scorecardresearch
 

PAC-র প্রথম বৈঠকেই নেই মুকুল! অধ্যক্ষের ঘরে শুভেন্দু

বিধানসভা নির্বাচনের পরে পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠক আজ। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে যাঁকে ঘিরে এতো বিতর্ক সেই মুকুল রায়ই অনুপস্থিত পিএসির বৈঠক। তাঁর জায়গায় বৈঠক সামলালেন বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায়। বর্তমানে মুকুল রায় দিল্লি সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

Advertisement
শুভেন্দু অধিকারী এবং মুকুল রায়। ফাইল ছবি শুভেন্দু অধিকারী এবং মুকুল রায়। ফাইল ছবি
হাইলাইটস
  • PAC-র প্রথম বৈঠকেই নেই মুকুল
  • অধ্যক্ষের ঘরে চলল শুনানি
  • হাজির ছিলেন শুভেন্দু অধিকারী

বিধানসভা নির্বাচনের পরে পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠক আজ। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে যাঁকে ঘিরে এতো বিতর্ক সেই মুকুল রায়ই অনুপস্থিত পিএসির বৈঠক। তাঁর জায়গায় বৈঠক সামলালেন বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায়। বর্তমানে মুকুল রায় দিল্লি সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। ফেল তাই তিনি পিএসির বৈঠকে উপস্থিত থাকতে পারেননি। অপরদিকে মুকুলের বিধায়ক পদ বাতিল ইস্যুতে এদিনই দ্বিতীয় শুনানি রয়েছে স্পিকারের ঘরে। সেখানে এদিন উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

পিএসি বিতর্ক

ইতিমধ্যে মুকুল রায় পিএসি চেয়ারম্যান হওয়ার পরে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। সেখানে অভিযোগ দায়ের করেছেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়। অগস্টের ১০ তারিখ সেই মামলার শুনানি রয়েছে। ফলে পিএসসি চেয়ারম্যান ঘিরে মুকুলের উপর ক্রমশ চাপ বাড়াচ্ছে গেরুয়া শিবির। এমন অবস্থায় সেই পিএসির প্রথম বৈঠকই গরহাজির থাকলেন মুকুল রায়।

মুকুলের দলত্যাগ

বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তরে বিজেপি হয়ে লড়াই করেছিলেন মুকুল রায়। জিতে তিনি বিধায়ক হন। কিন্তু নির্বাচনের ফলপ্রকাশের এক মাসের মধ্যেই তৃণমূলে যোগ দেন। পরে বিধানসভা অধিবেশন শুরু হলে পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়ের নাম ঘোষণা করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। আর এতেই ক্ষোভ বাড়ে বিজেপিতে। কারণ, রীতি অনুযায়ী পিএসি চেয়ারম্যান পদ বিরোধী দলের হাতে থাকা উচিত। যদিও, মুকুল রায় তৃণমূলে যোগ দিলেও তিনি খাতায় কলমে এখন ও বিজেপির বিধায়ক। এমনকি বিধানসভায় বিরোধী বেঞ্চেই বসছেন তিনি। এই দাবিটি সামনে আনছে সরকার পক্ষ। কিন্তু তাতে আমল দিচ্ছে না বিজেপি।

হুঁশিয়ারি বিজেপির

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবি অধ্যক্ষকে চিঠি লিখেছেন তাঁরা। এমনকি এই ইস্যুতে রাষ্ট্রপতির কাছেও যাবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে বিজেপির তরফে। এদিন অধ্যক্ষের কাছেই মুকুলের বিধায়ক পদ মামলার দ্বিতীয় শুনানি ছিল। সেখানে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী। আগামী মাসের ১৭ তারিখ এই মামলার পরবর্তী শুনানি রয়েছে অধ্যক্ষের কাছে।

Advertisement

Advertisement