scorecardresearch
 

Vastu Tips: এই জিনিসগুলো বাড়ির উত্তর দিকে রাখুন, টাকা-সুখের অভাব কখনও হবে না

Vastu Tips: উত্তর দিকের প্রতিনিধি হলেন সম্পদের অধিপতি অর্থাৎ কুবের। উত্তর দিককেও মেরু নক্ষত্রের দিক হিসাবে বিবেচনা করা হয়। আকাশের উত্তর দিকে অবস্থিত মেরু তারকাটি স্থিতিশীলতা এবং নিরাপত্তার প্রতীক। এই দিকটি সমস্ত অর্থনৈতিক কাজের জন্য সেরা বলে বিবেচিত হয়। বাস্তু অনুসারে বাড়ির উত্তর দিক খোলা রাখলে ইতিবাচক শক্তির সঞ্চার হয়।

Advertisement
বাস্তু টিপস বাস্তু টিপস
হাইলাইটস
  • এই জিনিসগুলো বাড়ির উত্তর দিকে রাখুন
  • টাকা-সুখের অভাব কখনও হবে না
  • জানুন বিস্তারিত তথ্য

Vastu Tips: সূর্যের দিকনির্দেশগুলি ব্যক্তির জীবনে বিশেষ প্রভাব ফেলে। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর দিক দোষ-ত্রুটিমুক্ত থাকলে ধন-সম্পদ বৃদ্ধি পায়। উত্তর দিকের প্রতিনিধি হলেন সম্পদের অধিপতি অর্থাৎ কুবের। উত্তর দিককেও মেরু নক্ষত্রের দিক হিসাবে বিবেচনা করা হয়। আকাশের উত্তর দিকে অবস্থিত মেরু তারকাটি স্থিতিশীলতা এবং নিরাপত্তার প্রতীক। এই দিকটি সমস্ত অর্থনৈতিক কাজের জন্য সেরা বলে বিবেচিত হয়। বাস্তু অনুসারে বাড়ির উত্তর দিক খোলা রাখলে ইতিবাচক শক্তির সঞ্চার হয়।

জেনে নিন বাস্তু কী বলছে

বাড়ির প্রবেশদ্বার এবং শোওয়ার ঘর উত্তর দিকে করার পরামর্শ দেওয়া হয়। বাস্তু মতে বাড়ির উত্তর দিক খোলা রাখলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। জেনে নিন উত্তর দিক সম্পর্কিত বাস্তুর বিশেষ কিছু বিষয়। বাস্তু মতে, উত্তরের দেওয়ালে 
ফাটল ধরা অশুভ বলে মনে করা হয়।

বাড়ির উত্তর দিকে কোনও দেওয়াল ভেঙে গেলে পারিবারিক কলহ ও বিবাদের পরিস্থিতি তৈরি হতে পারে। যদি পরিবারে অশান্তি বেশি থাকে তাহলে বাড়ির উত্তর দিকে তুলসী গাছ লাগান। ব্যবসার উন্নতির জন্য উত্তর দিকে আয়না রাখা শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির উত্তর দিকে কোনও অপ্রয়োজনীয় জিনিস এবং ময়লা রাখবেন না। চাকরির সুযোগ এবং আর্থিক শক্তির জন্য কুবেরের মূর্তি উত্তর দিকে রাখুন।

উত্তর দিকে রাখুন এই জিনিসগুলো

বাস্তু অনুসারে বাড়ির উত্তর দিকে পূজার স্থান এবং অতিথি কক্ষ করা শুভ। বাড়িতে শান্তির জন্য, উত্তর দিকে রান্নাঘর তৈরি করা থেকে বিরত থাকার চেষ্টা করা উচিত। ঘরের উত্তর দিকের দেয়ালে সবসময় হালকা নীল রঙ করুন। এ কারণে অর্থ উপার্জনের প্রচুর সুযোগ রয়েছে। অর্থনৈতিক অবস্থা মজবুত করতে উত্তর দিকেও মানি প্ল্যান্ট লাগানো যেতে পারে।

Advertisement

Advertisement