scorecardresearch
 

Zodiac: আপনার ভাল বন্ধু কে আর কে-ই বা খারাপ, রাশি অনুযায়ী মিলিয়ে নিন

বন্ধুত্বের ক্ষেত্রে মন ও মতের মিল হওয়াটা জরুরি। এক্ষেত্রে রাশির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আসলে প্রতিটি রাশি একটি ভিন্ন গ্রহ দ্বারা চালিত হয়। তাই সবাই সবার বন্ধু হতে পারে না। ব্যক্তির রাশি তাঁর সম্পর্কের উপর প্রভাব ফেলে। 

Advertisement
রাশি অনুযায়ী বন্ধুত্ব। রাশি অনুযায়ী বন্ধুত্ব।
হাইলাইটস
  • বন্ধুত্বের ক্ষেত্রে মন ও মতের মিল হওয়াটা জরুরি।
  • এক্ষেত্রে রাশির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

কারও সঙ্গে খুব ভাল মেলে। আবার কারও সঙ্গে একেবারেই জমে না। বন্ধুত্বের ক্ষেত্রে মন ও মতের মিল হওয়াটা জরুরি। এক্ষেত্রে রাশির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আসলে প্রতিটি রাশি একটি ভিন্ন গ্রহ দ্বারা চালিত হয়। তাই সবাই সবার বন্ধু হতে পারে না। ব্যক্তির রাশি তাঁর সম্পর্কের উপর প্রভাব ফেলে। 

মেষ - এই রাশির জাতক-জাতিকারা কারও সঙ্গে বন্ধুত্ব করতে দ্বিধা করেন না। তাঁরা বন্ধুত্বের হাত বাড়িয়ে দেন। বৃষ রাশির সঙ্গে তাঁদের ভাল বন্ধুত্ব জমে। এই রাশির অধিপতি মঙ্গল। তাই শনি অধিপতি যে রাশিগুলির তাদের সঙ্গে সম্পর্ক ভাল হয় না। এজন্য মকর ও কুম্ভ রাশির সঙ্গে মতের অমিল হয়। 
    
বৃষ রাশি - বৃষ রাশির জাতক-জাতিকারা ক্ষমাশীল হন। তাঁরা মনে করেন বন্ধু ভুল করলেও ক্ষমা করা যায়। মকর ও কুম্ভ রাশির সঙ্গে ভাল বন্ধুত্ব হয়। 

মিথুন - এই রাশির জাতক-জাতিকারা ভেবেচিন্তে বন্ধুত্ব করেন। এই রাশির জাতক-জাতিকারা রাগী স্বভাবের। সেজন্য শত্রুর সংখ্যা বেশি। এই রাশির অধিপতি বুধ। কর্কট রাশির সঙ্গে ভাল সম্পর্ক হয় না।   

কর্কট - চন্দ্র এই রাশির অধিপতি। তাই ব্যবহার অত্যন্ত বিনম্র হয়। এই রাশির জাতক-জাতিকারা বন্ধুত্বে স্বকীয়তা বজায় রাখেন। মিথুন ও কন্যা রাশির সঙ্গে তাঁদের সম্পর্ক ভাল নয়। 

সিংহ রাশি - সিংহ রাশির জাতক-জাতিকারা বন্ধুত্বকে জীবনের অপরিহার্য অংশ হিসেবে বিবেচনা করেন। সবার সঙ্গে বন্ধুত্ব করেন না। তবে যাঁদের সঙ্গে বন্ধুত্ব তাঁদের প্রতি নিবেদিতপ্রাণ হন। মকর ও কুম্ভ রাশির সঙ্গে জমে না এই রাশির।  
  
কন্যা রাশি - এই রাশির রাশির জাতক-জাতিকারা বন্ধুদের সহজে বিশ্বাস করেন। শুধুমাত্র বন্ধুদের সঙ্গে সব কিছু ভাগ করে নেন। তবে কর্কট রাশির সঙ্গে ভাল তালমিল হয় না।  

Advertisement

তুলা রাশি- জীবনকে রঙিন করতে বন্ধুত্বের প্রয়োজন বলে বিশ্বাস করেন তুলা রাশির জাতক-জাতিকারা। এই রাশির অধিপতি শুক্র।  সূর্যের রাশি সিংহ এবং মঙ্গলের রাশি মেষ ও বৃশ্চিকের সঙ্গে ভাল বন্ধুত্ব জমে না। মকর ও কুম্ভ রাশির সঙ্গে ভাল বন্ধুত্ব হয়।

বৃশ্চিক রাশি- এই ধরনের মানুষ বন্ধুত্বের ক্ষেত্রে খুব আবেগপ্রবণ হন।বন্ধুত্বের ত্যাগ করতে প্রস্তুত থাকেন। এই রাশির অধিপতি মঙ্গল। মঙ্গলের শত্রু শনি। শনির নিয়ন্ত্রণাধীন রাশি মকর ও কুম্ভ। এই দুই রাশির সঙ্গে বৃশ্চিক রাশির ভাল সম্পর্ক হয় না। বৃষ ও তুলার সঙ্গে গভীর বন্ধুত্ব হয়।  

ধনু-ধনু রাশির জাতক-জাতিকারা একবার বন্ধুত্ব করলে তা সারাজীবন ধরে রাখেন। মিথুন ও কন্যা রাশির সঙ্গে তালমিল হয় না। মকর ও কুম্ভ রাশির সঙ্গে হাই-হ্যালোর সম্পর্ক থাকে।      

মকর রাশি-এই রাশির মানুষরা জ্ঞানীগুণী লোকের সঙ্গে বন্ধুত্ব করতে পছন্দ করেন। বন্ধু বা শত্রু- কোনওটাই বেশি থাকে না। এই রাশির অধিপতি শনি। সূর্য এবং মঙ্গলের রাশি যথাক্রমে সিংহ ও মেষ-বৃশ্চিকের সঙ্গে দূরত্ব থাকে। কখনও জমে না।   

কুম্ভ রাশি- এই রাশির জাতক-জাতিকারা চিন্তাভাবনা করে বন্ধুত্ব করেন। বন্ধুর সঙ্গ ছাড়েন না। এই রাশির অধিপতি শনি। তাই সূর্যের অধীনস্থ সিংহ এবং মঙ্গলের মেষ ও বৃশ্চিক রাশির সঙ্গে ভাল বন্ধুত্ব হয় না।  

মীন - এই রাশির জাতক-জাতিকারা প্রচণ্ড বুদ্ধিমান হন। বন্ধুকে সু-পরামর্শও দেন। এই রাশির অধিপতি বৃহস্পতি। মিথুন ও কন্যা রাশির সঙ্গে জমে না। মকর ও কুম্ভ রাশির সঙ্গেও বন্ধুত্ব ততটা গভীর হয় না।  

আরও পড়ুন- মাসের এই তারিখে জন্মানো ব্যক্তিরা সূর্যের কৃপায় হন লাকি, ভাল নেতা

Advertisement