scorecardresearch
 

Shitalkuchi Firing: '১১ মিনিটের ভিডিও সব ফাঁস করে দিল,' ট্যুইট ডেরেকের

'১১ মিনিটের ভিডিও পাবলিক ডোমেনে এসেছে। কোমরের নিচে গুলি করার পরিবর্তে কেন খুন করার জন্য গুলি করল কেন্দ্রীয় বাহিনী? এটা সব আরও অনেক কঠিন প্রশ্নের উত্তর দিতে হবে মোদী-শাহ-নির্বাচন কমিশনকে। সত্য বিরাজমান।' শীতলকুচির ঘটনায় ভাইরাল হওয়া একটি ভিডিও প্রসঙ্গে এমনটাই ট্যুইট করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। 

Advertisement
শীতলকুচির সেই বুথ শীতলকুচির সেই বুথ
হাইলাইটস
  • শীতলকুচি কাণ্ডে ভিডিও ভাইরাল
  • 'কঠিন প্রশ্নের উত্তর দিতে হবে মোদী-শাহ-ইসিকে'
  • ট্যুইট ডেরেক ও'ব্রায়েনের

'১১ মিনিটের ভিডিও পাবলিক ডোমেনে এসেছে। কোমরের নিচে গুলি করার পরিবর্তে কেন খুন করার জন্য গুলি করল কেন্দ্রীয় বাহিনী? এই সব আরও অনেক কঠিন প্রশ্নের উত্তর দিতে হবে মোদী-শাহ-নির্বাচন কমিশনকে। সত্য বিরাজমান।' শীতলকুচির ঘটনায় ভাইরাল হওয়া একটি ভিডিও প্রসঙ্গে এমনটাই ট্যুইট করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। 

প্রসঙ্গত চতুর্থ দফার নির্বাচনে কোচবিহারে শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। সেই ঘটনাকে ঘিরে তোলপাড় পড়ে যায় রাজ্য রাজনীতিতে। ঘটনায় বিজেপি তথা কেন্দ্রীয় সরকার ও নির্বাচন কমিশনকে নিশানা করে তৃণমূল। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগও দাবি করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে পালটা বিজেপি অভিযোগ করে, মমতা বন্দ্যোপাধ্যায়ের উস্কানিমূলক মন্তব্যের জেরেই ঘটেছে এই ঘটনা। 

ঘটনার পরের দিনই শীতলকুচিতে যাওয়ার কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরেই কমিশনের তরফে নির্দেশ দেওয়া হয় যে ৭২ ঘণ্টা কোচবিহারে প্রবেশ করতে পারবেন না কোনও রাজনৈতিক নেতানেত্রী। কমিশনের সেই নির্দেশের জেরে তখনকার মতো থমকে যায় মমতার শীতলকুচি যাত্রা। তবে মৃতদের পরিবারে সঙ্গে ভিডিও কলে কথা বলেন তিনি। দেন পাশে থাকার আশ্বাস। একইসঙ্গে ১৪ তারিখ তিনি শীতলকুচি যাবেন বলেও জানিয়েদেন মমতা। সেই মতো বুধবার শীতলকুচিতে যান তৃণমূল নেত্রী। কথা বলেন আহত ও নিহতদের পরিবারের সঙ্গে। মমতা বলেন, 'মৃতদের জন্য শহিদ বেদী তৈরি হবে।' তিনি আরও বলেন, 'আপনারা শান্ত থাকুন, কোনও প্ররোচনায় পা দেবেন না। আমরা কাউকে ছেড়ে কথা বলব না। দেষীদের শাস্তি হবে। যতদূর যাওয়ার আমি যাব।'

Advertisement

Advertisement