scorecardresearch
 

গান্ধিমূর্তির পাদদেশে একাই ধর্না মমতার, কী করছেন দেখুন

বেলা ১২ টা থেকে এই ধর্না শুরুর কথা ছিল মমতার। তবে নির্ধারিত সময়ের আগেই ধর্না শুরু করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Mamata Mamata
হাইলাইটস
  • একাই ধর্নায় বসেছেন মমতা
  • ধর্নায় অনুমতি দেয়নি সেনাবাহিনী
  • নির্বাচন কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে মমতার ধর্না

তাঁর বিরুদ্ধে ২৪ ঘণ্টার জন্য ভোট প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। প্রতিবাদে গান্ধি  মূর্তির পাদদেশে ধর্নায় বসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 

বেলা ১২ টা থেকে এই ধর্না শুরুর কথা ছিল মমতার। তবে নির্ধারিত সময়ের আগেই ধর্না শুরু করে দেন তিনি। দেখা যায়, হুইল চেয়ারে বসেই ধর্না অবস্থান করছেন। তবে তাঁর সঙ্গে দলের কোনও কর্মী সমর্থককে দেখা যায়নি। শুধু নিরাপত্তারক্ষীরা ছিলেন তাঁর সঙ্গে। ধর্না শুরু করার কিছুক্ষণ পর দেখা যায়, তুলি, রং নিয়ে ছবি আঁকছেন তিনি।   

ধর্নায় মমতা বন্দ্যোপাধ্যায়

 আজ সকাল সাড়ে ৯টা নাগাদ ধর্নায় বসার জন্য সেনাবাহিনীর কাছে অনুমতি চেয়ে ইমেল করা হয় তৃণমূলের তরফে। কিন্তু সেনাবাহিনীর তরফে ধর্নায় বসার অনুমতি দেওয়া হয়নি বলে সূত্রের খবর। সেনা মুখপাত্র জানিয়েছেন, এত দ্রুত অনুমতি দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করা কঠিন। তার কিছুক্ষণ পরই ধর্না শুরু করে দেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন: রাহুল সিনহার প্রচারে ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞা, দিলীপকে নোটিশ কমিশনের

প্রসঙ্গত, গত ৭ তারিখ একটি সভা থেকে রাজ্যে মোতায়েন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার প্রেক্ষিতে নির্বাচন কমিশন মমতাকে চিঠি পাঠান। সেই চিঠির উত্তরও দেন তৃণমূল সুপ্রিমো। তবে চিঠির উত্তরে সন্তুষ্ট নয় জানিয়ে মমতার প্রচারে ২৪ ঘণ্টার জন্য নিষেধজ্ঞা জারি করে কমিশন। 

ধর্না মঞ্চে ছবি তুলি হাতে মমতা বন্দ্যোপাধ্যায়

কমিশনের এই পদক্ষেপের কড়া নিন্দা করে তৃণমূল। কমিশন পক্ষপাতীত্ব করছে বলেও তাদের তরফে অভিযোগ করা হয়। মমতা জানান, তিনি কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্নায় বসবেন। সেই মতো আজ ধর্না শুরু করেছেন তিনি। 

Advertisement

Advertisement