scorecardresearch
 

Vastu Tips Sleeping: ঘুমোনোর সময় মাথার কাছে ভুলেও ১০ জিনিস রাখবেন না, অর্থহানি-বাধাবিঘ্ন

বাস্তু টিপস অনুসারে,ঘুমোনোর সময় চারপাশে কিছু জিনিস থাকা কারণেও হতে পারে বাস্তু দোষ। ফলে ঘুমোনোর আগে এই জিনিসগুলি মাথার কাছে একদম রাখতে নেই। এগুলি জীবনে নেতিবাচকতা সৃষ্টি করে। কাজে আসে বাধাবিপত্তি।

Advertisement
Vastu Tips For Money Vastu Tips For Money
হাইলাইটস
  • বাস্তু টিপস অনুসারে,ঘুমোনোর সময় চারপাশে কিছু জিনিস থাকা কারণেও হতে পারে বাস্তু দোষ।
  • মোনোর আগে এই জিনিসগুলি মাথার কাছে একদম রাখতে নেই।

অনেক সময় জীবনে শত চেষ্টা করলেও আসে না সাফল্য। কাজে আসে নানা বিঘ্ন। কেমন এমনটা হয়? বাস্তু দোষের কারণেও দুর্ভাগ্য সঙ্গী হতে পারে। সেজন্য বাস্তু দোষ কাটানো দরকার। বাস্তুশাস্ত্রে এ বিষয়ে নানা প্রতিকারের কথা বলা হয়েছে। বাস্তু টিপস অনুসারে,ঘুমোনোর সময় চারপাশে কিছু জিনিস থাকা কারণেও হতে পারে বাস্তু দোষ। ফলে ঘুমোনোর আগে এই জিনিসগুলি মাথার কাছে একদম রাখতে নেই। এগুলি জীবনে নেতিবাচকতা সৃষ্টি করে। কাজে আসে বাধাবিপত্তি। চলুন জেনে নেওয়া যাক, এমন ১০টি জিনিস যা ঘুমোনোর সময় কাছাকাছি রাখবেন না। 
  
১। ইলেকট্রনিক জিনিসপত্র- ঘড়ি, ফোন, ল্যাপটপ টিভি ইত্যাদি যে কোনও ইলেকট্রনিক জিনিস বিছানায় মাথার কাছে থাকা উচিত নয়। তা থেকে নির্গত রশ্মি মানসিক স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে।

২। পার্স- মাথার কাছে পার্স রেখে ঘুমালে আপনার অকারণে ব্যয় বেড়ে যায়। অপ্রয়োজনীয় খরচে রাশ টানতে কখনও টাকা রাখার ব্যাগ মাথার কাছে রাখবেন না।

৩। দড়ি- মাথার কাছে কোনও প্রকার দড়ি ও চেন রাখা উচিত নয়। এগুলি আপনাকে বেঁধে দিতে পারে। হওয়া কাজও হয় না। 

৪। তেল- তেলের বোতল মাথায় কাছে রেখে ঘুমোবেন না। জীবনে আসতে পারে নানা অসুবিধা।

৫। জুতো-চপ্পল- জুতো ও চপ্পল বিছানার কাছে এবং মাথার কাছে রাখা উচিত নয়। বাস্তু মতে, বিছানার নীচে জুতো ও চপ্পল রাখলে বাস্তু দোষ হয়।

৬। জলের বোতল- অনেকে ঘুমোনোর আগে বালিশের কাছে জলের বোতল রেখে দেন, তাতে মাঝ রাতে তেষ্টা পেলে পান করতে পারেন। কিন্তু মাথায় প্লাস্টিক ও কাঁচের বোতলে জল রাখলে বাড়ে মানসিক চাপ। বাস্তু মতে, মানসিক অসুস্থতার সম্মুখীনও হতে পারে। তবে একান্ত দরকার হলে তামার পাত্রে জল রাখতে পারেন।

Advertisement

৭। সোনা এবং রুপোর গয়না- ঘুমানোর সময় মাথায় সোনা-রুপোর গয়না রাখা উচিত নয়। সৌভাগ্যের উপর নেতিবাচকভাবে প্রভাব পড়ে। কোনও কাজে মন লাগে না। মেলে না ভাগ্যের সঙ্গ। লোহার জিনিসপত্র রাখলেও অশুভ ফল পাওয়া যায়।

আরও পড়ুন- রোজ এই ৫ গাছে জল দিলে অর্থকষ্ট হয় না, ঘরে থাকে সুখ-সমৃদ্ধি

৮। সংবাদপত্র,ম্যাগাজিন এবং বই- অনেকেই রাতে পড়াশুনো করেন। রাতে পড়তে পড়তে মাথার কাছে বই রেখে ঘুমিয়ে পড়েন। এটা কিন্তু অশুভ। মাথার কাছে নিউজ পেপার, পড়ার বই থাকলে মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব পড়ে। তাই ঘুমোনোর আগে নির্দিষ্ট জায়গায় পত্রপত্রিকা রাখুন। 

৯।  আয়না-  মাথায় আয়না রাখলে তা প্রেম ও বিবাহিত জীবনে প্রভাব ফেলতে পারে। স্বামী-স্ত্রী বা প্রেম-প্রেমিকার সম্পর্কে টানাপোড়েন দেখা দিতে পারে।

১০। অপ্রয়োজনীয় বস্তু- ভাঙাচোরা বা অপ্রয়োজনীয় বস্তু বিছানায় রাখবেন না। অনেকেই খাটের নীচে পুরনো জিনিসপত্র রেখে দেন। এটা করবেন না। ভাঙাচোরা বা অকাজের জিনিস চারপাশে থাকলে নেতিবাচক শক্তি ঘিরে ধরে। অপ্রয়োজনীয় বিতর্কে জড়িয়ে পড়তে পারেন।

TAGS:
Advertisement