scorecardresearch
 

Bengal Winter Update: একধাক্কায় ৩ ডিগ্রি নামল পারদ, আগামী ২৪ ঘণ্টাতেও শীতের কামড়ই

গতকালের চেয়ে সর্বনিম্ন তাপমাত্রা এক ধাক্কায় প্রায় ৩ ডিগ্রি কমেছে। ফলে সকাল থেকেই ঠান্ডা হাওয়ার কামড় যেমন রয়েছে। তেমনি শীতের আমেজও ফিরে এসেছে।

Advertisement
একধাক্কায় ৩ ডিগ্রি নামল পারদ, আগামী ২৪ ঘণ্টাতেও শীতের কামড়ই একধাক্কায় ৩ ডিগ্রি নামল পারদ, আগামী ২৪ ঘণ্টাতেও শীতের কামড়ই
হাইলাইটস
  • আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.১ ডিগ্রি সেলসিয়াস
  • যা আবার স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম

মুখ ঘুরিয়ে শীতের প্রত্য়াবর্তন। ২৪ ঘণ্টা আগেও হাওয়া অফিসের পূর্বাভাস ছিল পশ্চিমী ঝঞ্ঝা ও বিপরীত ঘূর্ণাবর্তের কারণে রাজ্যে উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হবে। যার কারণে তাপমাত্রার পারদ চড়বে। কিন্তু শুক্রবার দুপুরেই চেনা শীত ফিরে এল বঙ্গে। গতকালের চেয়ে সর্বনিম্ন তাপমাত্রা এক ধাক্কায় প্রায় ৩ ডিগ্রি কমেছে। ফলে সকাল থেকেই ঠান্ডা হাওয়ার কামড় যেমন রয়েছে। তেমনি শীতের আমেজও ফিরে এসেছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা আবার স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না। তারপরের তিন-চারদিন তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। আগামী দু'দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির এক বা দুটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

আরও পড়ুন:WB Primary TET Result: TET-এর রেজাল্ট কবে? পর্ষদ সূত্রে যা জানা যাচ্ছে

Advertisement