scorecardresearch
 

ভোটের মধ্যে রাজ্য পুলিশে ফের বড়সড় রদবদল কমিশনের

ভোটের মধ্যেই ৪ পুলিশ আধিকারিককে বদল করল নির্বাচন কমিশন। এর আগেও একাধিক পুলিশ আধিকারিককে বদল করেছিল নির্বাচম কমিশন।

Advertisement
Election Commission Election Commission
হাইলাইটস
  • ভোটের মধ্যে বদল পুলিশ আধিকারিক
  • ৪ আধিকারিককে বদল করল কমিশন
  • আজই জারি নির্দেশিকা

ভোটের মুখে ফের পুলিশ আধিকারিকদের রদবদল নির্বাচন কমিশনের। এখনও ৩ দফার ভোট বাকি। তার আগে ৪ পুলিশ আধিকারিককে বদল করল নির্বাচন কমিশন। এই ৪ আধিকারিক হলেন বীরভূমের পুলিশ সুপার, আসানসোল-দুর্গাপুরের সিপি, পূর্ব বর্ধমানের এসপি ও বোলপুরের এসডিপিও। 

পুলিশের রদবদলের বিজ্ঞপ্তি আজই জারি করেছে নির্বাচন কমিশন। সেখানে জানানো হয়েছে, পূর্ব বর্ধমানের এসপি ভাস্কর মুর্খাজির জায়গায় অজিত কুমার সিংকে নিযুক্ত করা হল। তিনি ২০১১ ব্যাচের আইপিএস। আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ .জৈনর জায়গায় আনা হয়েছে মিতেশ জৈনকে। বীরভূমের  মিরাজ খালিদের জায়গায় ২০০৯ ব্যাচের আইপিএস নগেন্দ্র নাথ ত্রিপাঠীকে পুলিশ সুপার করা হয়েছে। এবং বীরভূমের এসডিপিও অভিষেক রায়ের জায়গায় দায়িত্ব সামলাবেন নাগরাজ দেবারাকোন্ডা। 

EC
পুলিশের রদবদলের নির্দেশিকা

এই নির্দেশি্কায় কমিশনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, যাদের দায়িত্ব থেকে সরানো হয়েছে তাঁরা কোনওভাবেই নির্বাচনের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। তাঁদের কোথায়, কোন কাজে দায়িত্ব দেওয়া হবে তাও জানানো হবে দ্রুত। প্রসঙ্গত, বীরভূমের নতুন পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে নন্দীগ্রামের স্পেশাল দায়িত্বে পাঠানো হয়েছিল। 

সূত্রের খবর যে আধিকারিকদের বদল করা হল তাঁদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে একাধিক অভিযোগ দায়ের হয়েছিল। শাসকদলের হয়ে আধিকারিকরা কাজ করছেন বলে নালিশ জমা পড়েছিল কমিশনে। তারপরই এই পদক্ষেপ করে কমিশন। 

এ বার নির্বাচনের আগেই উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট ৭০ জন ইন্সপেক্টরকে বদলি করেছিল কমিশন। আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখেই এই রদবদল হয়েছে বলে মনে করছেন পুলিশ কর্তারা।

 

 

Advertisement