scorecardresearch
 

'দু'মাস অন্তর দিল্লি আসব,' BJP-র ওপর চাপ আরও বাড়াতে বার্তা মমতার

দু'মাস অন্তর একবার করে দিল্লি (Delhi) আসব। শুক্রবার দিল্লি থেকে ফেরার আগে এই বার্তা দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)।

Advertisement
দিল্লিতে মমতা বন্দ্য়োপাধ্যায়। ছবি: পিটিআই দিল্লিতে মমতা বন্দ্য়োপাধ্যায়। ছবি: পিটিআই
হাইলাইটস
  • সফর কাজে দিয়েছে
  • দু'মাস অন্তর একবার করে দিল্লি আসব
  • শুক্রবার দিল্লি থেকে ফেরার আগে এই বার্তা দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সফর কাজে দিয়েছে। রাজনৈতিক, উন্নয়নের জন্য এসেছিলাম। দু'মাস অন্তর একবার করে দিল্লি (Delhi) আসব। শুক্রবার দিল্লি থেকে ফেরার আগে এই বার্তা দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)।

এদিন কলকাতা ফেরার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) বলেন, গণতন্ত্র থাকতে হবে। গণতন্ত্র বাঁচাতে সবাই একসঙ্গে রয়েছি। গণতন্ত্রের ক্ষতি হলে দেশের ক্ষতি। কৃষকদের সমর্থন করছি। আমরা কৃষকদের আন্দোলন সমর্থন করছি, করবও। তিনি আরও জানান, শরদ পাওয়ারের সঙ্গে তাঁর কথা হয়েছে। নিজের কাজ করে দু'মাস অন্তর একবার করে আসব।

লোকসভা ভোটের দামামা
এদিকে, এখনও সময় আছে প্রায় ৩ বছর। তবে তার মাঝেই ২০২৪ সালের লোকসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)। বলা যেতে পারে তাঁর দিল্লি সফর সেই ঘোষণা করে দিল। তিনি ডাক দিয়েছেন, এবার দেশে 'খেলা হবে' (Khela Hobe)।

তৃণমূলের কৌশল
দিন কয়েক আগে তৃণমূল তাঁদের সংসদীয় দলের প্রধান করেছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। দলের রাজ্যসভা এবং লোকসভার সদস্যরা এই সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত সবাইকে চমকে দিয়েছিল। কারণ তিনি রাজ্যসভা বা লোকসভার সদস্য নন।

মাত্র একবার
এর আগে এমন ঘটনা একবারই ঘটেছিল বলে জানাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। যখন সোনিয়া গান্ধীকে কংগ্রেসে একই পদ দেওয়া হয়েছিল। তখনও তিনি সাংসদ হননি।

কেন তাঁকে ওই পদে নেওয়া হয়েছে? জানতে চাওয়া হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তাঁর জবাব, কারণ সবাই আমাকে ভালবাসেন। মমতা (WB CM Mamata Banerjee) দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Congress Leader Sonia Gandhi)-র সঙ্গে দেখা করেছেন।

Advertisement

এর পাশাপাশি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal), কংগ্রেস নেতা কমল নাথ, আনন্দ শর্মা, অভিষেক মনু সিঙ্ঘভি, ডিএমকে নেত্রী কানিমোঝির সঙ্গেও বৈঠক করেন।

বিশিষ্টদের কাছেও
বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় দেখা করেন জাভেদ আখতার এবং শাবানা আজমির সঙ্গে। আর তার আগে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কডির সঙ্গেও দেখা করেন তিনি।

তাঁর এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা। ২০২৪-এর লোকসভা ভোটের আগে বিরোধীদের একজোট হওয়ার সলতে পাকানো শুরু করে দেওয়া হল বলে মত তাঁর।

 

Advertisement