scorecardresearch
 

ভোটারদের ভয় দেখাচ্ছে বাহিনী, মারাত্মক অভিযোগ জ্যোতিপ্রিয়র

এবারের নির্বাচনে প্রতিটি দফাতেই কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগের তির ছুঁড়ছেন তৃণমূল প্রার্থীরা। ষষ্ঠ দফার ভোটেও তার অন্যথা হল না। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেলন তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। কেন্দ্রীয় বাহিনী ভোটারদের মারধোর ও ভয় দেখাচ্ছে বলে দাবি করেন রাজ্যের বিদায়ী মন্ত্রী।

Advertisement
Jyotipriya Mallick Jyotipriya Mallick
হাইলাইটস
  • এবারের নির্বাচনে হাবড়া অন্যতম নজরকাড়া কেন্দ্র
  • রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয়র সঙ্গে মূল লড়াই রাহুল সিনহার
  • সকাল থেকে হাবড়ার বিভিন্ন বুথ থেকে অশান্তির খবর আসতে থাকে


রাজ্যে ষষ্ঠ দফার নির্বাচনে উত্তর চব্বিশ পরগনার ১৭টি কেন্দ্রেও চলল ভোটগ্রহণ। যার মধ্যে অন্যকম হাবড়া। এবারের ভোটে অন্যতম হেভিওয়েট কেন্দ্র হাবড়া। মুখোমুখি লড়ছেন রাজ্যের বিদায়ী খাদ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। বিজেপির তরফে ময়দানে নামছেন প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়িয়েছেন সিপিআইএমের রিজিনন্দন বিশ্বাস। বৃহস্পতিবার সকাল থেকেই ভোটগ্রহণ শুরু হতেই বিক্ষিপ্ত অশান্তির খবর আসতে থাকে এই বিধানসভা কেন্দ্রের নানা প্রান্ত থেকে। আর বেলা বাড়তেই কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেলন তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। কেন্দ্রীয় বাহিনী ভোটারদের মারধোর ও ভয় দেখাচ্ছে বলে দাবি করেন রাজ্যের বিদায়ী মন্ত্রী।

বাহিনী নিয়ে জ্যোতিপ্রিয়র অভিযোগ
এবারের নির্বাচনে প্রতিটি দফাতেই কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগের তির ছুঁড়ছেন তৃণমূল প্রার্থীরা। ষষ্ঠ দফার ভোটেও তার অন্যথা হল না। বিজেপিকে ভোট না দেওয়ার অপরাধে ভোটারদেরকে মারধোর ও ভয় দেখানোর অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।ঘটনাস্থল হাবড়ার রাওতারা গ্রাম পঞ্চায়েতের নারায়নপুর এলাকা। হাবড়া বিধানসভার ৭ নম্বর বুথে এই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে যান তৃণমূলপ্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। খবর পেয়ে পৌঁছন কেন্দ্রীয় বাহিনীর পদস্থ অফিসারেরা। হাজির হয় হাবড়া থানার বিশাল পুলিশ বাহিনীও। পরে হাবড়া থানার পুলিশের তৎপরতায় ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে সব ভয় কাটিয়ে ভোটদানের আবেদন জানানো হয়।

বিজেপির বিরুদ্ধে অভিযোগ
বৃহস্পতিবার হাবড়া বিধানসভায় ভোট চলাকালীন বহিরাগতদের নিয়ে এসে বুথ দখলের চেষ্টার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। হাবড়া বিধানসভার  ২৫৪ ও ২৫৫  নম্বর বুথে এমন  ঘটে। এটি হাবড়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের হাটথুবা ঘোষপাড়া এলাকায়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন  স্বয়ং তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। 

হাবড়া কেন্দ্রের ইতিহাস
২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ১ লক্ষ ১ হাজার ৫৯০৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী আশিসকণ্ঠ মুখোপাধ্যায়। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৫৫ হাজার ৬৪৩৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী আশিসকণ্ঠ মুখোপাধ্যায়কে ৪৫ হাজার ৯৪৭ ভোটে পরাজিত করেছিলেন। ২০১১ সালেও তৃণমূল কংগ্রেসের জ্যোতিপ্রিয় মল্লিক তাঁর নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের প্রণব ভট্টাচার্যকে এই আসনে পরাজিত করেছিলেন। এবার অবশ্য মূল লড়াই বিজেপির রাহুল সিনহার সঙ্গে তৃণমূলের জ্যোতিপ্রিয় মল্লিকের। 

Advertisement

 

Advertisement