scorecardresearch
 

কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত ক্যাপ্টেন বরুণ সিং, কে ইনি?

বুধবার তামিলনাড়ুর (Tamilnadu) কুন্নুরে বিমান দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ (CDS) জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat), তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ আরও ১১ জনের প্রয়াণ হয়। তাঁদের মধ্যে একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং।

Advertisement
কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত ক্যাপ্টেন বরুণ সিং কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত ক্যাপ্টেন বরুণ সিং
হাইলাইটস
  • কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত ক্যাপ্টেন বরুণ সিং
  • গুরুতর জখম অবস্থায় ওয়েলিংটনের সামরিক হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি
  • ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের ডাইরেক্টিভ স্টাফ তিনি

বুধবার তামিলনাড়ুর (Tamilnadu) কুন্নুরে বিমান দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ (CDS) জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat), তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ আরও ১১ জনের প্রয়াণ হয়। তাঁদের মধ্যে একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Captain Varun Singh)। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ক্যাপ্টেন। গুরুতর জখম অবস্থায় ওয়েলিংটনের সামরিক হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের ডাইরেক্টিভ স্টাফ তিনি।

শৌর্য চক্রে ভূষিত

২০২০ সালে বরুণ সিংকে বিমান জরুরি অবস্থার সময় এলসিএ তেজস যুদ্ধবিমান রুক্ষার জন্য শৌর্য চক্রে ভূষিত করা হয়। এবছরের স্বাধীনতা দিবসে এই সম্মানে ভূষিত হয়েছিলেন তিনি। 

ক্যাপ্টেন বরুণ সিং উত্তরপ্রদেশের বাসিন্দা

বরুণ সিং উত্তরপ্রদেশের দেওরিয়া জেলার রুদ্রপুর তহসিলের খোরমা কানহোলি গ্রামের বাসিন্দা। DSSC-তে পোস্ট হওয়ার কারণে তার পুরো পরিবার তামিলনাড়ুতেই থাকতেন। ক্যাপ্টেন বরুণ সিং, কংগ্রেস নেতা ও মুখপাত্র অখিলেশ প্রতাপ সিংয়ের ভাগ্নে।

বিমান বাহিনীর Mi17 V5 হেলিকপ্টার ভেঙে চুরমার হয়ে পড়ে

ভারতীয় বায়ুসেনার মতে, সিডিএস বিপিন রাওয়াত বুধবার ওয়েলিংটনে অবস্থিত DSSC পরিদর্শনে ছিলেন স্টাফ কোর্সের অনুষদ এবং ছাত্রদের উদ্দেশ্যে। এদিকে, দুপুরে, বিমানবাহিনীর Mi17 V5 হেলিকপ্টারটি তামিলনাড়ুর কুন্নুরের কাছে দুর্ঘটনার সম্মুখীন হয়, যেখানে CDS এবং ৯ জন যাত্রী বহনকারী ৪ সদস্যের একটি ক্রু ছিল।

Advertisement