scorecardresearch
 

Partha Chatterjee: 'হাসপাতালে ডনের মতো আচরণ করছেন পার্থ', হাইকোর্টে বিস্ফোরক ED

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায় হাসপাতালে ডনের মত আচরণ করছেন, মমতা মন্ত্রিসভার অন্যতম মন্ত্রীকে নিয়ে কলকাতা হাইকোর্টে এমন অভিযোগই করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement
হাইলাইটস
  • ২৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি
  • বুকে ব্যথার অভিযোগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়

পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের পর এবার ফের একবার সম্মুখ সমপে  কেন্দ্রীয় ও রাজ্য সরকার। কেন পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে  স্থানান্তরিত করা হয়েছে তা নিয়ে আপত্তি তুলেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি। এর সাথে, ইডি অভিযোগ করেছে যে পার্থ চট্টোপাধ্যায় হাসপাতালে ডনের মতো আচরণ করছেন এবং তিনি জিজ্ঞাসাবাদে সহযোগিতা করছেন না।

পার্থ চট্টোপাধ্যায়কেএসএসকেএম হাসপাতালে স্থানান্তরের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে আবেদন করে ইডি। রোববার এ বিষয়ে শুনানি হয়। অতিরিক্ত সলিসিটর জেনারেল এসভি রাজু এখানে ইডি-র পক্ষে সওয়াল করেন।

ASG এসভি রাজু বলেন, বিষয়টি শিক্ষক নিয়োগের বড় কেলেঙ্কারির সঙ্গে জড়িত, তাই রবিবার হলেও তাকে আদালতে আপিল করতে হয়েছে। আদালতকে বলা হয়েছিল যে তদন্তে ২১ কোটি টাকা নগদ উদ্ধার করা হয়েছে এবং একজন মন্ত্রী এবং তার সহযোগী মহিলাকে (অর্পিতা মুখোপাধ্যায়) গ্রেফতার করা হয়েছে। ব্যাঙ্কশাল কোর্ট ইতিমধ্যে  পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে একদিনের ইডি হেফাজতে পাঠিয়েছে।

ইডি বলেছে- হাসপাতালের দিনগুলি রিমান্ডের দিনে গণনা করা উচিত নয়
ASG  কলকাতা আদালতকে জানিয়েছেন যে তারা আদালত থেকে পার্থ চট্টোমাধ্যায়কে মাত্র ২ দিনের হেফাজতে পেয়েছেন। এমতাবস্থায় হাসপাতালে চিকিৎসার জন্য থাকা দিনকে হেফাজতের দিনের সঙ্গে মিলিয়ে দিলে  হবে না। চাইলে পার্থ চট্টোপাধ্যায়কে চিকিৎসার জন্য দিল্লি বা কল্যাণীর এইমস-এ ভর্তি করা যেতে পারে।

ইডি আদালতকে জানয়েছে যে তাদের অসতর্কতায়এমন একটি অর্ডারও দেওয়া হয়েছে যে জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্তের আইনজীবীও উপস্থিত থাকতে পারেন।  এত জানান হয়েছে ইডিকে না জিনেয়েই পার্থকে এসএসকেএম হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। পার্থ হাসপাতালে ডনের মতো আচরণ করছেন বলে অভিযোগ উঠেছে। সেখানে ইডি আধিকারিকদের পার্থ হুমকি ও গালিগালাজ করছেন বলে অভিযোগ।

Advertisement

ASG  আদালতে বলেন, এটি একটি উচ্চ পর্যায়ের দুর্নীতির মামলা। এর মধ্যে শীর্ষ পদের মন্ত্রীও রয়েছেন। এই বিপুল  টাকা ট্রেস করার জন্য আমাদের অনুসন্ধান করতে হবে। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় নিজেকে একটি হাসপাতালে ভর্তি করে রেখেছেন  যেখানে তিনি রাজা। অসুস্থতার অজুহাত দিচ্ছেন।

ঘটনাপ্রবাহ
 ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হন। ২৬ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর এই গ্রেফতার করা হয়। বিষয়টি শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে জড়িত। পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ বলে উঠে আসা অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে শুক্রবার ইডি অভিযান চালায়। পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন নিয়োগ কেলেঙ্কারির জের ধরে এই অভিযান চালানো হয়। এই অভিযানে অর্পিতার বাড়ি থেকে প্রায় ২০ কোটি টাকা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদের পর ইডি প্রথমে তাকে হেফাজতে নেয়। এর সূত্র  পার্থ চ্যাটার্জির সাথে যুক্ত, যার পরে মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছিল। 

Advertisement