scorecardresearch
 

Vastu Tips: আর্থিক অনটন পিছু ছাড়ে না? বাড়িতে ঠিক জায়গায় রাখুন আয়না-চটি-জুতো

Vastu Tips For Home: বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে এমন অনেক জিনিস আছে, যেগুলি সঠিকভাবে না রাখলে আমাদের জীবনে তার অনেক প্রভাব পড়ে। বাস্তুশাস্ত্র অনুসারে, আয়না, বাড়িতে রাখা চটি-জুতোরও একটি শক্তি রয়েছে। যা বদলে দিতে পারে আপনার ভাগ্য। এমন অবস্থায় কাঁচ ভেঙে গেলে বা ভুল দিকে রাখলে তা নেতিবাচক শক্তি নিয়ে আসে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বাস্তুশাস্ত্র অনুসারে, আয়না, বাড়িতে রাখা চটি-জুতোরও একটি শক্তি রয়েছে
  • যা বদলে দিতে পারে আপনার ভাগ্য
  • এমন অবস্থায় কাঁচ ভেঙে গেলে বা ভুল দিকে রাখলে তা নেতিবাচক শক্তি নিয়ে আসে

Vastu Tips For Home: বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে এমন অনেক জিনিস আছে, যেগুলি সঠিকভাবে না রাখলে আমাদের জীবনে তার অনেক প্রভাব পড়ে। বাস্তুশাস্ত্র অনুসারে, আয়না, বাড়িতে রাখা চটি-জুতোরও একটি শক্তি রয়েছে। যা বদলে দিতে পারে আপনার ভাগ্য। এমন অবস্থায় কাঁচ ভেঙে গেলে বা ভুল দিকে রাখলে তা নেতিবাচক শক্তি নিয়ে আসে। ঘরে আয়না বসানোর সময় কিছু বিষয় মাথায় রাখা উচিত। পাশাপাশি, চটি-জুতোও যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে রাখবেন না।

ঘরে কোথায় আয়না রাখবেন

বাস্তু মতে ভাঙা কাঁচ ঘরে রাখা উচিত নয়। ভাঙা কাঁচ ঘরে রাখলে ঘরের ভিতরের সমস্যা নিয়ে আসে। তাই ভাঙা কাঁচ ঘরের বাইরে ফেলে দিতে হবে। এতে আর্থিক সমস্যাও হতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে, আয়না সবসময় বাড়ির উত্তর বা পূর্ব দিকের দেওয়ালে রাখা উচিত। এটা বিশ্বাস করা হয় যে পজিটিভ শক্তি উত্তর বা পূর্ব দিকে থাকে। এছাড়াও, ঘরের কাচ কখনই নোংরা রাখা উচিত নয়। এটি সময়ে সময়ে পরিষ্কার করা উচিত।

বিছানার সামনে আয়না রাখবেন না

বেশিরভাগ মানুষই বাড়ির শোওয়ার ঘরে আয়না রাখেন, কিন্তু বাস্তুশাস্ত্র অনুসারে আয়না কখনই বিছানার সামনে রাখা উচিত নয়। বিছানার সামনে আয়না রাখলে ঘুমানোর সময় ঢেকে রাখতে হবে। ঘুমানোর সময় আয়নার প্রতিফলন দেখা অশুভ বলে মনে করা হয়। বাস্তু মতে এই বিষয়গুলি সবসময় মানা উচিত। তবেই সেই বাড়িতে বজায় থাকে সৌভাগ্য।

কোন দিকে রাখা উচিত

বাস্তু মতে, আয়না পূর্ব বা উত্তর দেয়ালে এমনভাবে রাখতে হবে যাতে বাড়ির সদস্যদের মুখ পূর্ব বা উত্তর দিকে থাকে। দক্ষিণ বা পশ্চিম দেওয়ালে আয়না বিপরীত দিক থেকে আসা শক্তি প্রতিফলিত করে। ঘরে আয়না রাখার জন্য উত্তম দিক বিবেচনা করা হয় উত্তর, পূর্ব বা উত্তর-পূর্ব দিক। এই দিকে আয়না রাখলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। ঘরের খিলান বা আলমারির সামনে রাখা আয়না ঘরে ধন-সম্পদ বৃদ্ধি করে।

Advertisement

চটি-জুতো সঠিক জায়গায় রাখুন 

বাস্তু অনুসারে,জুতো ও স্লিপারও দিন দেখে কেনা উচিত। ঘরের গুদামে জুতো ও চপ্পল পরা করা থেকে বিরত থাকতে হবে। বাড়ির রান্নাঘরও মা অন্নপূর্ণার স্থান বলে মনে করা হয়। সেখানেও জুতো-চপ্পল পরা উচিত নয়। পুরনো জুতো ও চপ্পল ফেলে না দিয়ে কাউকে দান করাই ভালো। তবে তাও সঠিক দিন দেখে করা উচিত। তা না করলে কোনও ক্ষতি হতে পারে।

Advertisement