scorecardresearch
 

'কেন্দ্রের আচরণ দায়িত্বজ্ঞানহীন', আলাপনের পাশে দাঁড়িয়ে বার্তা মুখ্যমন্ত্রী

কেন্দ্র-রাজ্য সংঘাতের মাঝে পড়ে মোদী সরকারের রোষের মুখে পড়তে হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্য়ায়কে। তবে এই আমলার পাশেই রয়েছে রাজ্য সরকার।

Advertisement
মমতা ও আলাপন মমতা ও আলাপন
হাইলাইটস
  • আলাপন বন্দ্যোপাধ্যায়ের পাশেই রয়েছে রাজ্য
  • আজ ফের জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কেন্দ্র-রাজ্য সংঘাতের মাঝে পড়ে মোদী সরকারের রোষের মুখে পড়তে হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্য়ায়কে। তবে এই আমলার পাশেই রয়েছে রাজ্য সরকার। আজ ফের তা পরিষ্কার করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

আজ নবান্নে সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী বলেন, 'আলাপনের লড়াই করার ক্ষমতা রয়েছে। আমাদের সরকার সবসময় ওর পাশে রয়েছে।' প্রসঙ্গত, এই প্রথম নয়, আলাপন বন্দ্যোপাধ্যায়ের পাশে রাজ্য সরকার থাকবে, তা এর আগেও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

তাঁর আরও সংযোজন, 'আইন আইনের পথেই চলবে। দেশটা শুধু বিজেপির নয়। রাজীব গান্ধিক সরকারেও ৪০০ সাংসদ ছিলেন। কেন্দ্রের বর্তমান সরকারের কিন্তু অত সংখ্যা নেই। গায়ের জোরে দেশ, সরকার চালানো যায় না।'

আরও পড়ুন : ১২ বছর বয়সী বাচ্চার মায়েদের টিকাকরণে অগ্রাধিকার রাজ্যের

বিজেপি আসলে একটা অসুখ 

বিজেপিকে সমাজের একটা বড় অসুখ বলে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি জানিয়েছেন। সেই ইস্যুকে লক্ষ্য করে মমতা বলেন, 'বিরোধীদের কেন আক্রমণ করে বিজেপি। ওরা তো নিজেরাই একটা অসুখ। সমাজের রোগ। ওরা মানুষের রায়কে মেনে নিতে পারে না। 

টিকাকরণ নিয়ে আক্রমণ

করোনার টিকার বণ্টন প্রক্রিয়া নিয়েও কেন্দ্রকে আক্রমণ করেন .মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, 'বণ্টন প্রক্রিয়াটাই ভুল। আর তার খেসারত দিতে হচ্ছে সাধারণ মানুষকে।'
  

Advertisement