scorecardresearch
 

BSF Recruitment 2021 : বিএসএফে কনস্টেবল পদে নিয়োগ, বেতন ৯২ হাজার টাকা পর্যন্ত

BSF Recruitment 2021: সরকারি ওয়েবসাইটে সে (BSF Recruitment 2021) ব্যাপারে জানানো হয়েছে। গ্রুপ সি পদে নিয়োগের ব্যাপারে নোটিফিকেশন জারি করা হয়েছে।

Advertisement
বিএসএফে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) বিএসএফে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • বিএসএফে নিয়োগ করা হবে, সরকারি ওয়েবসাইটে সে ব্যাপারে জানানো হয়েছে
  • গ্রুপ সি পদে নিয়োগের ব্যাপারে নোটিফিকেশন জারি করা হয়েছে
  • এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরকারি ওয়েবসাইটে যেতে হবে

BSF Recruitment 2021: বিএসএফ (BSF)-এ নিয়োগ করা হবে। সরকারি ওয়েবসাইটে সে (BSF Recruitment 2021) ব্যাপারে জানানো হয়েছে। গ্রুপ সি পদে নিয়োগের ব্যাপারে নোটিফিকেশন জারি করা হয়েছে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরকারি ওয়েবসাইটে যেতে হবে। আর সেটি হল rectt.bsf.gov.in। 

আরও পড়ুন: মালেশিয়ায় ছাগলের সঙ্গে সেক্স করার অভিযোগ ৬০ বছরের এক ব্যক্তির, শুনে আদালত যা বলল

তারা সেখানে গিয়ে আবেদন করতে পারেন। আবেদনের জন্য শেষ দিন ২৯ ডিসেম্বর। ওই নোটিফিকেশনে বলা হয়েছে, শূন্যপদের সংখ্যা ৭২। এর মধ্যে এএসআই পদ রয়েছে ১টি, এইচসি ৬, কনস্টেবল (লাইনম্যান, জেনারেটর অপারেটরের মতো পদ) ৬৫টি পদ রয়েছে।

আরও পড়ুন: আরও পড়ুন: ব্লাউজের বদলে পিঠজুড়ে মেহেন্দি, ফ্লাইং কিস দিচ্ছেন এই সুন্দরী, VIRAL

বেতন
তারা সপ্তম পে কমিশন অনুসারে বেতন পাবেন। এএসআইয়ের ক্ষেত্রে তা ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত হতে পারে। এইচি পদের জন্য সেই বেতন ২৫,৫০০ টাকা। আর কনস্টেবল পদের জন্য বেতন মিলবে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা।

আয়ু
এই পদ (BSF Recruitment 2021)-এ আবেদকারীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর। আর সর্বাধিক ২৫ বছর বয়স পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংরক্ষিত পদের প্রার্থীদের জন্য বয়সে যেমন ছাড় মেলার কথা, তা পাওয়া যাবে। এ ব্য়াপারে বিস্তারিত জানার জন্য সরকারি ওয়েবসাইট দেখুন।

আরও পড়ুন: ক্লাস টুয়েলভের বোর্ড পরীক্ষায় গুজরাত দাঙ্গা নিয়ে প্রশ্ন, ক্ষমা চাইল সিবিএসই

আবেদনের খরচ
আবেদন করের জন্য সরকারি ওয়েবসাইট rectt.bsf.gov.in-এ যেতে হবে। সেখান থেকে আবেদন করা যেতে পারে। মনে রাখতে হবে, আবেদনের শেষ তারিখ চলতি মাসের ২৯ তারিখ। 

আরও পড়ুন: স্কুটিতে লেখা SEX, বাড়ি থেকে বেরোনো দায় দিল্লির কলেজ পড়ুয়ার

Advertisement

এই সব পদে আবেদন করার জন্য প্রার্থীদের ১০০ টাকা ফি দিতে হবে। তবে মহিলা, এসসি, এসটি, বিএসএফ-এ কাজ করেছেন, এমন প্রার্থীদের জন্য আবেদনের কোনও খরচ লাগবে না।

সরকারি নোটিফিকেশন দেখার জন্য এখানে ক্লিক করুন

 

Advertisement