scorecardresearch
 

উন্নয়নের খতিয়ান চাইতে বুধবার প্রশাসনিক পর্যালোচনা বৈঠক মমতার

রাজ্যের উন্নয়নের খতিয়ান নিতে বৈঠকের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৭ জানুয়ারি, বুধবার ওই বৈঠক হওয়ার কথা। বিভিন্ন স্তরের প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলবেন তিনি। 

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • রাজ্যের উন্নয়নের খতিয়ান নিতে বৈঠকের ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • ২৭ জানুয়ারি, বুধবার ওই বৈঠক হওয়ার কথা
  • বিভিন্ন স্তরের প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলবেন তিনি

রাজ্যের উন্নয়নের খতিয়ান নিতে বৈঠকের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৭ জানুয়ারি, বুধবার ওই বৈঠক হওয়ার কথা। বিভিন্ন স্তরের প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলবেন তিনি। 

নবান্ন সূত্রে খবর, রাজ্যে কতটা উন্নয়ন হয়েছে,দুয়ারে সরকার এবং পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচিতে কত মানুষ উপকৃত হয়েছেন,তা এই উদ্যোগ। খুঁজতে বুধবার নবান্নে সভাঘরে রাজ্য জুড়ে পর্যালোচনা বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উপস্থিত থাকবেন রাজ্যের সব জেলাশাসক মহকুমাশাসক বিডিও থেকে শুরু করে সব দপ্তরের আধিকারিকেরা। বেশিরভাগ জেলার সঙ্গেই মূলত ভার্চুয়াল বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সামনে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনের আগে এই বৈঠক সম্ভবত শেষ পর্যালোচনা বৈঠক বলেই খবর নবান্ন সূত্রে।

দুয়ারে সরকার নিয়ে মুখ্যমন্ত্রী সম্প্রতি যে প্রকল্প ঘোষণা করেছেন এর আগে তিনি বেশ কিছু জায়গায় ঘুরে দেখেছেন এবার প্রত্যেকটি জেলার পুঙ্খানুপুঙ্খ রিপোর্ট জানার জন্যই এই পর্যালোচনা বৈঠক ডেকেছেন। এই প্রথম রাজ্যের মানুষের দরজায় গিয়ে পৌঁছেছে রাজ্য সরকার তার পরিষেবা দিতে প্রত্যেকটি মানুষকে।

কেবলমাত্র পরিষেবা দিতে নয়, প্রত্যেকটি মানুষের অভাব অভিযোগের কথা শুনতেও পাড়ায় পাড়ায় সমাধান নামক যে প্রকল্প তিনি সম্প্রতি শুরু করেছেন তারও রিপোর্ট এদিন মুখ্যমন্ত্রী নেবেন এমনটাই খবর নবান্ন সূত্রে। গোটা দেশের মধ্যে এই প্রথম কোন রাজ্য সরকার প্রতিটি মানুষের জন্য বিনা পয়সায় চিকিৎসা পরিষেবা দেওয়াই শুধু নয় বছরে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত প্রত্যেকটি পরিবারপিছু বরাদ্দ করেছে রাজ্য সরকার।

কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই ট্যুইট করে জানিয়েছেন দুয়ারে সরকার প্রকল্পটি রাজ্যের মানুষের কাছে ব্যাপক সাড়া ফেলেছে। তবে আসন্ন নির্বাচনের দিন যে কোনোদিন এই ঘোষণা হতে পারে সেদিকে মাথায় রেখেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই নির্দেশ দিয়েছেন আর কোন কাজ ফেলে রাখা যাবে না অবিলম্বে পড়ে থাকা সব কাজ শেষ করে ফেলতে হবে।

Advertisement

আর সেখান থেকেই মনে করা হচ্ছে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে সম্ভবত এটাই শেষ পর্যালোচনা বৈঠক, এমনটাই খবর নবান্ন সূত্রে। ইতিমধ্য়ে জেলা সফর শুরু করে দিয়েছেন মুখ্য়মন্ত্রী। বেশ কয়েকটি জেলায় গিয়েছেন তিনি। সেখানকার প্রশাসনিক কাজকর্মের ব্যাপারে তদারকি করেছেন। কী করলে আরও ভাল কজা করা যায়, সে ব্য়াপারে দেখেছেন। তিনি জেলা সফরকে বরাবরই খুব গুরুত্ব দেন।

 

Advertisement