scorecardresearch
 

পোষ্য কুকুর সহ পিটিয়ে খুন হওয়া BJP কর্মীর বাড়িতে কেন্দ্রের প্রতিনিধিরা

পোষ্য কুকুর-সহ পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছিল কাঁকুড়গাছির বিজেপি কর্মী অভিজিৎ সরকারকে। এবার তাঁর বাড়িতে এলেন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিদল। কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল এসে কথা বলেন মৃত বিজেপি কর্মীর পরিবারের সঙ্গে।

Advertisement
কেন্দ্রের প্রতিনিধিরা কেন্দ্রের প্রতিনিধিরা
হাইলাইটস
  • BJP কর্মীর বাড়িতে কেন্দ্রের প্রতিনিধিরা
  • কাঁকুড়গাছিতে বিজেপি প্রতিনিধিরা
  • পোষ্য কুকুর সহ পিটিয়ে খুন করা হয়েছিল ওই ব্যক্তিকে

পোষ্য কুকুর-সহ পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছিল কাঁকুড়গাছির বিজেপি কর্মী অভিজিৎ সরকারকে। এবার তাঁর বাড়িতে এলেন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিদল। কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল এসে কথা বলেন মৃত বিজেপি কর্মীর পরিবারের সঙ্গে।

উত্তর কলকাতার কাঁকুড়গাছিতে ভোট গণনার দিন মৃত বিজেপি কর্মীর বাড়িতে এদিন সন্ধ্যায় আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিদল। শুক্রবার রাত পৌনে আটটা নাগাদ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে মৃত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের বাড়িতে পৌঁছান স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকরা। মৃত বিজেপি কর্মীর বাড়ির আশেপাশে বিভিন্ন জায়গায় ঘুরে দেখেন এই প্রতিনিধিদল। কথা বলেন মৃত অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিত সরকারের সঙ্গে। কেন্দ্রীয় প্রতিনিধি দলের আধিকারিকদের সামনে পেয়ে সদ্য নির্বাচিত স্থানীয় তৃণমূল বিধায়ক পরেশ পাল সহ এলাকার তৃণমূল কর্মীদের বিরুদ্ধে অভিযোগ জানান মৃতের দাদা। এছাড়াও তদন্তে গাফিলতি এবং প্রমাণ লোপাটের অভিযোগ এনে স্থানীয় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন তিনি। তার বাড়ির পাশেই বিজেপির ভাঙা পার্টি অফিস ঘুরিয়ে দেখান তারা। 

ওই এলাকার বিভিন্ন সিসিটিভি ক্যামেরা সেদিন হামলার সময় ভেঙে ফেলে দুষ্কৃতীরা। এমনটাই অভিযোগ পরিবারের। সেই ভাঙ্গা অংশ গুলোও দেখানো হয় কেন্দ্রীয় প্রতিনিধি দলকে। অভিযোগ অভিজিৎ এর পোষা কিছু প্রিয় কুকুর গুলিও রেহাই পায়নি দুষ্কৃতিদের হাত থেকে। তাদেরও পিটিয়ে মেরে ফেলা হয় বলে অভিযোগ। এরপর মৃত অভিজিৎ সরকারের বাড়িতে ঢোকেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকরা। তাঁদের দেখে কান্নায় ভেঙে পড়েন মৃতের মা। "আমার ছোট ছেলে কোথায়? পাঁচ দিন হয়ে গেল তাকে দেখিনি, ওকে ফিরিয়ে দাও আমার কাছে", চোখের জলে স্বরাষ্ট্রমন্ত্রকের অফিসারদের কাতর আর্জি মৃত বিজেপি কর্মীর মায়ের। ঘটনাস্থলে উপস্থিত একাধিক জনের থেকে সেদিনের ঘটনার বিবরণ শোনেন আধিকারিকরা। অভিযোগকারীদের থেকে সংগ্রহ করেন একাধিক গুরুত্বপূর্ণ নথিপত্র এবং ভিডিও প্রমাণ। 

Advertisement

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় নারকেলডাঙ্গা থানার পুলিশের সঙ্গেও একপ্রস্থ কথা বলেন কেন্দ্রীয় আধিকারিকরা। বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিন ওই বিজেপি কর্মীকে পিটিয়ে মারার ঘটনায় পুলিশ কি কি ব্যবস্থা নিয়েছে তা জানতে চাওয়া হয় পুলিশের কাছে। সব শেষে মৃতের দাদাকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিরা ন্যায়বিচার পাইনি দেওয়ার আশ্বাস দিয়ে, রাত আটটা কুড়ি নাগাদ কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে এলাকায় ছাড়ে দিল্লির বিশেষ প্রতিনিধি দল। ভাইয়ের মৃত্যুর ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার না হওয়ায় পুলিশ প্রশাসনের ওপর ক্ষুব্দ মৃতের পরিবার। অমিত শাহের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উচ্চপদস্থ কর্তারা তাদের বাড়িতে এসে কথা বলে, ন্যায় বিচারের আশ্বাস দেওয়ায় কিছুটা হলেও তারা আশ্বস্ত এবং বিচার পাবেন বলে আশাবাদী বলে জানিয়েছেন মৃতের দাদার বিশ্বজিৎ সরকার।

Advertisement