scorecardresearch
 

RRB NTPC CBT-1: আরআরবি এনটিপিসি-র রেজাল্ট শিগগিরি, চেক করুন এখানে

RRB NTPC CBT 1: রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি) সিবিটি-১ (RRB NTPC CBT 1)-এর ফল প্রকাশ করবে। ফল প্রকাশের পর প্রার্থীরা নিজেদের রেজাল্ট দেখতে পারবেন www.rrbcdg.gov.in থেকে।

Advertisement
আরআরবি এনটিপিসি-র ফলের অপেক্ষায় সবাই (প্রতীকী ছবি) আরআরবি এনটিপিসি-র ফলের অপেক্ষায় সবাই (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • এই পরীক্ষার প্রভিশনাল আনসার কি আগেই প্রকাশ করে দেওয়া হয়েছিল
  • আর এর জন্য অবজেকশন উইন্ডোও বন্ধ করে দেওয়া হয়েছে
  • আর তাই মনে করা হচ্ছে খুব শিগগিরি ফলা ঘোষণা করে দেওয়া হবে

RRB NTPC CBT 1: ভারতীয় রেলের তরফ থেকে ইতিমধ্যে এনটিপিসি-তে ভর্তির পরীক্ষা নেওয়া হয়েছে। তার প্রথম রাউন্ড হয়ে গিয়েছে। ধাপে ধাপে পরীক্ষা হয়েছিল। খুব শিগিগিরি এই পরীক্ষার ফল প্রকাশ করে দেওয়া হবে। 

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি) সিবিটি-১ (RRB NTPC CBT 1)-এর ফল প্রকাশ করবে। ফল প্রকাশের পর প্রার্থীরা নিজেদের রেজাল্ট দেখতে পারবেন www.rrbcdg.gov.in থেকে।

রেজাল্টের পাশাপাশি স্কোরকার্ড, ফাইনাল আনসার কি এবং আরআরবি এনটিপিসি কাট অফের কথাও ঘোষণা করা হতে পারে। এই পরিক্ষার প্রভিশনাল আনসার কি আগেই প্রকাশ করে দেওয়া হয়েছিল। আর এর জন্য অবজেকশন উইন্ডোও বন্ধ করে দেওয়া হয়েছে। আর তাই মনে করা হচ্ছে খুব শিগগিরি ফলা ঘোষণা করে দেওয়া হবে।

সিবিটি-১ (RRB NTPC CBT 1)-এ সফল প্রার্থীরা সিবিটি-২-এ বসতে পারবেন। এরপর টাইপিং স্কিল টেস্ট/কম্পিউটারে পরীক্ষা (পদ অনুসারে) দিতে হবে। তারপর ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল টেস্ট হবে। 

আরআরবি-এনটিপিসি-র ফল সব রিজিওনাল ওয়েবসাইটে দেখা যাবে। আপনি যে রিজিওন থেকে আবেদন করেছেন এবং পরীক্ষা দিয়েছেন, সেই রিজিওনাল ওয়েবসাইট থেকে ফল দেখা যাবে।

সাড়ে় ৩৫ হাজারের বেশি পদে নিয়োগ করা হবে। এখানে ক্লার্ক-সহ টাইপিস্ট, নন-টেকনিক্য়াল পদেও নিয়োগ করা হবে। দেড় কোটির বেশি প্রার্থী আবেদন করেছিলেন। 

২০২০ সালে হয়েছিল পরীক্ষা
এনটিপিসি ৩৫ হাজার ২৮১টি পদের জন্য ২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০২১ সালের ৩১ জুলাই পর্যন্ত ৭ দফায় পরীক্ষা নেওয়া হয়েছিল। ক্লার্কের পাশাপাশি টাইপিস্ট, টাইম কিপার, ট্রেন ক্লার্ক, বাণিজ্যিক-সহ টিকিট ক্লার্ক, যাতাযাত সহায়ক, মাল গার্ড, বাণিজ্যিক অপারেটিংস, স্টেশন মাস্টারের মতো পদের জন্য পরীক্ষা নেওয়া হয়েছিল।

বেতন কত
জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্টের বেতন ১৯,৯০০ টাকা। অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্টের বেতন ১৯,৯০০ টাকা। জুনিয়ার টাইম কিপারেরও একই বেতন। কমার্শিয়াল কাম টিকিট ক্লার্কের বেতন ২১,৭০০ টাকা। ট্রাফিক অ্যাসিস্ট্যান্টের বেতন ২৫,৫০০ টাকা।

Advertisement

 

Advertisement