scorecardresearch
 

Adani Group Stock: আদানি গ্রুপের ৫ শেয়ারদর তলানিতে, আরও বিপদে লগ্নিকারীরা

Adani Group Stock: আদানি গ্রুপের শেয়ারদরে ধস আজও অব্যাহত রয়েছে। গ্রুপের বেশিরভাগ স্টক লোয়ার সার্কিটে ছিল এবং এই স্টকগুলি ১৫% পর্যন্ত বিশাল পতন রেকর্ড করা হয়েছে।

Advertisement
আদানি গ্রুপের শেয়ারদরে ধস আজও অব্যাহত রয়েছে। আদানি গ্রুপের শেয়ারদরে ধস আজও অব্যাহত রয়েছে।
হাইলাইটস
  • আদানি গ্রুপের শেয়ারদরে ধস আজও অব্যাহত রয়েছে।
  • গ্রুপের বেশিরভাগ স্টক লোয়ার সার্কিটে ছিল।

Adani Group Stock: আদানি গ্রুপের শেয়ারদরে ধস আজও অব্যাহত রয়েছে। গ্রুপের বেশিরভাগ স্টক লোয়ার সার্কিটে ছিল এবং এই স্টকগুলি ১৫% পর্যন্ত বিশাল পতন রেকর্ড করা হয়েছে। আদানি এন্টারপ্রাইজের শেয়ারদরে ১৫ শতাংশ পতন রেকর্ড করা হয়েছে এবং শেয়ারের দর ১৮১৫ টাকায় পৌঁছেছে। ৫২ সপ্তাহের সর্বোচ্চ ৪১৯০ টাকা এবং ৫২ সপ্তাহের সর্বনিম্ন ১৫২৮ টাকা। এক সপ্তাহের মধ্যে স্টকের দাম অর্ধেক হয়ে গেছে।

আদানি এন্টারপ্রাইজের শেয়ার দর ১৫% কমেছে:
আদানি এন্টারপ্রাইজ ১৫ শতাংশ কমেছে এবং ১৮১৫ টাকায় পৌঁছেছে। আদানি টোটাল গ্যাস ১০ শতাংশ পতনের সঙ্গে লোয়ার সার্কিটে প্রবেশ করেছে। এই স্টকটির দর ১৭০৭ টাকায় রয়েছে। এই স্টকের ৫২ সপ্তাহের সর্বনিম্ন দর হল ১৫১০ টাকা৷ আদানি ট্রান্সমিশনের শেয়ার দর ১৫ শতাংশ পতনের ফলে এটি লোয়ার সার্কিটে প্রবেশ করেছে এবং এই স্টকটির দর ১৫৫১ টাকায় রয়েছে। এটি ৫২ সপ্তাহের একটি নতুন নিম্ন স্তর।

আরও পড়ুন: বিশ্বের শীর্ষ ১০ ধনকুবের লিস্টে ফের আম্বানি, ছিটকে গেলেন আদানি

আদানি গ্রুপের ৫ স্টক লোয়ার সার্কিটে, দর ৫২ সপ্তাহের নতুন নিম্ন স্তরে নেমেছে:
আদানি গ্রিন এনার্জির শেয়ার দর লোয়ার সার্কিট ১০ শতাংশ কমে ১০৩৯ টাকায় এসে ঠেকেছে। এটি এই স্টকের ৫২ সপ্তাহের নতুন নিম্নস্তর ছুঁয়েছে। আদানি পোর্টসের শেয়ার দর প্রায় ১৫ শতাংশ কমে গিয়ে ৪২৪ টাকায় পৌঁছেছে। এটিও এই স্টকের ৫২ সপ্তাহের নতুন নিম্ন স্তর স্পর্শ করেছে। আদানি পাওয়ারের শেয়ার দর ৫ শতাংশ কমে ২০২ টাকায় এবং আদানি উইলমারের শেয়ার দর ৫ শতাংশ কমে ৪২১ টাকায় এসে ঠেকেছে।

আদানির দুটি শেয়ারের দর বেড়েছে:
অন্যান্য স্টক যা বৃহস্পতিবার পতন দেখছে. এর মধ্যে রয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI), বাজাজ ফিনান্স (Bajaj Finance) এবং আইসিআইসিআই ব্যাঙ্ক। এর বাইরে আইটিসি, এইচসিএল টেক, ইনফোসিস এবং টেক মাহিন্দ্রার শেয়ারের দাম বেড়েছে। আদানি গ্রুপের অন্তর্ভুক্ত দুটি স্টক এসিসি এবং অম্বুজা সিমেন্টের শেয়ারও বৃদ্ধির সাথে লেনদেন হচ্ছে। অম্বুজা সিমেন্টস লিমিটেডের শেয়ার ৫.৬৭% বেড়ে ৩৫৩.০৫ টাকায় এবং ACC লিমিটেড ০.৭৬% বেড়ে ১,৮৬০.৫৫ টাকা হয়েছে।

Advertisement

আদানি গ্রুপ বন্ড বিক্রি করে ৫৫,০০০ কোটি টাকা জোগাড় করেছে:
ব্লুমবার্গের একটি রিপোর্ট অনুযায়ী, আগে আদানি পোর্টের বন্ডের প্রায় ৭৫% ঋণ দেওয়া হয়েছিল। রিপোর্টের পরে, এখন পর্যন্ত আদানি গ্রুপের বাজার মূলধন ৭০ বিলিয়ন ডলারেরও বেশি কমেছে। আদানি গ্রুপের মোট ঋণ রয়েছে ১.৯ লাখ কোটি টাকা। মোট ঋণের মধ্যে বন্ডের অংশ প্রায় ৩০ শতাংশ। বন্ডের সাহায্যে প্রায় ৫৫,০০০ কোটি টাকা তোলা হয়েছে।

Advertisement