scorecardresearch
 

Weather Update: পাকাপাকি বিদায় শীত? তাপমাত্রার খামখেয়ালিপনারই পূর্বাভাস

দক্ষিণবঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না এবং তারপরে অস্থায়ীভাবে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমে যাবে। অর্থাৎ রবি ও সোমবার নামবে পারদ।

Advertisement
 পাকাপাকি বিদায় শীত? তাপমাত্রার খামখেয়ালিপনারই পূর্বাভাস পাকাপাকি বিদায় শীত? তাপমাত্রার খামখেয়ালিপনারই পূর্বাভাস
হাইলাইটস
  • রবি ও সোমবার নামবে পারদ
  • আগামী কয়েকদিন সামান্য ওঠানামা করবে রাতের তাপমাত্রা

আবহাওয়া দফতরের (IMD Kolkata) পূর্বাভাস মতোই আজও চড়ল তাপমাত্রার (Temperature) পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮-৮ ডিগ্রি সেলসিয়াস। যা কালকের থেকে কিছুটা বেশি। অন্য়দিকে, সর্বোচ্চ তাপমাত্রা পার করেছে ৩০ ডিগ্রি সেলসিয়াস। আজ কলকাতার (Kolkata) সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৮ ডিগ্রি সেলসিয়ায়। সর্বনিম্ন ও তাপমাত্রা দুটোই স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। যদিও হাওয়া অফিস তাদের পূর্বাভাসে জানিয়েছে কাল তাপমাত্রা আবারও কমতে পারে। তবে সেটা নেহাতই একটু। তাতে সর্বমোট উষ্ণ আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না।

শুক্রবার কিছুটা আশার কথা শুনিয়েছে হাওয়া অফিস (Weather Update Office)। তারা জানিয়েছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে কিছুটা হলেও বঙ্গে ফিরবে শীতের (Winter) আমেজ। আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে, দক্ষিণবঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না এবং তারপরে অস্থায়ীভাবে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমে যাবে। অর্থাৎ রবি ও সোমবার নামবে পারদ। এর পরবর্তী ২ দিন তাপমাত্রা আবারও চড়তে শুরু করবে।

আরও পড়ুন: West Bengal Yuvasree Scheme: রাজ্য সরকার দিচ্ছে দেড় হাজার টাকা করে, কীভাবে মিলবে? রইল উপায়

অর্থাৎ আগামী কয়েকদিন সামান্য ওঠানামা করবে রাতের তাপমাত্রা।  আগামী কয়েকদিন রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। সকালের দিকে কুয়াশার দাপট অব্যাহত থাকবে। 

দক্ষিণবঙ্গে তাপমাত্রার ওঠানামা জারি থাকলেও উত্তরবঙ্গে আগামী পাঁচদিন তাপমাত্রায় খুব একটা পরিবর্তন দেখতে পাওয়া যাবে না। বর্তমানে যে তাপমাত্রা রয়েছে সেই তাপমাত্রায় আগামী পাঁচদিন বজায় থাকবে।

TAGS:
Advertisement