scorecardresearch
 

ফেক পোস্ট রুখতে কড়া কলকাতা পুলিশ! এই নম্বর-Mail ID জানান

রাজ্যে ভোট পরবর্তী হিংসা ঘিরে তৈরি হয়েছে উত্তপ্ত পরিস্থিতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবাইকে শান্ত থাকার আবেদন করেছেন। রাজ্যে এসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের একটি দলও। কিন্তু এর মধ্যে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে এমন কিছু ছবি যা ঘিরে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা করছেন অনেকে।

Advertisement
কলকাতা পুলিশ কলকাতা পুলিশ
হাইলাইটস
  • ফেক পোস্ট রুখতে কড়া কলকাতা পুলিশ
  • এই নম্বর-Mail ID জানান অভিযোগ
  • ট্যুইটে জানাল পুলিশ

রাজ্যে ভোট পরবর্তী হিংসা ঘিরে তৈরি হয়েছে উত্তপ্ত পরিস্থিতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবাইকে শান্ত থাকার আবেদন করেছেন। রাজ্যে এসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের একটি দলও। কিন্তু এর মধ্যে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে এমন কিছু ছবি যা ঘিরে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা করছেন অনেকে। কিন্তু অধিকাংশ ছবিরই বর্তমান ঘটনা সম্পর্কে কোনও যোগসূত্র নেই। ফলে এই সব ভুয়ো পোস্ট কিংবা ছবি ঘিরে উঠছে প্রশ্ন। এমন অবস্থায় অভিনব উদ্যোগ নিল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের তরফ একটি ট্যুইট করা হয়েছে। সেই ট্যুইট বার্তায় বলা হয়েছে, আপনাদের কাছে ভুয়ো থবর সংক্রান্ত কোনও তথ্য থাকলে পুলিশের সঙ্গে যোগাযোগ করুন। সেই সঙ্গে একটি ফোন নম্বর ও মেল আইডিও শেয়ার করা হয়েছে পুলিশের তরফে।  মেল আইডি-  cyberps@kolkatapolice.gov.in এবং ফোন নম্বর- 03322143000।

 

নির্বাচন ফল প্রকাশের পরেই রাজ্যজুড়ে আক্রান্ত হচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা। এমনকি বেশ কয়েকজনের মৃত্যুরও অভিযোগ সামনে এসেছে।  কিন্তু যেভাবে ফেক খবর ছড়াচ্ছে, তা ঘিরেও বাড়ছে উদ্বেগ।  এদিন তেমনই এক উদাহরণ দেখা যায়। ইন্ডিয়া টুডের সাংবাদিক অভ্র বন্দ্যোপাধ্যায়কে শীতলকুচি হিংসায় নিহত বলে চালিয়ে দেয় বিজেপি। পরে বিষয়টি সামনে আসতেই শোরগোল পড়ে যায়। ওই সাংবাদিক নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ঘটনার তীব্র নিন্দা করেন। যদিও বিষয়টি সামনে আসতেই ভিডিওটি সরিয়ে নেয় বিজেপি। 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে জানান, অনেক মিথ্যা কথা রটানো হচ্ছে। বাংলার বদনাম করানো হচ্ছে। বিজেপি বাংলার মা-বোনেদের নামে মিথ্যা কথা রটাচ্ছে। এর মধ্যে ধর্মের ভদাভেদ নেই। কেউ যদি দাঙ্গা করবে, সরকার তাকে কঠোর শাস্তি দেবে।  কোনও দাঙ্গা কেউ করবে না। কেন্দ্রীয় মন্ত্রীর প্ররোচনা দিচ্ছেন। ৩-৪ জায়গায় গণ্ডগোল হয়েছে। মোট ১৬ জন খুন হয়েছে। তার মধ্যে সব দলের লোক আছে। প্রতিটা পরিবারকে ২ লাখ টাকা করে সাহায্য করব।

Advertisement

Advertisement