scorecardresearch
 

West Bengal Election 2021 : 'আনন্দ বর্মনের খুনিদের ধরবই, আপনারা নিশ্চিন্ত থাকুন', শীতলকুচিতে মমতা

ওই দিন ৫ জন মারা গিয়েছিলেন। তাঁদের মধ্যে অন্যতম আনন্দ বর্মন। বিজেপির অভিযোগ ছিল, তিনি রাজবংশী। মুখ্যমন্ত্রী তাঁদের কথা চিন্তা করেন না। তাই তাঁর মৃত্যু নিয়ে কোনও কথা বলেননি।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়
হাইলাইটস
  • চতুর্থ দফার ভোটে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়
  • বুধবার তিনি কোচবিহারের শীতলকুচি যান
  • সেখানে তাঁদের সঙ্গে কথা বলেন

চতুর্থ দফার ভোটে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বুধবার তিনি কোচবিহারের শীতলকুচি যান। সেখানে তাঁদের সঙ্গে কথা বলেন।

ওই দিন ৫ জন মারা গিয়েছিলেন। তাঁদের মধ্যে অন্যতম আনন্দ বর্মন। বিজেপির অভিযোগ ছিল, তিনি রাজবংশী। মুখ্যমন্ত্রী তাঁদের কথা চিন্তা করেন না। তাই তাঁর মৃত্যু নিয়ে কোনও কথা বলেননি।

তবে এদিন বিজেপির অভিযোগ খণ্ডন করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি ওইদিনের ঘটনায় নিহত ৫টি পরিবারের সঙ্গেই দেখা করেন। আনন্দের দাদু আর মামা এসেছিলেন। মমতা তাঁদের সঙ্গে কথা বলেন।

এদিন মমতা বলেন, ৭২ ঘণ্টা আসতে দেওয়া হয়নি। আপনারা জানেন আমি পরের দিনই আসতে চেয়ছিলাম। কেউ কোনও উত্তেজনায় পা দেবেন না।

তিনি জানান, কাউকে ছেড়ে কথা বলব না। দোষী যারা তার শাস্তি পাবে। যত দূর যাওয়া যায়, যাবো। প্ররোচনায় পা দেবেন না। আমরা শান্তি রক্ষা করব। আমরা বুলেটের বদলে ব্যালটে জবাব দেব। আনন্দ যে মারা গিয়েছে, তাদের খুনীদের ধরব।

তিনি বলেন, যাঁরা মারা গিয়েছেন, তাঁরা গণতন্ত্রের শহিদ। পাঁচটা পর পর শহিদ বেদী করবে। সেগুলি তৈরি হয়ে গেলে আমি আসব। কাল ২৪ ঘণ্টা প্রোগ্রাম করতে দেয়নি। এখানে ৭২ ঘণ্টা আসতে দেয়নি। ভোটের পর প্রথম আপনাদের কাছে আসব, কথা দিয়ে গেলাম।

তিনি আরও বলেন, পরিবারগুলোর সঙ্গে দেখা করার জন্য এসেছিলাম। ৫ পরিবারের সঙ্গে দেখা করলাম। সবচেয়ে দুঃখ হয়েছে এইটুকু ছেলেগুলো মারা গিয়েছে। আমি মনে করি বিচার হোক। যারা করেছে, য়ারাই করে থাক না কন এখন ভোট চলছেষ ভোট মিটে যাক, রাজ্য সরকারের তরফ থেকে যা যা করার করব। আমাদের যাঁরা মারা আনন্দ বর্মন, সেই আনন্দ বর্মন, তাঁর পরিবারের পাশে রয়েছি।

Advertisement

মুখ্যমন্ত্রী বলেন, মৃত্যুর বিকল্প অর্থ হয় না। এখন নির্বাচন চলছে। ইলেকশন মিটে গেলে, এই পরিবারগুলোর জন্য যা যা করার করব। তাঁদের সমবেদনা জানাই। শান্তি রক্ষা করার আবেদন জানাচ্ছি। তাঁর মতে, আনন্দ হিন্দু রাজবংশী, বাকিরা মুসলিম রাজবংশী।

তিনি বলেন, রবি, বিনয়, পার্থ এঁদের বলব এই ঘটনাকে স্মরণ রেখে, এরাঁ তো গণতন্ত্রের বলি। আমি বললে আমাকে কমিশন হয়তো আরও একটা নোটিস ধরাবে। তা পাঠাক। এঁদের স্মরণে শহিদ বেদীর তৈরি করা হবে। এর দায়িত্ব রবির। গণতন্ত্রের জয় হোক। গণতন্ত্রের হত্যাকারীদের পরাজয় হোক।

 

Advertisement