scorecardresearch
 

পুলিশ 'বেইমানি' করেছে বলে ভোটে হার, ব্যারাকপুরে মদন-বাণ

পুলিশ বেইমানি করেছে বলে ২০১৯ সালের সালে বিধানসভা উপ-নির্বাচনে তিনি হেরেছেন। ব্যারাকপুর (Barrackpore)-এ এমনই অভিযোগ করেছেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র ( Madan Mitra)। তাঁর অভিযোগ, অর্জুন সিং (Arjun Singh)-এর থেকে টাকা নিয়ে পুলিশ বেইমানি করেছিল।

Advertisement
পুলিশ বেইমানি করেছে বলে ২০১৯ সালের সালে বিধানসভা উপ-নির্বাচনে তিনি হেরেছেন। এমনই অভিযোগ করেছেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র, ব্যারাকপুরে। ছবি: দীপক দেবনাথ পুলিশ বেইমানি করেছে বলে ২০১৯ সালের সালে বিধানসভা উপ-নির্বাচনে তিনি হেরেছেন। এমনই অভিযোগ করেছেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র, ব্যারাকপুরে। ছবি: দীপক দেবনাথ
হাইলাইটস
  • পুলিশ বেইমানি করেছে বলে ২০১৯ সালের সালে বিধানসভা উপ-নির্বাচনে তিনি হেরেছেন
  • এমনই অভিযোগ করেছেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র
  • তাঁর অভিযোগ, অর্জুন সিংয়ের থেকে টাকা নিয়ে পুলিশ বেইমানি করেছিল

পুলিশ বেইমানি করেছে বলে ২০১৯ সালের সালে বিধানসভা উপ-নির্বাচনে তিনি হেরেছেন। ব্যারাকপুর (Barrackpore)-এ এমনই অভিযোগ করেছেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র ( Madan Mitra)। তাঁর অভিযোগ, অর্জুন সিং (Arjun Singh)-এর থেকে টাকা নিয়ে পুলিশ বেইমানি করেছিল।

তাঁর দাবি, যে পুলিশ এই কাজ করেছিলেন, তাঁর নাম সুনীল চৌধুরী। তিনি ব্যারাকপুরের তৎকালীন পুলিশ কমিশনার। অর্জুনের থেকে টাকা নিয়েছিলেন বলেই আমাদের সরকার তাঁকে (সুনীল চৌধুরী) সরিয়ে দিয়েছিল। আমি আমার দলকেও সে কথা জানিয়েছি।

মদন আরও বলেন, তিনি যদি বেইমানি না করতেন আজকের ব্যারাকপুরের চেহারা এই হত না। তাই আমি বলব, নাড্ডা এনে কিছু হবে না। যত নাড্ডা আসবে, বিজেপির জন্য ততই গাড্ডা তৈরি হয়ে যাবে। আর যদি মোদি এবং অমিত শাহকে ডেলি প্যাসেঞ্জার না করাতে পারি, তাহলে আমরা রাজনীতি ছেড়ে দেব। দিল্লি ছেড়ে বাংলা ডেলি প্যাসেঞ্জারি করতে হবে।

রাজ্যের শাসন ক্ষমতায় তৃণমূল সরকার থাকলেও এই ঘটনায় রাজ্যের গোয়েন্দা ব্যর্থতা নিয়ে পাল্টা মদন মিত্র জানান, গোয়েন্দাদের কাছে কি খবর ছিল যে শুভেন্দু ২০১৪ সাল থেকে অমিত শাহের সঙ্গে রোজ রাতে ধাপে ধাপে বেইমানি করছে? তাই যদি হয়, তবে রোহিঙ্গা রা সীমানন্ত দিয়ে ঢুকে গেল, তোমরা কি ঘাস কাটছিলে? ৫ লক্ষ ভোটার কার্ড হয়ে গেল?

তিনি আবারও বলেন, "আমি বলছি যে পুলিশ বেইমানি করেছিল, সেই পুলিশের নাম সুনীল চৌধুরী। আমি মমতা বন্দ্যেপাধ্যায়কে সালাম জানাই। হয় তো দেরি হয়েছিল কিন্তু তিনি পদক্ষেপ করেছিলেন। সব সময় তো আর সব ডোজ সঙ্গে সঙ্গে হয় না। সব সময় তো পেনকিলার, প্যারাসিটামল দেওয়ার আগে তো স্টেরয়েড পড়ে না।"

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জাগদীপ ধনখড়কে পাগল বলে কটাক্ষ করেন। মদন মিত্র বলেন, "আগে শুনতাম জল পড়ে পাতা নড়ে, পাগলা হাতি মাথা নাড়ে। আর এখন বলি জল পড়ে পাতা নরে, পাগলা ধনখড় মাথা নাড়ে, টুইট করে।

Advertisement

২০১৯ সালে ভাটপাড়া বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে সেখানকার তৃণমূল কংগ্রেসের প্রার্থী মদন মিত্রের গাড়ি সামনে বোমা পড়ার ঘটনা তুলে দিয়ে তিনি বলেন, আসন্ন নির্বাচন ঘটনা ঘটে তবে বোমার পাল্টা বোম মারব, এটা আমি বলব না। কিন্তু এমন রাজনৈতিক বোমা মারব যে বোমার আজ নেওয়ার মতো হিম্মত অর্জুন সিংয়ের পরিবারের থাকবে না।"

মদন মিত্রের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং জানান, পুলিশ যে জেতায় বা পুলিশ হারায়, এটা মমতা বন্দ্যেপাধ্যায় বলতে পারবেন। তাঁর মতে সুনীল চৌধুরী যদি এটা করেই থাকেন, তবে তাঁকে বহিষ্কার করা উচিৎ ছিল মমতা সরকারের। কিন্তু মমতা বন্দ্যেপাধ্যায় তাঁকে প্রাইজ পোস্টিং দিয়েছে। মদন মিত্র একটা পাগল আছে। তার কিডনি, লিভার, মাথাটাই খারাপ হয়ে গেছে।

 

Advertisement