scorecardresearch
 

WB Election: বাংলার মাহাত্ম্য শুধুমাত্র ভারতেই নয়, ছড়িয়ে গোটা বিশ্বে, বালুরঘাটে দাবি রাজনাথের

Aajtak Bangla | কলকাতা | 26 Feb 2021, 3:46 PM IST

Live Updates of West Bengal Election 2021: আজ মুর্শিদাবাদে সভা রয়েছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর। থাকবেন সেখানে জেলা বিজেপি নেতৃত্বরা। পাশাপাশি নজর থাকবে পেট্রোল-ডিজেলের মূলবৃদ্ধির ইস্যুতে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতেও। গতকাল ব্যাটারি চালিত স্কুটিতে নবান্নে যান মমতা। অন্যদিকে ব্রিগেডে প্রচার টুম্পা সোনা গানকে হাতিয়ার করে প্রচারে নেমেছে বামেরা।

হাইলাইটস্

  • অধীর গড়ে মুর্শিদাবাদে আজ শুভেন্দুর সভা
  • ব্রিগেডের প্রচারে বামেদের হাতিয়ার 'টুম্পা সোনা'
  • নজর থাকবে তৃণমূলের বিভিন্ন কর্মসূচিতেও
  • আইএসএফে সঙ্গে জোট নিয়ে জট এখনও কাটেনি বাম-কংএর
3:46 PM (3 বছর আগে)

তৃণমূলকে তোপ রাজনাথের

Posted by :- suvam

বাংলার মাহাত্ম্য গোটা বিশ্বেই ছড়িয়ে রয়েছে।বালুরঘাটে জনসভায় এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিন জনসভা থেকে আগাগোড়া তিনি নিশানা করে রাজ্যের তৃণমূল সরকারকে। 

2:18 PM (3 বছর আগে)

অধীর গড়ে ব়্যালি শুভেন্দুর

Posted by :- suvam

আজ অধীর গড়ে ব়্যালি শুভেন্দুর। লালগড়ের নাকুরতলা মোড় থেকে এই ব়্যালি শুরু করলেন তিনি। সঙ্গে রয়েছেন জেলা বিজেপি নেতৃত্বও.

12:56 PM (3 বছর আগে)

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পুজো

Posted by :- suvam

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পুজো

12:25 PM (3 বছর আগে)

বিধানসভার নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশ হওয়ার আগেই কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা

Posted by :- suvam

অবাধ শান্তি পূর্ণ নির্বাচন চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন রাজ্যের প্রাক্তন এডভোকেট জেনারেল বিমল চট্টোপাধ্যায়। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে তার আবেদনে তিনি জানিয়েছেন রাজ্যের শীর্ষ আদালত একুশের এই বিধানসভা নির্বাচনে হস্তক্ষেপ করুন। নির্বাচনী জনস্বার্থ মামলায় কেন্দ্রীয় সরকার রাজ্য সরকার এবং জাতীয় নির্বাচন কমিশনকে মামলায় অন্তর্ভুক্ত করেছেন প্রাক্তন এডভোকেট জেনারেল। নির্বাচনী বিধি নিষেধ প্রসঙ্গে তিনি আবেদন জানিয়েছেন যে কোনো রাজনৈতিক দলের সভা-সমাবেশ হওয়ার সময় দুশ মিটারের মধ্যেরাজনৈতিক দল সেখানে সভা-সমাবেশ করতে পারবেন না। বিগত বিধানসভা এবং লোকসভা নির্বাচনে যেভাবে রাজ্যজুড়ে হিংসার পরিস্থিতি তৈরি হয়েছে তাতে তিনি আতঙ্কিত। ভোটারদের ভোট দানের ক্ষেত্রে কোন ভয়-ভীতির পরিবেশের মধ্যে পড়তে না হয় তাই কলকাতা হাইকোর্টের  হস্তক্ষেপ চেয়ে এই জনস্বার্থ মামলা।

Advertisement
12:22 PM (3 বছর আগে)

বামেদের ব্রিগেডে ট্রাফিক গাইডলাইন

Posted by :- suvam

বামেদের ব্রিগেডে ট্রাফিক গাইডলাইন

 

11:36 AM (3 বছর আগে)

ব্রিগেডে থাকবেন আইএসএফ

Posted by :- suvam

২৮ তারিখ বামেদের ব্রিগেডে থাকবেন আইএসএফ কর্মীরা, সাংবাদিক বৈঠকে দাবি আব্বাসের। তিনি বলেন, আসন নিয়ে বামেদের সঙ্গে সমঝোতা এগিয়েছে। কংগ্রেসের সঙ্গে আলোচনা চলছে। জোট শুধু দক্ষিণবঙ্গে হবে, উত্তরবঙ্গে হবে না এমনটা নয়। জোট হলে সাধারণ মানুষের ভালো হবে

10:47 AM (3 বছর আগে)

কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

Posted by :- suvam

ভোটারদের মনোবল বাড়াতে  দুর্গাপুরে বিভিন্ন এলাকায় কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণার আগেই দুর্গাপুরে শুরু হল কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ।  দুর্গাপুর থানা এলাকার মেনগেট, নিউ টাউনশিপ থানার অন্তর্গত জেমুয়ায় এলাকায় কেন্দ্রীয় বাহিনী রুট মার্চ করে স্থানীয় থানার পুলিশ আধিকারিকেরা। ভোটারদের মনোবল বাড়াতে এলাকার মানুষদের সাথে কথা বলেন তাঁদের ভোট দিতে যাওয়ার কোনো সমস্যা রয়েছে কি না। তাদেরকে কেউ প্রভাবিত বা ভয় দেখাচ্ছে কি না।

9:14 AM (3 বছর আগে)

মালদায় কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

Posted by :- suvam

মালদায় পৌঁছেছে কেন্দ্রীয় বাহিনী। নির্বাচনের আগেই জেলার বিভিন্ন এলাকায় শুরু হলো রুটমার্চ। ভোটারদের সঙ্গে কথা বলে বাস্তব পরিস্থিতি যাচাইয়ের চেষ্টা কেন্দ্রীয় বাহিনী।পুরাতন মালদার মহিষবাথানি অঞ্চলের আদিনা হিমঘর, বেলাহার, গোয়ালপাড়া এবং সঞ্জইল সহ মালদা জেলার বিভিন্ন এলাকায় কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী রুট মার্চ শুরু করলেন এবং সাধারণ ভোটারদের সাথে কথা বলেন ভোটারদের উদ্দেশ্যে বলেন যেণ কোন রাজনৈতিক দলের নেতাদের দ্বারা প্রভাবিত না হন এবং সাধারণ ভোটাররা যাতে অবাধে ভোট দিতে পারেন, ভোটারদের প্রতি আরও বলা হয়  কোন রাজনৈতিক দল যদি কোন ধরনের ভীতি প্রদর্শন করে তবে তৎক্ষণাৎ পুলিশ প্রশাসন ও ব্লক প্রশাসনকে  জানানো হয় ।এই রুটমার্চে  প্রথম সারিতে ছিলেন মালদা থানার আইসি হীরক বিশ্বাস এছাড়া একটি কোম্পানির কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী।বিশেষ সূত্রে জানা যায় স্পর্শ কাতর বুথ গুলিতে রুটমার্চ শুরু হয়েছে। এই রুটমার্চের  মূল উদ্দেশ্য হচ্ছে আগামী বিধানসভা নির্বাচন যেন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।

9:13 AM (3 বছর আগে)

ভোটারদের বিশ্বাস বাড়াতে বাড়ি বাড়ি প্রশাসনের আধিকারিকরা

Posted by :- suvam

ভোটের আগে সাধারণ মানুষের আস্থা অর্জনের জন্য বাড়িতে বাড়িতে গিয়ে এবার বিশেষ কর্মসূচি পালন করলেন ভাঙড় ২ বিডিও ও কাশিপুর থানার পুলিশ আধিকারিকরা। শুক্রবার সকালে ভাঙড়ের স্পর্শকাতর এলাকা হিসাবে পরিচিত চিনেপুকুর, শানপুকুর,কচুয়া, সাতুলিয়া সহ একাধিক এলাকায় পরিদর্শন করেন কাশিপুর থানার ওসি সমরেশ ঘোষ ও ভাঙড় ২ বিডিও কার্তিক চন্দ্র রায়। ভোটাররা ঠিকমত ভোট কেন্দ্রে যেতে পারেন কিনা? কোথায়ও থেকে কোন হুমকি আসে কি না, বা কোন রাজনৈতিক সমস্যা আছে কি না তা সাধারণ মানুষের সঙ্গে কথা বোলে জানতে চান আধিকারিকরা। পাশাপাশি নিজেদের ফোন নম্বর দিয়ে প্রয়োজনে ফোন করার নিদানও দেন তারা।

Advertisement
8:29 AM (3 বছর আগে)

রিপোর্ট দিলেন উপ নির্বাচন কমিশনার

Posted by :- suvam

পশ্চিমবঙ্গের ভোট সংক্রান্ত ফাইনাল রাউন্ডের রিপোর্ট নির্বাচন কমিশনের কাছে জমা দিলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার তিনি বৈঠক করেন রাজ্যে উচ্চপদস্থ আধিকারিক ও পুলিশের উচ্চ কর্তাদের সঙ্গে। তার পরেই ভোট সংক্রান্ত চূড়ান্ত পর্বের এই রিপোর্ট দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনের কাছে পাঠালেন তিনি।


 

7:34 AM (3 বছর আগে)

টুম্পা সোনাকে নিয়ে প্রচারে বামেরা

Posted by :- suvam

ব্রিগেডের জন্য টুম্পা সোনাকে সামনে রেখে দেওয়াল লিখন বামেদের।  ভাইরাল হওয়া ' টুম্পা সোনা ' গানের প্যারডি করে প্রচারে নেমেছে সিপিআইএম। 

বিজেপি জামালপুরের কনভেনর জিতেন দকালের অভিযোগ ; ' এটা বাংলার সংস্কৃতির পরিপন্থী।। সিপিএম চৌত্রিশ বছর যখন ক্ষমতায় ছিল। তাদের গণমাধ্যম ছিল; আন্দোলন ছিল। আজ টুম্পা সোনা গানকে হাতিয়ার করে পশ্চিমবাংলার সংস্কৃতিকে অপসংস্কৃতি তে পরিণত করে পোস্টার লিখে ২৮শে ব্রিগেড যাবার ডাকও দিচ্ছে। ওরা বুঝে গেছে ক্ষমতায় ফিরবে না। তবে এটা ওদের দলের ব্যাপার। ওরা যদি টুম্পা সোনাকে নিয়ে রাজনৈতিক প্লাটফর্ম তৈরি করতে চায় সেটা ওদের ব্যাপার। '

জামালপুর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তথা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ ভূতনাথ  মালিক বলেন; ' সি পি এমের করুণ অবস্থা আরো প্রকট হল। ওদের জামালপুর কেন কোথাও পায়ের নিচে মাটি নেই। তাই চটকদারি প্রচার করে ব্রিগেডে লোক টানার চেষ্টা। 

7:29 AM (3 বছর আগে)

মুর্শিদাবাদে শুভেন্দুর সভা

Posted by :- suvam

আজ মুর্শিদাবাদে সভা রয়েছে শুভেন্দু অধিকারীর। সেখানে থাকবেন বিজেপি জেলা নেতৃত্ব। মুর্শিদাবাদে এখনও শক্তিশালী রয়েছে কংগ্রেস। এই অবস্থায় আঝ শুভেন্দু আক্রমণ কোন দিকে যায়, সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। 

Advertisement