scorecardresearch
 

Canada Job : কানাডায় চাকরি করার লোক নেই, শূন্যপদ ১০ লক্ষ, কীভাবে আবেদন?

চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য সুখবর। বিদেশে চাকরি পেতে পারেন আপনিও। আসলে কানাডায় দশ লাখেরও বেশি চাকরি রয়েছে। কানাডায় এক্সপ্রেস এন্ট্রি সহ এই চাকরি পাওয়া যাবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ২০২৪ সালের মধ্যে এই লক্ষ্যমাত্রা বেড়ে ৪.৫ লাখেরও বেশি হবে
  • আসলে সেদেশের বিপুল সংখ্যক নাগরিক চাকরি থেকে অবসর নিতে চলেছেন
  • নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা চাকরি করতে চাইছেন না।

চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য সুখবর। বিদেশে চাকরি পেতে পারেন আপনিও। আসলে কানাডায় দশ লাখেরও বেশি চাকরি রয়েছে। কানাডায় এক্সপ্রেস এন্ট্রি সহ এই চাকরি পাওয়া যাবে। কী এই এক্সপ্রেস এন্ট্রি? আপনি যদি বিদেশি হন বা কানাডার প্রবাসী নাগরিক হন, তাহলেই চাকরির জন্য আবেদন করতে পারবেন। চাকরি সূত্রে কানাডার নাগরিকত্বও পেতে পারেন।  

যাঁরা চাকরি করতে ইচ্ছুক তাঁদের জন্য আরও খুশির খবর এই যে, ২০২২ সালে ৪ লাখ ৩০ হাজার জনকে স্থায়ী বাসিন্দা করবে সেই দেশের সরকার। 

একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের মধ্যে এই লক্ষ্যমাত্রা বেড়ে ৪.৫ লাখেরও বেশি হবে। আসলে সেদেশের বিপুল সংখ্যক নাগরিক চাকরি থেকে অবসর নিতে চলেছেন। নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা চাকরি করতে চাইছেন না। এই পরিস্থিতিতে চাকরির জন্য বিশাল শূন্যপদ তৈরি হবে। তাই এক্সপ্রেস এন্ট্রি পেলে আপনিও চাকরি পেতে পারেন সেই দেশে। আবার হতে পারেন স্থায়ী  বাসিন্দাও। 

আরও পড়ুন : TMC-কে 'সন্দেহ' উদ্ধবের, আক্রমণ মমতাকেও; কেন ?

কোন কোন সেক্টরে চাকরি ? 
 
প্রতিবেদনে প্রকাশ, শুধুমাত্র নির্মাণক্ষেত্রেই প্রায় ৯০ হাজার শূন্যপদ রয়েছে। তবে এই সংখ্যাটা গত বছর এপ্রিলের। এছাড়াও প্রফেশনাল সেক্টক, আইটি, বিজ্ঞানের কাজকর্মের বিভিন্ন সংস্থা ইত্যাদিতে চাকরি রয়েছে। 

আবার শিক্ষা খাতে চাকরির সংখ্যা আগের মাসের তুলনায় বেড়ে হয়েছে ৯ হাজার ৭০০। CIC নিউজ অনুসারে,আরও নানা ক্ষেত্রে প্রচুর চাকরির সুযোগ রয়েছে। আসলে কানাডিয়ানদের এক-তৃতীয়াংশ তাড়াতাড়ি অবসর নিচ্ছেন। এবং ১০ জনের মধ্যে ৩ জন যাঁরা অবসর গ্রহণ করতে পারেন তাঁরাও করোনার কারণে আগাম চাকরি ছেড়ে দিচ্ছেন। 

প্রতিবেদনে আরও প্রকাশ, কানাডাতে দেশে গত এক বছর ধরে সেই অর্থে চাকরিতে কেউ আগ্রহ দেখাচ্ছে না। ফলে আপনিও সেখানে আবেদন করতে পারেন।   

Advertisement

Advertisement