scorecardresearch
 

Tree Watering Astro Tips For Money: রোজ এই ৫ গাছে জল দিলে অর্থকষ্ট হয় না, ঘরে থাকে সুখ-সমৃদ্ধি

Money Tips: দেবদেবীকে খুশি করতে চাইলে তাঁদের সঙ্গে সম্পর্কিত গাছ বা গাছালির পুজো করা উচিত। বিশেষ অনুগ্রহ লাভ হয়। মা লক্ষ্মীর তুলসী গাছে বাস করেন। আবার বিষ্ণু কলা গাছে থাকেন বলে বিশ্বাস। শাস্ত্রে গাছ-গাছালিতে জল নিবেদনেরও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

Advertisement
ASTRO Tips ASTRO Tips
হাইলাইটস
  • দেবদেবীকে খুশি করতে চাইলে তাঁদের সঙ্গে সম্পর্কিত গাছ বা গাছালির পুজো করা উচিত।
  • বিশেষ অনুগ্রহ লাভ হয়।

হিন্দু ধর্মে গাছপালার পুজো দেওয়ার রীতি। তুলসী গাছ পবিত্র বলে মনে করা হয়। সনাতন ধর্মে দেবদেবীদের সঙ্গে যোগ রয়েছে গাছগাছালির। যেমন তুলসী গাছ নারায়ণ-লক্ষ্মীর প্রিয়। তেমন বেল গাছ শিবের। দেবদেবীকে খুশি করতে চাইলে তাঁদের সঙ্গে সম্পর্কিত গাছ বা গাছালির পুজো করা উচিত। তাঁদের বিশেষ অনুগ্রহ লাভ হয়। মা লক্ষ্মীর তুলসী গাছে বাস করেন। আবার বিষ্ণু কলা গাছে থাকেন বলে বিশ্বাস। শাস্ত্রে গাছ-গাছালিতে জল নিবেদনেরও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। গাছ-গাছালিতে জল দিলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এর পাশাপাশি অর্থ সংক্রান্ত সমস্যারও সমাধান হতে পারে। চলুন জেনে নেওয়া যাক, কোন গাছ ও গাছের পুজো করলে কী কী উপকার পাওয়া যায়- 

বটগাছ- শাস্ত্র অনুসারে,বটবৃক্ষে ত্রিমূর্তি বাস করেন বলে বিশ্বাস। ব্রহ্মা, বিষ্ণু ও মহেশের আশীর্বাদ পেতে প্রতিদিন বটগাছে জল নিবেদন করুন। এতে সব সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

অশ্বত্থ গাছ- হিন্দু ধর্মে অশ্বত্থ গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। কথিত আছে, অশ্বত্থ গাছে সমস্ত দেবতাদের বাস। প্রতিদিন অশ্বত্থ গাছে জল নিবেদন করলে অর্থ সংক্রান্ত সমস্যার সমাধান হয়।

বেল গাছ- বেল পাতা ভগবান শিবের খুব প্রিয়। বিল্বের মূলে ধন কুবেরের বাস। যে ব্যক্তি প্রতিদিন বেল গাছে জল দেয়, তাঁর কখনও অর্থের অভাব হয় না।

তুলসী গাছ- হিন্দু ধর্মে তুলসীকে অত্যন্ত পূজনীয় বলে মনে করা হয়। কথিত আছে যে তুলসী বিষ্ণুর খুব প্রিয়। প্রতিদিন তুলসীতে জল নিবেদন করলে ঘরে সুখ, শান্তি ও ইতিবাচকতা আসে।

আরও পড়ুন- পুজো-আর্চার দরকার নেই, খালি ৮ কাজ করবেন না, সুফল দেবেন শনিদেব

কলা গাছ- হিন্দু ধর্মে কলা গাছকে খুবই শুভ বলে মনে করা হয়। যে কোনও শুভ অনুষ্ঠানে বাড়ির বাইরে দুই পাশে রাখা হয় কলা গাছ। এই গাছে ভগবান বিষ্ণু বাস করেন। বৃহস্পতিবার কলাগাছের পুজোর সঙ্গে জল নিবেদন করলে আটকে থাকা কাজ শেষ হয়।

Advertisement

TAGS:
Advertisement