যাগুলো থেকে মানুষের দৃষ্টি ঘোরাচ্ছে কেন্দ্রীয় সরকার। 

তারপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন ঠাকরে। তিনি লেখেন, দিল্লিতে কংগ্রেস যখন বিক্ষোভ দেখাচ্ছিল সেই সসয় রাজধানীতেই ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর রাজ্যের বকেয়া মেটানোর জন্য কেন্দ্রের কাছে অনুরোধও করেন তিনি। আবার উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটও দিল না তৃণমূল কংগ্রেস। এই গোটা বিষয়টা তিনি সন্দেহের চোখে দেখছেন। 

আরও পড়ুন : 5G Price Kolkata West Bengal : শিগগিরই আসছে 5G, কত খরচ হবে আপনার?

ঠাকরের আরও সংযোজন,  ইডি-র হাতে হেনস্থার শিকার হয়েও আন্দোলন থেকে সরে যায়নি কংগ্রেস দল। রাস্তায় নেমে রাহুল-প্রিয়াঙ্কা গান্ধিরা আন্দোলন করছেন। পশ্চিমবঙ্গেও ED ও CBI-এর সক্রিয়তা বেড়েছে। অথচ তাদের কেন্দ্র সরকারের বিরুদ্ধে কোনও জনমুখী আন্দোলন করতে দেখা যাচ্ছে না।

Advertisement

 

Advertisement