scorecardresearch
 

West Bengal Election 2021 3rd Phase : আপনার রাগ দেখে শিশুও বলবে নন্দীগ্রামে হারছেন! মমতাকে চ্যালেঞ্জ মোদীর

এদিন তিনি বলেন, আপনার রাগ, আপনার অসন্তোষ, আপনার ব্যবহার আপনার কথা দেখে একটা শিশুও বলে দিতে পারবে, দিদি, আপনি হেরে গিয়েছেন। ময়দান ছেড়ে চলে গিয়েছেন।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি)
হাইলাইটস
  • আপনার রাগ দেখে কোনও শিশুও বলে দেবে আপনি হারছেন
  • মঙ্গলবার এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • তাঁর দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় নন্দীগ্রামে হারতে চলেছেন

আপনার রাগ দেখে কোনও শিশুও বলে দেবে আপনি হারছেন! মঙ্গলবার এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় নন্দীগ্রামে হারতে চলেছেন।

এদিন তিনি বলেন, আপনার রাগ, আপনার অসন্তোষ, আপনার ব্যবহার আপনার কথা দেখে একটা শিশুও বলে দিতে পারবে, দিদি, আপনি হেরে গিয়েছেন। ময়দান ছেড়ে চলে গিয়েছেন।

মোদীর কথায়, রোজ আপনাকে বলতে হচ্ছে নন্দীগ্রাম জিতছেন। আদরণীয় দিদি, ও দিদি, দিদি যেদিন আপনি ভোটের সময় পোলিং বুথে খেলা করেছেন, কথা বলেছেন, ওইদিনই পুরো দেশ মেনে নিয়েছে আপনি হেরে গিয়েছেন। এ জন্য ভগবানকে জিজ্ঞেস করার দরকার নেই। দল বলছে, বারাণসী থেকে ভোটে লড়বেন। দিদিকে রাজনীতি করতে হলে বাংলার বাইরে যেতে হবে। এটা আপনার দল বলছে।

তাঁর কটাক্ষ, সব হিন্দু একজোট হয়ে যাও বললে তো কমিশন আমাকে নোটিশ দিত। প্রধানমন্ত্রী, প্রার্থী নোটিশ পান। আপনি তো আমার চুল ছিঁড়ে দিতেন। মুসলিম সমর্থন সরে গিয়েছে আপনার পাশ থেকে।

এদিন তিনি তৃণমূল কংগ্রেসের তুমুল সমালোচনা করেন। তিনি বলেন, দু'বছর আগে এখানে এসেছিলাম। মাঝে মঞ্চ লাগিয়ে দিয়েছিল তৃণমূল। এই মঞ্চ থেকে বলেছিলাম ওটা তৃণমূলের পতনের স্মারক। মঞ্চ, তৃণমূল কোথায় দেখা যাচ্ছে।

বিজেপিকে বিচার, সংস্কার, প্রেরণা, শক্তি দিয়েছে। হেলিকপ্টার দেরি বলে দেরি নয়। মানব-দেওয়াল ছিল। এখানে যত মানুষ আছেন, তার থেকে বেশি রাস্তায় রয়েছেন।

তিনি বলেন, দু'দফার ভোটে দিদির যাওয়া নিশ্চিত। বেশ করে মানুষ ভোট দিয়েছেন। লম্বা লাইনে বিজেপির পক্ষে ভোট দিয়েছেন। আজও ভাল ভোটের খবর পাওয়া যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের আস্থা দিদির গুন্ডাকে সরিয়ে দিয়েছে। দিদি এখন একটা প্রশ্ন করছেন। বিজেপি ভগবান নাকি যে তারা জানতে পেরেছে দুদফার বড় দয় পাবে?

Advertisement

তিনি বলেন, আদরণীয় দিদি, দিদি, ও দিদি, আরে দিদি, আমি তো সাধারণ মানুষ। ঈশ্বরের আশীর্বাদে মানুষের সেবায় লেগে রয়েছি।

তিনি সবায় উপস্থিত মানুষদের উদ্দেশে বলেন, আপনাদের ভালবাসা সুদ সহ উন্নয়নের মধ্য়ে দিয়ে ফেরাব। বেকার হতে দেব না। দিদি, ও দিদি, ভোটে কে হারছে, কে জিতছে, এটা জানতে ভগবানকে কষ্ট দেওয়ার দরকার নেই। জনতাই ভগবানের রূপ। তাদের চেহারা দেখেই বোঝা যায়।

এদিন মোদী বলেন, সব মুসলিম এক হয়ে যাও। ভোট ভাগাভাগি কোরো না। আপনি এটা বলছেন। তার মানে মুসলিম ভোটব্যাঙ্ক যাকে শক্তি মানতেন, সেটাও আপনার হাত থেকে বেরিয়ে গিয়েছে। মুসলিমও আপনার থেকে দূর হয়ে গিয়েছেন। জনসমক্ষে বলতে হচ্ছে। বোঝা যাচ্ছে আপনি ভোটে হেরে গিয়েছেন।

তিনি বলেন, এখন আপনি কমিশনের সমালোচনা করেন। সকাল সন্ধে একই কথা বলছেন। সব হিন্দু একজোট হয়ে যাও, তো কমিশন আমাকে নোটিশ দিত। প্রধানমন্ত্রী, প্রার্থী নোটিশ পান। আমার চুল ছিঁড়ে দিতেন। আপনাকে কমিশন পাঠিয়েছে কিনা। কিন্তু আপনার এই কথা সাফ বলছে আপনি যাদের ভরসায় ছিলন, তাঁরাও সরে গিয়েছে। মুসলমান এক হও, আমাকে বাঁচাও।

প্রধানমন্ত্রী আরও বলেন, ইভিএম বাম শাসন সরাতে আপনাকে সাহায্য করেছে। তা নাগরিক ইচ্ছা পূরণ করে। আজ আপনার তা নিয়েও সমস্যা। আপনার খেলা শেষ। কেন্দ্রীয় বাহিনীকে বদনাম করার জন্য ভাষা বলছেন, ষড়যন্ত্র করছেন। আপনি হেরে গিয়েছেন। আগে যেগুলো চাইতেন, এখন সেগুলোর বিরোধিতা করছেন।

 

Advertisement