scorecardresearch
 
 

বিনিয়োগের আগে জানুন Sansera Engineering IPO সম্পর্কে ৯টি গুরুত্বপূর্ণ পয়েন্ট!

১৪ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খুলেছে Sansera Engineering IPO। এটি আগামী ১৬ সেপ্টেম্বর বন্ধ হবে। এই IPO-তে আবেদন করার আগে জেনে নিন এর সম্পর্কে ৯টি গুরুত্বপূর্ণ তথ্য...

Sansera Engineering IPO ১৪ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খুলেছে এবং ১৬ সেপ্টেম্বর এটি বন্ধ হবে। Sansera Engineering IPO ১৪ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খুলেছে এবং ১৬ সেপ্টেম্বর এটি বন্ধ হবে।
হাইলাইটস
  • ১৪ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খুলেছে Sansera Engineering IPO।
  • এটি আগামী ১৬ সেপ্টেম্বর বন্ধ হবে।
  • প্রাইস ব্যান্ড ৭৩৪-৭৪৪ টাকা প্রতি শেয়ার নির্ধারণ করা হয়েছে।

Sansera Engineering IPO: যখন পুরো অটো সেক্টর অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে যেমন দুই চাকার চাহিদার অভাব, অর্ধপরিবাহীর অভাব বা উচ্চতর ইনপুট মূল্য, এই খাতে নতুন কোম্পানিগুলির জন্য IPO চালু করার কোন উপায় নেই স্টক বৃদ্ধির মধ্যে। থামুন বেঙ্গালুরু-ভিত্তিক অটো কম্পোনেন্ট নির্মাতা Sansera Engineering ২১তম কোম্পানি যা ২০২১ সালে এই মাইলস্টোন অর্জন করবে, এক্সচেঞ্জগুলিতে আত্মপ্রকাশের জন্য পুরোপুরি প্রস্তুত। এই IPO-তে আবেদন করার আগে জেনে নিন এই ৯টি গুরুত্বপূর্ণ বিষয়...

১) গুরুত্বপূর্ণ তারিখ: এই IPO ১৪ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খুলেছে এবং ১৬ সেপ্টেম্বর এটি বন্ধ হবে।

২) এই ইস্যুটি কোম্পানির বিদ্যমান শেয়ারহোল্ডার এবং প্রোমোটারদের ১৭.২ মিলিয়ন শেয়ারের বিক্রয়ের সম্পূর্ণ অফার (অফার ফর সেল) করতে পারে।

৩) প্রাইস ব্যান্ড ৭৩৪-৭৪৪ টাকা প্রতি শেয়ার নির্ধারণ করা হয়েছে। প্রকৃতপক্ষে, যোগ্য কর্মচারী চূড়ান্ত অফার মূল্যে শেয়ার প্রতি ৩৬ টাকা ছাড় পাবেন।

৪) পাবলিক ইস্যু বিক্রয়ের জন্য একটি সম্পূর্ণ অফার, তাই সমস্ত তহবিল বিদ্যমান প্রোমোটার এবং শেয়ারহোল্ডারদের কাছে যাবে। কোম্পানি কোনও তহবিল পাবে না। কোম্পানি উচ্চ স্তরে ১২৮২.৯৭ কোটি টাকা জোগাড় করবে বলে আশা করছে।

৫) লট সাইজ এবং সংরক্ষিত অংশ: বিনিয়োগকারীরা ন্যূনতম ২০টি শেয়ারের জন্য আবেদন করতে হবে। খুচরা বিনিয়োগকারীরা প্রতি লটে সর্বনিম্ন ১৪,৮৮০ টাকা এবং ১৩ লটের জন্য সর্বোচ্চ ১,৯৩,৪৪০ টাকা বিনিয়োগ করতে পারেন। অফারের সাইজের অর্ধেক যোগ্য প্রতিষ্ঠানভিত্তিক ক্রেতাদের (কিউআইবি) জন্য, 15% অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য এবং ৩৫% খুচরা বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত।

৬) কোম্পানির দক্ষ এবং অভিজ্ঞ পরিচালনা পর্ষদ এবং ম্যানেজমেন্ট টিম, ভারতীয় অটো নির্মাতারা এবং আন্তর্জাতিক গ্রাহকদের সঙ্গে দীর্ঘদিনের সহযোগিতার একটি বহুমুখী পোর্টফোলিও রয়েছে। এটি নকশা এবং প্রকৌশল উন্নত ক্ষমতা আছে। এর আর্থিক কর্মক্ষমতা শিল্পের শীর্ষস্থানীয় মেট্রিকগুলির সাথে শিল্পের প্রবণতার উপরে। কোম্পানি রিটার্ন উন্নত করতে কর্মক্ষম দক্ষতার উপর ফোকাস করতে চায়। বৈশ্বিক বাজারের অংশীদারিত্ব একত্রিত করার এবং বৈদ্যুতিক গাড়ির স্থান পূরণে নতুন পণ্যে বৈচিত্র্য আনতে এটির একটি দৃষ্টি রয়েছে।

IPO

৭) কোম্পানি তার রাজস্বের প্রায় ৬৫% ভারত থেকে এবং অবশিষ্ট ৩৫% অন্যান্য দেশ থেকে পায়। চলতি আর্থিক বছরের জন্য, Sansera Engineering ১৫৭.২৩ কোটি টাকা আয় করেছে, বার্ষিক ১৪৭.৩১ কোটি টাকা। আগের বছরের ৭৯.৯১ কোটি টাকার তুলনায় FY21 এর নিট মুনাফা ১০৯.৮৬ কোটি টাকা ছিল। কোম্পানিটি তার মোট ঋণ ২০১৯ সালে ৫৬৩.৭৬ কোটি টাকা থেকে কমিয়ে এই অর্থবছরে ৪৮৪.৬০ কোটি টাকা করতে সক্ষম হয়েছিল।

৮) সানসেরা অটোমোটিভ এবং নন-অটোমোটিভ সেক্টরে কমপ্লেক্স এবং ক্রিটিক্যাল প্রিসিশন ইঞ্জিনিয়ারড কম্পোনেন্টের একটি শীর্ষস্থানীয় ইন্টিগ্রেটেড প্রস্তুতকারক এবং এর একটি বিস্তৃত বাজার রয়েছে। এটি কানেক্টিং রড, ক্র্যাঙ্কশ্যাফট, রকার আর্মস এবং গিয়ার শিফটার ফর্কস টু-হুইলারের জন্য এবং যাত্রীবাহী যানবাহনের জন্য কানেক্টিং রডস এবং রকার আর্মস এর একটি শীর্ষস্থানীয় প্রস্তুতকারক। দু-চাকা এবং গাড়ি নির্মাতাদের সঙ্গে সানসারার দীর্ঘ সম্পর্ক রয়েছে। শেখর ভাসান, উন্নি রাজগোপাল কোথেনাথ, ফারাজ সিংভি এবং দেবপ্পা দেবরাজ যৌথভাবে কোম্পানির ৪০.৬% শেয়ারের মালিক। কোম্পানিতে মোট প্রোমোটার গ্রুপের শেয়ার ৪৩.৯%। বিনিয়োগকারী ক্লায়েন্ট Eben এবং CVCIGP II কর্মচারী Eben যথাক্রমে ৩৫.৪% এবং ১৯.৮% ধারণ করে।

৯) বরাদ্দ এবং তালিকাভুক্তির তারিখ: IPO শেয়ার বরাদ্দ ২১ সেপ্টেম্বর চূড়ান্ত হওয়ার আশা করা হচ্ছে। যখন ব্যর্থ বিনিয়োগকারীদের টাকা ২২ সেপ্টেম্বরে কাছাকাছি ফেরত দেওয়া হবে। কোম্পানি ২৩ সেপ্টেম্বরের কাছাকাছি যোগ্য বিনিয়োগকারীদের অ্যাকাউন্টে শেয়ার জমা করতে পারে এবং ২৪ সেপ্টেম্বর বিএসই এবং এনএসইতে শেয়ার তালিকাভুক্ত করা হতে পারে।